img

Follow us on

Monday, May 20, 2024

Recruitment Scam: এবার প্রেসিডেন্সি জেলের চিকিৎসককে তলব করল সিবিআই! কোন মামলায়?

Kuntal Ghosh: প্রেসিডেন্সি জেলে কি বাড়তি সুযোগ-সুবিধা পেয়েছিলেন নিয়োগকাণ্ডে ধৃত কুন্তল ঘোষ?

img

প্রেসিডেন্সি জেল (ফাইল ছবি)

  2023-06-24 12:52:11

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) ধৃত কুন্তল ঘোষের চিঠি কাণ্ডে এবার প্রেসিডেন্সি জেলের চিকিৎসককে তলব করল সিবিআই। আগামী সোমবার কলকাতার নিজাম প্যালেসে সংস্থার দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বাড়তি সুযোগ-সুবিধা পেয়েছেন কুন্তল?

নিয়োগ কাণ্ডে (Recruitment Scam) বর্তমানে প্রেসিডেন্সি জেলে রয়েছেন এই মামলার অন্যতম অভিযুক্ত কুন্তল। তদন্তকারী সংস্থা সূত্রে দাবি, জেল হাসপাতালে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা পেয়েছেন কুন্তল। তাঁর চিকিৎসা এবং হাসপাতালে সুবিধা পাইয়ে দেওয়া সংক্রান্ত অভিযোগের বিষয়ে জেল চিকিৎসকের কাছে জানতে চাওয়া হতে পারে। এর আগে, এই বিষয়ে প্রেসিডেন্সি জেলের সুপারকে জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার জেল চিকিৎসককে তলব করে জিজ্ঞাসাবাদ করতে চাইছে সিবিআই।

জেলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ

ইতিমধ্যেই, কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, প্রেসিডেন্সি জেলের ভিতরে কুন্তল ঘোষের গতিবিধি জানতে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে সিবিআই। সেই কথা শুক্রবারই হাইকোর্টের শুনানিতে বিচারপতি অমৃতা সিন‍্‍হার এজলাসে সিবিআই জানিয়েছে। এবার সেই ফুটেজ খতিয়ে দেখে রিপোর্ট জমা দিতে হবে সিবিআইকে। সেই আবহে, জেল চিকিৎসককে তলব করার বিষয়টি বাড়তি মাত্রা পেয়েছে। 

কুন্তলের ‘বিতর্কিত’ চিঠি

এখানে বলে রাখা প্রয়োজন, গত ২৯ মার্চ ধর্মতলায় শহিদ মিনারের সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, হেফাজতে থাকার সময় মদন মিত্র, কুণাল ঘোষকে তাঁর নাম নিতে বলেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ঠিক এর পরই, নিয়োগকাণ্ডে (Recruitment Scam) ধৃত বহিষ্কৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ নিম্ন আদালতের বিচারক এবং হেস্টিংস থানাকে সরাসরি চিঠি লিখে জানিয়েছিলেন, কেন্দ্রীয় এজেন্সি তাঁকে চাপ দিচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলতে।

চিঠিকাণ্ডে জেরা অভিষেককে

এই চিঠি লেখার ঘটনাটি উত্থাপন করে মামলার শুনানির সময় (Recruitment Scam) হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করে সিবিআই। তার প্রেক্ষিতে, সিবিআইকে পৃথক এফআইআর দায়ের করে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এমনকি, তদন্তকারী সংস্থা প্রয়োজনে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে জিজ্ঞাসাবাদ করতে পারবে বলেও জানান বিচারপতি গঙ্গোপাধ্যায়। এই নির্দেশ বহাল রাখেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিন‍্‍হাও। যার প্রেক্ষিতে গত ২০ মে, অভিষেককে নিজাম প্যালেসে ডেকে সাড়ে ৯ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

SSC recruitment scam

CBI probe

Teacher Recruitment scam

SSC Recuitment Scam

Bengal Recruitment scam

bengal recruitment scam

tmc kuntal ghosh

kuntal ghosh letter

cbi summons presidency jail doctor


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর