img

Follow us on

Sunday, May 19, 2024

Cooch Behar: ভাতা নিয়েও দুর্নীতি! লক্ষ্মীর ভান্ডারের পর এবার বিধবা ভাতাও ঢুকছে পুরুষের অ্যাকাউন্টে

পুরুষ কি বিধবা হয়? অ্যাকাউন্টে টাকা ঢুকতেই উঠছে প্রশ্ন

img

পচাগড় গ্রাম পঞ্চায়েত, উপভোক্তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট (সংগৃহীত ছবি)

  2023-11-23 14:42:59

মাধ্যম নিউজ ডেস্ক: তৃণমূলের জমানায় নিয়োগ-দুর্নীতির পাশাপাশি ভাতা-দুর্নীতির অভিযোগ উঠছে রাজ্যজুড়ে। এর আগে রাজ্যের একাধিক জেলায় পুরুষদের অ্যাকাউন্টে ঢুকত লক্ষ্মীর ভান্ডারের টাকা। বিষয়টি জানার পর অনেক জায়গায় ব্যবস্থা নেওয়া হয়েছে। অনেক জায়গায় এখনও পুরুষরা দিব্যি লক্ষ্মীর ভান্ডারের টাকা মাসের পর মাস ভোগ করে চলেছেন। এসবের মাঝেই এবার বিধবা ভাতার টাকা পুরুষের অ্যাকাউন্টে ঢুকছে বলে অভিযোগ। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কোচবিহারের (Cooch Behar) মাথাভাঙা-১ নম্বর ব্লকের পচাগড় গ্রাম পঞ্চায়েত এলাকায়।

চাপে পড়ে কি ভাতা টাকা ফেরত দেওয়ার কথা বললেন উপভোক্তা! (Cooch Behar)

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কোচবিহারের (Cooch Behar) মাথাভাঙা ১ নং ব্লকের পচাগড় গ্রাম পঞ্চায়েতের কালীবাড়ি সংলগ্ন এলাকার যুবক চিরঞ্জিত বলের অ্যাকাউন্টে বিধবা ভাতা ঢুকছে বলে অভিযোগ। তিনি পেশায় টোটো চালক। তাঁর গ্রামীণ ব্যাঙ্কের অ্যাকাউন্টে বেশ কয়েকমাস ধরে ১ হাজার টাকা করে বিধবা ভাতার টাকা ঢুকছে। সম্প্রতি, পাস বই আপডেট করতে গেলে বিষয়টি ধরা পড়ে। উপভোক্তা চিরঞ্জিত বল বলেন, এই ভাতার টাকা কী করে আমার অ্যাকাউন্টে ঢুকছে আমি তা জানি না। তবে, আমি এই টাকা চাই না। সরকার যাতে বিষয়টি বন্ধ করে দেয় সেই দাবি জানিয়েছেন তিনি। প্রয়োজনে যে টাকা ঢুকেছে তা তিনি ফেরত দিতে রাজি বলে জানিয়েছেন। চাপে পড়ে কি তিনি এখন ভাতার টাকা ফেরত দেওয়ার কথা বলছেন!

প্রশাসনিক কর্তাদের সঠিক নজরদারি ও ভূমিকা নিয়েও প্রশ্ন এলাকাবাসীর

এর আগেও কোচবিহারের (Cooch Behar) পচাগড় গ্রাম পঞ্চায়েতের বাইশগুড়ি এলাকায় এক ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টে লক্ষ্মীর ভান্ডারের টাকা ঢোকার ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। রাজ্য সরকারের প্রকল্পের টাকা মহিলা না হয়েও কীভাবে তাঁদের অ্যাকাউন্টে ঢুকছে, এ নিয়ে প্রশাসনিক কর্তাদের সঠিক নজরদারি ও ভূমিকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। এরইমধ্যে আবার পচাগড়ের ঘটনা সামনে আসায় নতুন করে শুরু হয়েছে শোরগোল। এলাকাবাসীর বক্তব্য, হয় ভাতা নিয়ে দুর্নীতি হচ্ছে, নাহলে প্রশাসনিক কর্তাদের নজরদারির অভাব রয়েছে।

কী বললেন পচাগড় গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান?

মাসের পর মাস বিধবা ভাতার টাকা পুরুষের অ্যাকাউন্টে ঢুকলেও তার নজরদারি নেই। বিষয়টি জানাজানি হতেই নড়েচড়ে বসেছে পচাগড় গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। পঞ্চায়েতের উপপ্রধান কল্যাণী রায় বলেন,  এমনটা যদি হয়ে থাকে, খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

cooch behar

lakshmi bhandar

widow allowance

men account


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর