img

Follow us on

Tuesday, Apr 23, 2024

BJP: সংসদ চত্বরে পোস্টার হাতে রাজ্যের নিয়োগ-দুর্নীতি নিয়ে বিক্ষোভ সুকান্ত-দিলীপদের

BJP: বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্বেও সংসদে অভিষেকের টানা অনুপস্থিতিকেও আক্রমণ পশ্চিমবঙ্গের বিজেপি সাংসদদের...

img

নিয়োগে দুর্নীতি ইস্যুতে সংসদে বিক্ষোভ বঙ্গ বিজেপির

  2023-03-17 11:57:47

মাধ্যম নিউজ ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে নাজেহাল অবস্থা রাজ্যের। এই আবহেই এবারে সংসদে বৃহস্পতিবার 'চাকরি চোর তৃণমূল'-এর বিরুদ্ধে সংসদে বিক্ষোভ দেখাল বঙ্গ বিজেপি (BJP)। কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ এবং রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে ১১ জন বিজেপি সাংসদ এদিন পোস্টার, প্ল্যাকার্ড হাতে এসএসসি গ্রুপ সি এবং গ্রুপ ডি নিয়োগের ক্ষেত্রে কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ তুলে গান্ধি মূর্তির পাদদেশে ধর্না দেন। বৃহস্পতিবার বঙ্গ বিজেপির ট্যুইটার অ্যাকাউন্টে এই সংক্রান্ত একটি পোস্ট করা হয়। সংসদ ভবনের ভিতরেও তৃণমূল সাংসদদের দেখে ‘চোর চোর’ স্লোগান তোলেন তাঁরা।

বঙ্গ বিজেপির বিক্ষোভ

বঙ্গ বিজেপির ট্যুইটার অ্যাকাউন্ট থেকে বিক্ষোভের যেসব ছবি পোষ্ট করা হয়েছে, সেখানে দেখা গিয়েছে, সংসদ চত্বরে গান্ধি মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাচ্ছেন বাংলার বিজেপি জনপ্রতিনিধিরা৷ সেই দলে বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে সৌমিত্র খাঁ, লকেট চট্টোপাধ্যায়, দিলীপ ঘোষরা রয়েছেন৷ তাঁদের হাতে ধরা রয়েছে বাংলা, হিন্দি ও ইংরেজিতে লেখা প্ল্যাকার্ড৷ কোনও প্ল্যাকার্ডে দাবি করা হয়েছে, রাজ্যজুড়ে চাকরি চুরির কারবার ফেঁদে বসেছে বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেস! আবার কোথাও 'বাংলার মেয়ে' মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে 'বাংলার লজ্জা মমতা' বলে কটাক্ষ করা হয়েছে! বিক্ষোভের ছবির সঙ্গে একটি ক্যাপশনও রয়েছে ট্যুইটে৷ তাতে লেখা হয়েছে, “চাকরি চোর তৃণমূল - শিক্ষা থেকে চাকরি, সর্বস্থানে তৃণমূল নেতাদের পাহাড়প্রমাণ দুর্নীতিতে অতিষ্ঠ রাজ্যবাসী৷ আজ তারই প্রতিবাদে দিল্লিতে গান্ধি মূর্তির পাদদেশে বিজেপি সাংসদের বিক্ষোভ৷”

সুকান্ত মজুমদার বলেন, “এখনও পর্যন্ত তদন্তে জানা গিয়েছে, কয়েকশো কোটি টাকার নিয়োগ দুর্নীতি হয়েছে। সরকার ও শাসক দলের শীর্ষ নেতৃত্বের মঞ্জুরি ছাড়া এত বড় মাপের কেলেঙ্কারি হওয়া সম্ভব নয়। তারই প্রতিবাদে সংসদে ও রাজ্যে শিয়ালদহ স্টেশনের সামনে বিক্ষোভ দেখানো হয়। আগামী দিনে গোটা রাজ্য জুড়ে ওই বিক্ষোভ অবস্থান হবে।”

সংসদে অভিষেকের অনুপস্থিতিতে কটাক্ষ বিজেপির

সংসদে ধারাবাহিক ভাবে অনুপস্থিত রয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর ওই দীর্ঘ অনুপস্থিতিকে কটাক্ষ করে রাজ্য বিজেপি নেতৃত্বের প্রশ্ন, গ্রেফতারির ভয়েই কি রাজ্য ছেড়ে দিল্লিতে পা দিতে ভয় পাচ্ছেন ডায়মন্ড হারবারের সাংসদ? অভিষেককে আক্রমণ শানানোর সঙ্গেই গতকাল রাজ্যের নিয়োগ দুর্নীতি ও তাতে শাসক দলের ভূমিকা নিয়ে সংসদ চত্বরে সরব হন রাজ্যের বিজেপি সাংসদেরা। গতকাল মুখ্যমন্ত্রীর ইস্তফার দাবিতেও সরব হন রাজ্য বিজেপি নেতৃত্ব। বিজেপি নেতৃত্বের অভিযোগ, মুখ্যমন্ত্রীর নাকের ডগায় ওই দুর্নীতি হয়েছে। যার দায় কোনও ভাবেই এড়াতে পারেন না তিনি।

Tags:

bjp

Sukanta Majumdar

BJP Protest in Parliament


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর