img

Follow us on

Monday, Feb 26, 2024

Kharagpur: ধানজমিতে ভেঙে পড়ল বায়ুসেনার বিমান, অল্পের জন্য রক্ষা পেলেন পাইলটরা

আকাশে উড়তেই ভেঙে পড়ল বায়ুসেনার বিমান

img

খড়্গপুরের জমিতে ভেঙে পড়ল বিমান (সংগৃহীত ছবি)

  2024-02-13 18:42:28

মাধ্যম নিউজ ডেস্ক: পশ্চিম মেদিনীপুরের খড়্গপুরে (Kharagpur) ভেঙে পড়ল বাযুসেনার যুদ্ধবিমান। মঙ্গলবার দুপুর সাড়ে তিনটে নাগাদ এই দুর্ঘটনা ঘটে। বিমানটি পশ্চিম মেদিনীপুরের কলাইকুন্ডা বায়ুসেনা ছাউনি থেকে উড়েছিল। বিমানটি ভেঙে পড়ে খড়গপুর লোকাল থানার শুকনিবাসা, দিয়াসা এলাকায়। তবে, বিমান ভেঙে পড়ার আগেই দুজন পাইলট প্যারাশুটের সাহায্যে নিরাপদে বেরিয়ে আসেন।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Kharagpur)

স্থানীয় ও বায়ুসেনা সূত্রে জানা গিয়েছে, খড়্গপুরের (Kharagpur) এক নম্বর ব্লকের দিয়াসায় একটি গ্রামের ধানের জমির মধ্যে যুদ্ধবিমানটি ভেঙে পড়ে। তবে নিরাপদে বেরিয়ে আসতে পারলেও সামান্য আহত হন দুই পাইলট। স্থানীয় গ্রামবাসীরাই তাঁদের প্রাথমিক শুশ্রূষা করেন। বায়ুসেনার পাইলটের বিচক্ষণতা ও দক্ষতায় ভিড় এলাকায় এড়িয়ে দূরে গিয়ে পড়ে বিমানটি। একটি ফাঁকা চাষের জমিতে গিয়ে পড়ে যুদ্ধবিমানটি। ফলে বড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি। বিকট আওয়াজ শুনে কেঁপে ওঠেন এলাকার মানুষ। কী হয়েছে বুঝতে না পেরে ছোটাছুটি শুরু করেন তাঁরা। পরে জানতে পারেন ধান জমিতে ভেঙে পড়েছে যুদ্ধবিমান। রীতিমতো আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয় এলাকায়। খবর পেয়েই কলাইকুন্ডা এয়ার বেস থেকে বায়ুসেনার অফিসাররা হেলিকপ্টারে করে ঘটনাস্থলে পৌঁছন। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশের উদ্ধারকারী দল। ইতিমধ্যেই বিমান ভেঙে পড়ার খবর পেয়ে পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার এবং প্রশাসনিক কর্তাদের সঙ্গে কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বায়ুসেনার পক্ষ থেকে কী বলা হল?

বায়ুসেনার তরফে জানানো হয়েছে, নিয়মমাফিক উড়ানে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ে বায়ুসেনার একটি ‘হক’ প্রশিক্ষণ বিমান। উভয় পাইলটই ভেঙে পড়ার আগে সময়মতো ইজেক্ট করে প্যারাশুটে করে নেমে আসেন। এই ঘটনার তদন্তে একটি কোর্ট অফ এনক্যোয়ারি গঠন করা হয়েছে। কোনও সাধারণ নাগরিকের প্রাণহানি বা সম্পত্তির ক্ষতি হয়নি।

 </p

>ধান জমিতে পড়ল বোমা!

এর আগে, সোমবার সাঁকরাইল ব্লকের কেশিয়াপাতা এলাকার পেঁচাবিদা ও চেমটিডাঙা গ্রামের পিচ রাস্তার পাশে দুপুর সাড়ে তিনটে নাগাদ ধান জমিতে একটি বোমা পড়ে। কেঁপে ওঠে চারিদিক। তীব্র শব্দ শুনে গ্রামবাসীরা ভিড় জমান। পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। বায়ুসেনার পক্ষ থেকে জানানো হয়, সোমবার তাদের মহড়া চলছিল। লক্ষ্যভ্রষ্ট হয়ে বোমাটি সেখানে পড়ে। যদিও ওই এলাকাটিও ফায়ারিং রেঞ্জের মধ্যেই ছিল। তাই হতাহত হননি কেউ। তবে, গ্রামবাসীদের অনেকের ধান পুড়ে যায়। এবার ধানের জমিতে ভেঙে পড়ল আস্ত একটি যুদ্ধ বিমান। ফলে, আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Kharagpur

Air Force

aircraft

Plane Crash

paddy field

crashed


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর