img

Follow us on

Saturday, Apr 20, 2024

Howrah: লোকসভা ভোটের আগে রাজ্যে একাধিক জায়গায় কাঁড়ি কাঁড়ি টাকা উদ্ধার

হাওড়ায় রাজধানী থেকে জিআরপির তল্লাশিতে ৫০ লাখ টাকা উদ্ধার, শোরগোল…

img

হাওড়া স্টেশনে গ্রেফতারের পর, সংগৃহীত চিত্র।

  2024-03-22 13:26:10

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা নির্বাচনের আগে ফের বাংলায় কাঁড়ি কাঁড়ি টাকা উদ্ধার। রাজ্যের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে প্রচুর টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। হাওড়া (Howrah) স্টেশন থেকে জিআরপি উদ্ধার করেছে ৫০ লাখ ৮৪ হাজার টাকা। অপর দিকে পূর্ব মেদিনীপুর জেলা থেকে নাকা চেকিং করে এক গাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ২০ লাখ টাকা। ভোটের আগে পুলিশের উদ্যোগে উদ্ধারে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

হাওড়ায় উদ্ধার বিপুল টাকা (Howrah)

সূত্রে জানা গিয়েছে, ডাউন নিউ দিল্লি হাওড়া (Howrah) রাজধানী এক্সপ্রেসে তল্লাশি চালায় জিআরপি পুলিশ। প্রথমে সন্দেহের কারণে ৬ যাত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়। তবে এই ৫০ লাখ টাকা কোন কারণে বহন করে নিয়ে যাওয়া হচ্ছিল, তা এখনও জানা যায়নি। ধৃতদের মধ্যে দু'জনের বাড়ি পাঁশকুড়ায়। বাকি চারজন লখনৌয়ের বাসিন্দা। এই টাকার কোনও বৈধ কাগজ পাওয়া যায়নি। ধৃতদের নাম হল বিশ্বনাথ জানা (৩৮ ), সৌমেন জানা (২৯), সৈয়দ আসিফ (৫৩), জিসান খান মিরাজ (৩৪), মুদিত রাষ্ট্রগী (৪২ ), মোহম্মদ দানের (২৯)। তবে প্রাথমিক ভাবে ব্যবসা করার জন্য টাকা নিয়ে যাওয়ার কথা বললেও কোন ব্যবসা এবং কী ব্যবসা, সেসব বিষয় জানাতে পারেনি ধৃতেরা।

কোলাঘাট থেকে উদ্ধার টাকা

হাওড়ার (Howrah) পাশাপাশি নাকা চেকিং করে পূর্ব মেদিনীপুরের কোলাঘাট থানা এলাকায় একটি প্রাইভেট গাড়ি থেকে টাকা উদ্ধার করে পুলিশ। প্রথমে প্রাইভেট গাড়িকে আটকানো হয়। এরপর গাড়ির তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। কোথা থেকে, কোন উদ্দেশ্যে এই বিপুল পরিমাণ টাকা নিয়ে যাওয়া হচ্ছিল, তা সন্ধনানের চেষ্টা করছে পুলিশ। ইতিমধ্যে কোলাঘাট বিডিও-কে খবর দেওয়া হয়েছে। এরপর আয়কর দফতরে খবর দেওয়া হয়। বর্তমানে তাদের বিডিও অফিসে রাখা হয়েছে বলে জানা গিয়েছে। টাকা উদ্ধারের খবর জানাজানি হতেই এলাকায় ব্যাপক চাঞ্চাল্য তৈরি হয়েছে।    

      

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Howrah

police

Cash

lok sabha polls

GRP

purba medinipur


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর