img

Follow us on

Monday, Feb 26, 2024

Sukanta Majumdar: সুকান্তর এসপি অফিস অভিযান ঘিরে অগ্নিগর্ভ বসিরহাট, লাঠিচার্জ-কাঁদানে গ্যাস

রণক্ষেত্র বসিরহাট, পুলিশি বর্বরতার বিরুদ্ধে অবস্থানে বসলেন সুকান্ত

img

বিজেপি কর্মীর ওপর লাঠিচার্জ, অবস্থানে বিজেপি কর্মীরা (নিজস্ব চিত্র)

  2024-02-13 17:25:03

মাধ্যম নিউজ ডেস্ক: সন্দেশখালি কাণ্ডে বিজেপি-র এসপি অফিস ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে মঙ্গলবার রণক্ষেত্রের চেহারা নিল বসিরহাট। এমনিতেই বিজেপির কর্মসূচিকে বানচাল করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছিল। পুলিশ মোতায়েন করা হয় এলাকায়। এসপি অফিস যাওয়ার অনেক আগে থেকেই ব্যারিকেড দিয়ে এলাকা ঘিরে দেওয়া হয়। এদিন বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) নেতৃত্বে দলীয় কর্মীরা এসপি অফিসের উদ্দেশে রওনা দিতেই পুলিশ নির্বিচারে লাঠিচার্জ করে। ফাটানো হয় কাঁদানে গ্যাসের সেল ফাটানো হয়।

ট্রেনে করে বসিরহাটে, বাইকে অলিতে-গলিতে এসপি অফিস (Sukanta Majumdar)

সড়ক পথে বাধা দিতে পারে আশঙ্কা করেই বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) এদিন লোকাল ট্রেনে দাঁড়িয়ে বসিরহাটে যান। মূল রাস্তা ধরে গেলে বাধার মুখে পড়তে পারেন জেনে সুকান্ত বাইকে চড়ে অলি-গলি ধরে বসিরহাট এসপি অফিসের উদ্দেশে রওনা দেন। আগে থেকে বিজেপি কর্মীরা জমায়েত ছিলেন। মিছিল করে এসপি অফিসের দিকে রওনা দিতেই পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে দেয়। পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করলে বিজেপি কর্মীদের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি হয়। এরপরই পুলিশ বেধড়ক লাঠিচার্জ করতে শুরু করে। মহিলা কর্মীদের ওপর লাঠিচার্জ করা হয়। এমনকী কাঁদানে গ্যাসের একাধিক সেল ফাটানো হয়। গোটা এলাকা কার্যত অগ্নিগর্ভ হয়ে ওঠে। পুলিশের নির্বিচারে লাঠিচার্জের প্রতিবাদে সুকান্তর নেতৃত্বে অবস্থান বিক্ষোভ শুরু করা হয়। জেলা পুলিশের এক আধিকারিক বলেন, দুহাজার কর্মী জমায়েত করে ওরা। পুলিশ কর্মীদের উদ্দেশে ইট, পাথর ছোড়া হয়। তাতে বেশ কয়েকজন পুলিশ কর্মী জখম হন। এরপরই পুলিশ লাঠিচার্জ করে। কাঁদানে গ্যাসের সেল ফাটানো হয়। বিজেপি কর্মীদের বক্তব্য, পুলিশ শান্তিপূর্ণ মিছিলের ওপর নির্বিচারে লাঠিচার্জ করা হয়। বহু কর্মী জখম হয়েছেন। অনেকের পা ভেঙে গিয়েছে। মহিলারা জখম হয়েছে। মমতার পুলিশ এলাকায় সন্ত্রাস চালিয়েছে।

কী বললেন সুকান্ত?

সুকান্ত (Sukanta Majumdar) বলেন, পুলিশ দলদাসে পরিণত হয়েছে। শাহজাহানের কথায় পুলিশ এসব করছে। শান্তিপূর্ণ মিছিলে হামলা চালায় মমতার পুলিশ। আমাদের কর্মীদের লক্ষ্য করে পাথর ছোড়ে। অন্যান্য কর্মীদের সঙ্গে আমিও জখম হয়েছি। পুলিশের ওপর নির্বিচারে লাঠিচার্জ করার পর বহু কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। এসবের প্রতিবাদে আমরা অবস্থান বিক্ষোভে বসেছি। দলীয় কর্মীদের মুক্তি না দেওয়া পর্যন্ত অবস্থান চলবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

West Bengal

Sukanta Majumdar

bangla news

Bengali news

agitation

police

basirhat

attack

sp office


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর