img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Abhijit Ganguly: সাতটি কেন্দ্রে তৃণমূলকে ধরাশায়ী করল বিজেপি, অভিজিতের জয়ে খুশি তমলুকবাসী

BJP: তমলুকে গেরুয়া ঝড়ে কুপোকাত তৃণমূল, পুরসভাতেও দাপট বিজেপির

img

অভিজিৎ গঙ্গোপাধ্যায় (নিজস্ব চিত্র)

  2024-06-07 13:02:27

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা ভোটে হারলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। হাফ ছেড়ে বাঁচলেন তমলুকের বাসিন্দারাও। তাঁরাও মনে প্রাণে চাইছিলেন বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Ganguly) জয়। তমলুক লোকসভার ফলাফলই সেকথা বলছে। কারণ, এই লোকসভার সাতটি বিধানসভার কোথাও দাঁত ফোটাতে পারেননি তৃণমূল প্রার্থী।

সাতটি বিধানসভাতেই জয় বিজেপির (Abhijit Ganguly)

চাকরি চুরি মামলায় অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly) তৃণমূলের স্বরূপ প্রকাশ করে দিয়েছিলেন। ফলে, হাজার অপপ্রচারের পরেও তমলুক লোকসভা কেন্দ্রে জিততে পারল না তৃণমূল। এখানকার সাতটি বিধানসভাতেই জয়ী হয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। উল্লেখ্য, গত বিধানসভা ভোটের নিরিখে নন্দীগ্রাম, ময়না এবং হলদিয়া বিধানসভা ছিল বিজেপির দখলে। বাকি তমলুক , পাঁশকুড়া পূর্ব, নন্দকুমার এবং মহিষাদল ছিল তৃণমূলের দখলে। অভিজিৎ গঙ্গোপাধ্যায় সবচেয়ে বেশি ভোট পেয়েছেন ময়না কেন্দ্রে। তিনি এই কেন্দ্রে ১, ১০, ৯০১টি ভোট পেয়েছেন। এখানে তিনি ৯,৫৪৮টি ভোট বেশি পেয়েছেন তৃণমূলের চেয়ে। তবে, সবচেয়ে বেশি ব্যবধানে জয়ী হয়েছেন হলদিয়া বিধানসভা কেন্দ্রে। হলদিয়া কেন্দ্রে অভিজিৎ গঙ্গোপাধ্যায় পেয়েছেন মোট ১,১০,৭৭২টি ভোট। সেখানে ৮৯,৪৭১ ভোট পেয়েছে তৃণমূল।  

আরও পড়ুন: রবি-সন্ধ্যায় শপথ মোদির, নতুন সরকারে আইনমন্ত্রী হচ্ছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়?

তমলুক পুরসভার অধিকাংশ ওয়ার্ডে ধরাশায়ী তৃণমূল

তমলুক বিধানসভায় বিজেপি লিড পেয়েছে  ১৮, ২১৭টি ভোট। এই কেন্দ্রে রয়েছেন তৃণমূল বিধায়ক সৌমেন মহাপাত্র। এখানে ১,১০,৮৯৫টি ভোট পেয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। এই তমলুক কেন্দ্রের মধ্যেই পড়ে তৃণমূল পরিচালিত তাম্রলিপ্ত পুরসভা। এখানকার ২০টি ওয়ার্ডের মধ্যে ১৫টি আসনেই জয়ী হয়েছে বিজেপি। জেলা শহরেই তৃণমূলের ভরাডুবি ঘটেছে বলা যায়। নন্দকুমার এবং পাঁশকুড়া পূর্বে লিড পেয়েছে বিজেপি। এছাড়া মহিষাদল বিধানসভায় তৃণমূলের থেকে ৯৬৩১টি ভোট বেশি পেয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নন্দীগ্রামে জয়ের মার্জিন বাড়িয়েছে বিজেপি

প্রসঙ্গত, নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে মানুষজন এবার ঢেলে ভোট দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। এখানে গত বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ১৯৫৬ ভোটের ব্যবধানে পরাজিত করেছিলেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। এবার সেখানে বিজেপির জয়ের মার্জিন বেড়ে হয়েছে ৭২৯৮টি। এবার এখানে বিজেপি পেয়েছে ১,০৯,১৫৪টি ভোট। তৃণমূল প্রার্থী পেয়েছেন ১,০১,৮৫৬টি ভোট।  এছাড়া পোস্টাল ব্যালটের ভোটেও অভিজিৎ গঙ্গোপাধ্যায় তৃণমূলের চেয়ে ১৭৭৮টি ভোট বেশি পেয়েছেন। তাঁর জেতায় তমলুকের মানুষজন খুশি। জেলার তমলুক-সহ প্রতিটি বিধানসভা ও পুরসভায় তৃণমূল মুখ থুবড়ে পড়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Abhijit Ganguly

Lok Sabha Election 2024

election result 2024


আরও খবর


ছবিতে খবর