img

Follow us on

Friday, May 03, 2024

Amit Shah: "বাংলায় ৩০টি আসনে বিজেপি জয়ী হলে উত্তরবঙ্গে এইমস হবে", ঘোষণা করলেন অমিত শাহ

রায়গঞ্জের জনসভা থেকে উত্তরবঙ্গ নিয়ে বড় ঘোষণা করলেন অমিত শাহ

img

অমিত শাহ (সংগৃহীত ছবি)

  2024-04-23 17:34:27

মাধ্যম নিউজ ডেস্ক: "রায়গঞ্জে এইমস হাসপাতাল তৈরি করাতেও মমতা বন্দ্যোপাধ্যায়ের বাধা দিয়েছিলেন। এইমস তিনি কলকাতায় নিয়ে গিয়েছেন। আমি কথা দিচ্ছি, ৩০ টি আসনে বিজেপি জিতলে উত্তরবঙ্গের জন্য আলাদা এইমস তৈরি করা হবে।" রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কার্তিক চন্দ্র পালের সমর্থনে জনসভা করতে এসে উত্তরবঙ্গে 'এইমস' তৈরির আশ্বাস দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) । মঙ্গলবার উত্তর দিনাজপুর জেলার করণদিঘি ব্লকের রসাখোয়া এলাকায় জনসভায় যোগদেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, "মোদিজির গ্যারান্টি, ৩০টি আসন জিতিয়ে দিন, আমরা উত্তরবঙ্গের জন্য আলাদা এইমস বানানোর কাজ শুরু করব।"

জাতীয় সড়ক তৈরিতে বাধা দিচ্ছেন মমতা, সরব শাহ (Amit Shah)

এদিন সভামঞ্চ থেকে এইমস-এর পাশাপাশি রায়গঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি বারসই-রায়গঞ্জ সড়ক যোগাযোগের বিষয়েও সরব হন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah) বলেন, "পার্শ্ববর্তী বিহার রাজ্যের সঙ্গেও সড়ক যোগাযোগ সুগম করার ব্যাপারে মমতাদি বাধা দিচ্ছে। বিহার সরকার এনওসি দিয়ে দিয়েছে। আমি নিজে তাঁর সঙ্গে কথা বলেছি। কিন্তু, মমতাদির সরকার এই ব্যাপারে এনওসি দেয় নি।" স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, "আসন্ন লোকসভা নির্বাচনে এই রাজ্যে ৩০ থেকে ৩৫ টা আসনে জিতলে পশ্চিমবঙ্গ জুড়ে অনুপ্রবেশ পুরোপুরি বন্ধ করে দেওয়া হবে।"  তিনি বলেন, "২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই রাজ্য থেকে ১৮ টা আসনে মানুষ আমাদের জিতিয়েছিল। তার ফলে গত ৫০০ বছর ধরে তাঁবুতে থাকা রামকে আমরা থাকার জন্য রামমন্দির তৈরি করতে পেরেছি। মমতা বন্দ্যোপাধ্যায় ও কংগ্রেস বিরোধিতা করেও তা আটকাতে পারে নি। এবার নির্বাচনে এই রাজ্যে ৩০ থেকে ৩৫ টা আসনে আপনারা আমাদের জেতান।"

আরও পড়ুন: "বাংলায় দুর্নীতির শাসন চলছে, চাকরি দিতে ঘুষ নিচ্ছে সরকার," তোপ দাগলেন অমিত শাহ

কেন্দ্রীয় সরকারের পাঠানো টাকা সাধারণ মানুষ পাননি

অমিত শাহ (Amit Shah) এদিন বলেন, "কেন্দ্রীয় সরকার এই রাজ্যের সাধারণ মানুষের জন্য প্রচুর প্রকল্প বরাদ্দ করলেও তৃণমূল সরকার তা নিচুতলায় আসতে দিচ্ছে না। এই সুবিধা সাধারণ মানুষের কাছে পৌছালে মানুষের জাগরণ হবে। এই রাজ্যে ৩০' র বেশি আসনে জিতলে মমতা বন্দ্যোপাধ্যায় সাধারণ মানুষের এই অধিকার ছিনিয়ে নিতে পারবে না। ইউপিএ সরকারের ১০ বছরে কেন্দ্র এই রাজ্যকে ২ লক্ষ ৯ হাজার কোটি টাকা দিয়েছিলো। বিজেপি সরকার গত ১০ বছরে এই রাজ্যকে ৭ লক্ষ ৭৫ হাজার কোটি টাকা দিয়েছে। কিন্তু, সাধারণ মানুষের কাছে এই টাকা পৌঁছায়নি। উলটে তৃনমূল কংগ্রেসের নেতাদের জীবনযাপনের মান বেড়েছে।"

১০ বছর ধরে গরিবদের জন্য কাজ করেছেন মোদি

অমিত শাহ (Amit Shah) বলেন, "নরেন্দ্র মোদি দেশের গরিবদের জন্য গত ১০ বছর ধরে কাজ করে গিয়েছেন। ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দিয়েছেন মোদি। ১২ কোটির বেশি শৌচালয়, ৪ কোটির বেশি মানুষকে ঘর, ১০ কোটি মানুষকে উজ্জ্বলার গ্যাস, ১৪ কোটি মানুষকে পানীয় জলের ব্যবস্থা করে দিয়েছেন মোদি।" প্রসঙ্গত, রায়গঞ্জ লোকসভা আসনে ভোট রয়েছে দ্বিতীয় দফায়। ২৬ এপ্রিল হবে ভোটগ্রহণ। এ বার এই কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে কার্তিক পালকে। ২০১৯ সালে এই আসনে বিজেপির টিকিটে জিতেছিলেন দেবশ্রী চৌধুরী। পরে তাঁকে নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় প্রতিমন্ত্রীও করা হয়েছিল। তবে এ বার বিজেপি দেবশ্রীকে আর এই আসন থেকে টিকিট দেয়নি। দক্ষিণ কলকাতা লোকসভা আসন থেকে প্রার্থী করা হয়েছে তাঁকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Mamata Banerjee

Madhyom

tmc

Trinamool Congress

Amit Shah

West Bengal

bangla news

Bengali news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর