img

Follow us on

Sunday, May 19, 2024

North 24 Parganas: মনোনয়নের পর কোলে বাচ্চা নিয়ে ঘরছাড়া মহিলা বিজেপি প্রার্থীরা বাড়ি ফিরলেন

বিজেপির সেফ হাউসে আশ্রয় নিয়ে প্রতীক জমা বিজেপি প্রার্থীদের

img

বাঁ দিকে কোলে বাচ্চা নিয়ে বিজেপি প্রার্থী সোনিয়া হালদার এবং ডান দিকে মৌমিতা সমাদ্দার। নিজস্ব চিত্র।

  2023-06-22 18:59:37

মাধ্যম নিউজ ডেস্ক: বারাকপুর (North 24 Parganas) দু'নম্বর ব্লকের চারটি পঞ্চায়েতের বিজেপির ঘরছাড়া প্রার্থীদের নিয়ে প্রতীক জমা দিলেন বিজেপির কলকাতা উত্তর শহরতলি জেলার সাংগঠনিক সভাপতি অরিজিৎ বক্সি। শাসকের অত্যাচারে ঘরছাড়া বিজেপি কর্মীরা ঘরে ফিরতে পেরে আপাতত স্বস্তি পেয়েছেন বলে জানা গেছে। কিন্তু আগামীদিনে ভোট কীভাবে কাটবে তাই নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন এলাকাবাসী।

কীভাবে ঘরে ফিরলেন?

নমিনেশন জমা দেওয়ার পর থেকেই বিজেপির প্রার্থীদের শাসক দলের হুমকি ও সন্ত্রাসের মধ্যে পড়তে হয়েছে। অভিযোগ, কখনও বাইক বাহিনী, কখনও ফোনে, কখনও হুমকি আবার কখনও বা বাড়ি (North 24 Parganas) ভাঙচুর হয়েছে বলে অভিযোগ। বিরোধীদের যতরকম ভাবে আতঙ্কিত করা সম্ভব, তা চালিয়ে গেছে রাজ্যের শাসক দল এঁদের মধ্যে বেশ কয়েকজন আছেন যাঁদের বাড়িতে ছোট ছোট কোলের বাচ্চা রয়েছে। তাঁরা আতঙ্কিত হয়ে বাড়ি ছেড়ে বিজেপির সেফ হাউসে আশ্রয় নিয়েছিলেন বলে জানা গেছে। গতকাল গভীর রাত পর্যন্ত প্রশাসনের কর্তা ব্যক্তিদের সঙ্গে আলোচনার পর ঘরছাড়াদের নিয়ে বিজেপি নেতারা আসেন বিডিও অফিসে। সেখানে সিম্বল জমা দেওয়ার পর, পুলিশের সাহায্যে বেশ কয়েকজন ঘরছাড়াকে বাড়িতে পৌঁছে দেন কলকাতা উত্তর শহরতলির জেলার সভাপতি অরিজিৎ বক্সি এবং সহ-সভাপতি কৌশিক চট্টোপাধ্যায়। রাজ্যের গণতন্ত্রকে সুরক্ষিত করবার জন্য রাজ্যপাল ও হাইকোর্টের ভূমিকায় যে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, তাতে বিরোধীরা এলাকায় অনেকটাই স্বস্তিতে রয়েছেন বলে জানা গেছে।

আক্রান্ত বিজেপি প্রার্থীদের বক্তব্য

ঘরছাড়া (North 24 Parganas) বিজেপি প্রার্থী সোনিয়া হালদার বলেন, বুথে গেলে তৃণমূলের দুষ্কৃতীরা বাইক নিয়ে হুমকি দেয়। তৃণমূল সরকারের বিরুদ্ধে এলাকায় কিছু বলা যাচ্ছে না। শাসক দলের বিরুদ্ধে কিছু বলতে গেলেই নানা ভাবে আক্রমণ, হুমকি দেওয়া হচ্ছে। আতঙ্কে আমরা বাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছিলাম। আরেক প্রার্থী মৌমিতা সমাদ্দার বলেন, যেদিন থেকে মনোনয়ন করেছি, সেই দিন থেকেই তৃণমূলের গুন্ডারা বাড়ির চারপাশে ঘোরাঘুরি করছে। পাশের এক বাড়িতে এমনকী ভাঙচুর পর্যন্ত করেছে। কোলের বাচ্চাকে নিয়ে রীতিমতো বাড়িতে থাকতে ভয় পাচ্ছেন মৌমিতা দেবী, এমনই অভিযোগ করেন তিনি।

বিজেপির বক্তব্য

বিজেপির কলকাতা উত্তর শহরতলি জেলার সাংগঠনিক সভাপতি অরিজিৎ বক্সি বলেন, আমাদের মহিলা প্রার্থীদের মনোনয়নের পর থেকে কোলে করে বাচ্চা নিয়ে ঘর ছাড়তে বাধ্য করেছে তৃণমূলের দুষ্কৃতীরা। বাড়িতে (North 24 Parganas) ঢুকে রোজ হুমকি দেওয়া হয়। তিনি আরও জানান, এলাকার প্রত্যেক থানায় অভিযোগ জানানো হয়েছে। শাসক দল চাইলেই রাজ্যের গণতন্ত্রকে হরণ করতে পারবে না বলে জানান তিনি।

তৃণমূলের বক্তব্য

তৃণমূলের বক্ল (North 24 Parganas) সভাপতি শুকুর আলি পুরকাইত বলেন, বিজেপির এই অভিযোগ ভিত্তিহীন। আমাদের মুখ্যমন্ত্রী, সাধারণ সম্পাদক ও বিধায়ক শোভনদেব চ্যাটার্জি বলেছেন, বিরোধীদের কোনও রকম ভাবে কিছু করা চলবে না। বরঞ্চ বিরোধীদের অসুবিধা হলে আমাদের জানাতে বলা হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

homeless

returned home

barrackpore

women


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর