img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Suvendu Adhikari: ‘‘বেতন বৃদ্ধির সুবিধা নেবেন না বিজেপি বিধায়করা’’, ঘোষণা শুভেন্দুর

বিধায়কদের বেতন বৃদ্ধি নিয়ে কী বললেন শুভেন্দু?

img

শুভেন্দু অধিকারী (ফাইল ছবি)

  2023-09-08 12:58:42

মাধ্যম নিউজ ডেস্ক: গতকালই মন্ত্রী এবং বিধায়কদের জন্য চারগুণ ভাতা বাড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ নিয়ে বিতর্ক কম শুরু হয়নি। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, ‘‘আমরা সমর্থন করি না সরকারের এই সিদ্ধান্ত। আমরা আমাদের ভাতা বৃদ্ধি চাই না।’’ প্রসঙ্গত, ডিএ বৃদ্ধির দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছে সরকারি কর্মচারীদের একাংশ। সেই সমস্ত কর্মচারীদের ডিএ বৃদ্ধির বিষয়ে না ভেবে মন্ত্রী বিধায়কদের ভাতা বাড়ানোর সিদ্ধান্তকে ভালোভাবে নেয়নি বিজেপি সমেত বিরোধী দলগুলি। এনিয়ে কটাক্ষ করতে শোনা গিয়েছে সরকারি কর্মচারিদের একাংশকেও।

কী বললেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)?

শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেন, ‘‘আমরা আশাকর্মী, আইসিডিএস কর্মী, ভিলেজ রিসোর্স পার্সন, ভিলেজ পুলিশ, সিভিক ভলান্টিয়ার, ভোকেশনাল টিচার, কন্ট্রাকচুয়াল সকলের সমকাজে সমবেতন চাই। আমরা চাই মুখ্যমন্ত্রী তা ঘোষণা করুন। আমরা চাই সরকারি কর্মচারি, পুলিশ, শিক্ষক, অবসরপ্রাপ্ত পেনশনার সকলের বকেয়া মহার্ঘ ভাতা দেওয়া হোক।’’ অন্য়দিকে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে বেশি অর্থ বরাদ্দ করার দাবি জানিয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর কথায়,  ‘‘আমরা চাই ৫০০-১০০০ ভাগাভাগি না করে পশ্চিমবাংলার প্রত্যেক মাতৃসম্প্রদায়কে ২ হাজার টাকা করে দেওয়া হোক।’’

মন্ত্রী বিধায়কদের বেতন কত হল?

বৃহস্পতিবারই বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রী, বিধায়কদের চল্লিশ হাজার টাকা করে বেতন বৃদ্ধি করেন। সরকারের বেতন কাঠামো অনুযায়ী বিধায়কদের বেতন প্রতি মাসে ১০ হাজার টাকা ছিল এবং তা বেড়ে বর্তমানে হল ৫০ হাজার টাকা। রাজ্যের পূর্ণমন্ত্রীরা পেতেন ১১ হাজার টাকা অন্যদিকে প্রতিমন্ত্রীরা ১০ হাজার ৯০০ টাকা। রাজ্যের বিরোধী দলনেতা, প্রতিমন্ত্রী, পূর্ণ মন্ত্রীরা ভাতা বাবদ পেতেন সব মিলিয়ে ১ লাখ ১০ হাজার টাকা পেতেন। নতুন বেতন বৃদ্ধির ফলে তাঁরা এবার পাবেন দেড় লক্ষ টাকা প্রতিমাসে।  অন্যদিকে বৃহ্স্পতিবারই পশ্চিমবঙ্গ দিবস ইস্যুতে সরগরম হয়ে ওঠে বিধানসভা। বিজেপি বিধায়করা ২০ জুন পশ্চিমবঙ্গ দিবস লেকা গেঞ্জি পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

Suvendu Adhikari

bangla news

Bengali news

salary increase of mla's


আরও খবর


ছবিতে খবর