img

Follow us on

Thursday, Jun 13, 2024

Bangladesh MP Murder: কলকাতায় খুন বাংলাদেশের আওয়ামি লিগের সাংসদ, নেপথ্যে কে?

Bangladesh: কলকাতায় উদ্ধার বাংলাদেশের সাংসদের দেহ, খুনের নেপথ্যে কারা?...

img

নিউটাউনের আবাসন থেকে উদ্ধার বাংলাদেশের সাংসদের দেহ।

  2024-05-22 15:04:40

মাধ্যম নিউজ ডেস্ক: কলকাতায় খুন বাংলাদেশের সাংসদ (Bangladesh MP Murder)। ১২ মে চিকিৎসা করাতে ভারতে এসেছিলেন সাংসদ আনোয়ার-উল-আজিম। আচমকাই নিখোঁজ হয়ে যান তিনি। তাঁর খোঁজে তদন্ত শুরু করেছিল বাংলাদেশ ও ভারতের পুলিশ।

খুনের কথা কবুল (Bangladesh MP Murder)

ওই ঘটনায় ইতিমধ্যেই তিনজনকে গ্রেফতার করা হয়েছে। জেরায় ধৃতেরা সাংসদকে খুনের কথা কবুলও করেছে বলে সূত্রের খবর। এই পরেই আনোয়ার যে খুন হয়েছেন, তা নিশ্চিত করে পুলিশ। দিন কয়েক আগেই কলকাতার নিউটাউন থানার পুলিশ উদ্ধার করেছিল আনোয়ারের গাড়ি। তবে সাংসদের দেহ মেলেনি। বুধবার ধৃতদের নিয়ে গিয়ে নিউটাউনের একটি আবাসনে তল্লাশি চালায় বিধাননগর কমিশনারেটের পুলিশ।

সিসিটিভির ফুটেজ

আবাসনের (Bangladesh MP Murder) সিসিটিভির ফুটেজে দেখা গিয়েছে, ধৃত তিনজন সাংসদের সঙ্গে ছিলেন। পরে তাঁরা বেরিয়ে গেলেও, সাংসদকে বের হতে দেখা যায়নি। তদন্তে নেমে পুলিশ ওই আবাসনের একটি ফ্ল্যাটের মেঝেয় ও বেসিনে রক্তের দাগ দেখতে পায়। সেই সূত্র ধরেই পরে সাংসদের দেহ উদ্ধার করে পুলিশ। বাংলাদেশের শাসক (Bangladesh MP Murder) দল আওয়ামি লিগের সাংসদ ছিলেন তিনি। আনোয়ার খুনের বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ব্যক্তিগত সচিব আবদুর রউফ। তাঁর দাবি, নিউ টাউনের সঞ্জিভা গার্ডেন থেকে উদ্ধার করা হয়েছে ঝিনাইদহ ৪ এর সাংসদের মরদেহ।

আর পড়ুন: "যত অত্যাচার করবেন, বিজেপি ততই শুভেন্দুদাকে বড় নেতা বানাবে", বললেন অমিত শাহ

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিক বৈঠকে বলেন, “কলকাতার নিউটাউনে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে আনোয়ারকে। ভারতের পশ্চিমবঙ্গের পুলিশ যে তথ্য দিয়েছে, তার ভিত্তিতে আমরা তিনজনকে ধরেছি। তদন্ত চলছে। ঝিনাইদল সন্ত্রাস কবলিত এলাকা। সীমান্ত এলাকা থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন আনোয়ার। বাংলাদেশ পুলিশ ও পশ্চিমবঙ্গের পুলিশ যৌথভাবে কাজ করছে। ধৃতদের জেরা করে খুনের মোটিভ জানার চেষ্টা চলছে।”

বাংলাদেশের ঝিনাইদহ-৪ এর সাংসদ ছিলেন আনোয়ার। তাঁর বাড়ি কালীগঞ্জ উপজেলার নিশ্চিন্তপুর গ্রামে। দর্শনা সীমান্ত পেরিয়ে পশ্চিমবঙ্গে এসে তিনি ওঠেন কলকাতার বরানগরে বন্ধু গোপাল বিশ্বাসের বাড়িতে। ১৪ মে ওই বাড়ি থেকে বেরিয়ে গিয়ে আর ফেরেননি বাংলাদেশের ওই সাংসদ। তদন্তে নেমে পুলিশ জেনেছে, খুন হওয়া সাংসদের সিমকার্ড সচল ছিল বিহারেও। নিউটাউনে তাঁর সঙ্গী ছিলেন এক বাংলাদেশি।

বাংলাদেশ হাইকমিশনের তরফে জানানো হয়েছে, ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। বাংলাদেশের বহু মানুষ চিকিৎসার জন্য কলকাতায় আসেন। শাসক দলের এক জনপ্রিয় সাংসদের নিখোঁজ হয়ে যাওয়া এবং তাঁর মৃত্যুর খবরে আমরা গভীরভাবে উদ্বিগ্ন (Bangladesh MP Murder)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Kolkata

Bangladesh

bangla news

Bengali news

Newtown

news in bengali

Bangladesh MP Murder

MP Murder


আরও খবর


ছবিতে খবর