img

Follow us on

Saturday, Apr 20, 2024

Lok Sabha Polls 2024: বীরভূম ও ঝাড়গ্রাম আসনে প্রার্থী ঘোষণা গেরুয়া শিবিরের

বীরভূম ও ঝাড়গ্রামে বিজেপির প্রার্থী কে হলেন?

img

প্রতীকী ছবি

  2024-03-30 21:32:08

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যের আরও দুই আসনে প্রার্থী ঘোষণা করল বিজেপি। তবে এই দফাতেও বাদ রইল ডায়মন্ডহারবার ও আসানসোলে। শনিবার সন্ধেবেলা বীরভূম ও ঝাড়গ্রাম আসনের প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপির কেন্দ্রীয় নেতারা। চব্বিশের লোকসভা ভোটে (Lok Sabha Polls 2024) বীরভূমে চমক বিজেপি, এখানকার প্রার্থী আইপিএস তথা প্রাক্তন পুলিশ সুপার দেবাশিস ধর। আর ঝাড়গ্রামে লড়বেন ডাক্তার প্রণোৎ টুডু। এনিয়ে রাজ্যের মোট ৪০ আসনে প্রার্থী ঘোষণা করে দেওয়া হল বিজেপির তরফে। বাকি দুই আসনে কবে প্রার্থী ঘোষণা হবে, সে ব্যাপারে কিছু জানায়নি গেরুয়া শিবির।

বীরভূমের প্রার্থী 

বীরভূমের বিজেপি প্রার্থী আইপিএস দেবাশিস ধরকে নিয়ে জল্পনা ছিল আগে থেকেই। কোচবিহারের প্রাক্তন পুলিশ সুপার চলতি মাসের ২১ তারিখ ইস্তফা দেন। একুশের বিধানসভা নির্বাচনে শীতলকুচি গুলিকাণ্ডের জেরে তাঁকে সাসপেন্ড  করা হয়েছিল। পরে কাজে যোগ দিলেও কম্পালসরি ওয়েটিংয়ে ছিলেন তিনি। এই পরিস্থিতিতে তাঁর আচমকা ইস্তফা দেন। যদিও পদত্যাগপত্রে তিনি ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করেছিলেন। বীরভূমের মতো হাইভোল্টেজ কেন্দ্রে (Lok Sabha Polls 2024) এবার গেরুয়া শিবির ভরসা রাখল আইপিএস-র ওপরেই।

ঝাড়গ্রামের প্রার্থী 

ঝাড়গ্রাম থেকে এবার লোকসভা নির্বাচনে লড়বেন ডাক্তার প্রণোৎ টুডু। ঝাড়গ্রাম হাসপাতালের চিকিৎসক তিনি। কিন্তু আগেই হাসপাতালে পদ থেকে ইস্তফা দিয়েছেন। কলকাতা হাই কোর্টের নির্দেশে ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ তাঁর ইস্তফাপত্র (Lok Sabha Polls 2024) গ্রহণ করেছে। ফলে নির্বাচনে লড়তে আর বাধা নেই প্রণোৎ টুডুর। তিনি বিভিন্ন সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত রয়েছেন। আদিবাসী চিকিৎসক এবং ছাত্র সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন। এই সংগঠনগুলির মাধ্যমে বিভিন্ন স্বাস্থ্য শিবির, রক্তদান শিবির-সহ বিভিন্ন সমাজ সচেতনামূলক কাজ করে থাকেন গ্রামে গ্রামে। প্রার্থী হওয়ার খবরে চিকিৎসক প্রণোৎ টুডু বলেন, “দল আমাকে ঝাড়গ্রাম আসন থেকে প্রার্থী করেছেন। বিজেপি দলের হয়ে জয় যুক্ত হয়ে আদিবাসী সমাজ-সহ সার্বিক উন্নয়নের কাজকে গুরুত্ব দিয়ে কাজ করব।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Bengal BJP

bangla news

Bengali news

Bjp Candidate List

lok sabha polls 2024

Lok Sabha Vote

ls poll 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর