img

Follow us on

Wednesday, May 01, 2024

Rajya Sabha Election: মনোনয়নপত্র পেশ অনন্তর, “দিনটি গর্বের”, বললেন শুভেন্দু, “ঐতিহাসিক মুহূর্ত”, মন্তব্য সুকান্তর

"অনুন্নয়ন সরে গেলে আর বাংলা ভাগের দাবি উঠবে না...”

img

মনোনয়নপত্র জমা দিচ্ছেন অনন্ত।

  2023-07-13 16:58:36

মাধ্যম নিউজ ডেস্ক: বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দিলেন বিজেপি (BJP) প্রার্থী অনন্ত মহারাজ। রাজ্যসভায় (Rajya Sabha Election) তাঁর নামে শিলমোহর দিয়েছিলেন অমিত শাহ স্বয়ং। তাঁর নাম নিয়ে সহমত হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। বুধবারই অনন্তর মনোনয়ন সংক্রান্ত সব কাজ সেরে রেখেছিল বিজেপির পরিষদীয় দল।

মনোনয়নে শুভেন্দু-সুকান্ত

এদিন মনোনয়নপত্র জমা দেওয়ার আগে বিধায়কদের নিয়ে অনন্ত যান গান্ধী মূর্তির পাদদেশে। পরে দেন মনোনয়নপত্র জমা। উপস্থিত ছিলেন সুকান্ত, শুভেন্দু এবং নিশীথও। শুভেন্দু বলেন, “শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্য পশ্চিমবঙ্গ তৈরি হয়েছিল। সেই রাজ্য থেকে বিজেপি এই প্রথম কোনও রাজ্যসভার (Rajya Sabha Election) সাংসদ পাচ্ছে। তাই আমাদের বিজেপি কর্মীদের কাছে এই দিনটি গর্বের।” রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও বলেন, “ঐতিহাসিক মুহূর্ত। এই প্রথম বাংলা থেকে আমাদের কোনও সাংসদ রাজ্যসভায় যাচ্ছেন। উত্তরবঙ্গের অনুন্নয়নের জন্য রাজ্যই দায়ী। এছাড়া বিভিন্ন ভাগের দাবি উঠেছে। মূল কারণ হল পশ্চিমবঙ্গের উন্নয়ন কলকাতা কেন্দ্রিক। বৈমাতৃসুলভ আচরণ করছে রাজ্য। এই অনুন্নয়ন সরে গেলে আর বাংলা ভাগের দাবি উঠবে না।”  

ডামি প্রার্থী

এদিকে, এদিন বিজেপির তরফে মনোনয়নপত্র দাখিল করেন ডামি প্রার্থী রথীন্দ্র বসু। তিনি বিজেপির রাজ্য সহ সভাপতি। অনন্তর মনোনয়নপত্র জমা দেওয়ার পরেই মনোনয়নপত্র জমা দেন উত্তরবঙ্গের ভূমিপুত্র রথীন্দ্র। বিজেপি সূত্রে খবর, ১৮ জুলাই মনোনয়নপত্র (Rajya Sabha Election) প্রত্যাহারের শেষ দিন। সেদিন মনোনয়নপত্র তুলে নেবেন রথীন্দ্র। এদিন তৃণমূলকেও নিশানা করেছেন সুকান্ত। বলেন, “আমরা গণতান্ত্রিকভাবে লড়াই করছি। ভোটে একটা দল জিতবে, একটা হারবে, সেটা স্বাভাবিক। ২০১১ সালে তৃণমূলের কী ছিল? আমাদের ভোট তার কাছাকাছি। সাঁকরাইলের বিধায়ক ভোট লুঠ করেছেন। চোর বিধায়ক। টাকা লুঠ করেছিলেন। পঞ্চায়েতের টাকা চুরি করতে চেয়েছিলেন।”

আরও পড়ুুন: “আক্রান্তদের অপরাধ, তাঁরা মোদিকে ভালবাসেন”, ‘শান্তিকক্ষ’ থেকে বেরিয়ে বললেন রবিশঙ্কর

বিরোধীদের নিশানা করে বিজেপির রাজ্য সভাপতি বলেন, “কেন্দ্রের দিকে নজর রাখুন। ২০২৪-এ কী হয় দেখুন। ২৪ এর পর বাঘে-গরুতে এক ঘাটে জল খাবে। ২৬-এর রাজ্য বিধানসভা নির্বাচনে তৃণমূল, সিপিএম, কংগ্রেস একজোট হয়ে লড়াই করলেও, অবাক হব না।” 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

bjp

bangla news

Bengali news

Rajya Sabha Eelection

anant maharaj  


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর