img

Follow us on

Tuesday, May 21, 2024

Abhijit Gangopadhyay: যে আদালতে ছিলেন ধর্মাবতার, এখন সেখানেই বিচারপ্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়

বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে মঙ্গলবার মামলার শুনানি হওয়ার কথা রয়েছে

img

প্রতীকী চিত্র

  2024-05-13 15:57:27

মাধ্যম নিউজ ডেস্ক: কয়েক মাস আগেও তিনি ছিলেন বিচারক। এখন তিনিই বিচারপ্রার্থী। ভোটের আবহে তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশের তরফে দেওয়া হয়েছে কঠিন কঠিন ধারা। দ্রুত এফআইআর খারিজের আর্জি জানিয়ে হাইকোর্টের (Calcutta Highcourt) দ্বারস্থ হয়েছেন তিনি। এতদিন যেখানে ধর্মাবতার ছিলেন তিনি, সেখানে মামলাকারী হয়ে হাজির হলেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay) ।

কেন মামলা হয় অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে

বিচারকের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে পূর্ব মেদিনীপুরের তমলুক কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay) । যেদিন তিনি মনোনয়ন জমা দিতে যাচ্ছিলেন সেদিন তাদের পথে পড়ে যায় তৃণমূল সমর্থিত প্রাথমিক শিক্ষক সমিতির একটি প্রতিবাদ কর্মসূচি। পাশ দিয়ে ভাল ভাবেই যাচ্ছিলেন তাঁরা। হঠাৎ তাঁকে এবং শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) দেখে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু হয় মঞ্চ থেকে। পাল্টা তেড়ে যান বিজেপি সমর্থকরা। সেই সময় দুই পক্ষের কথা কাটাকাটি এবং ধস্তাধস্তি হয়। বেশ কয়েকজন বিজেপি (BJP) কর্মী সমর্থক আহত হন। এই ঘটনাকে কেন্দ্র করে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Gangopadhyay) নামে তমলুক (Tamluk) থানায় প্রাথমিক শিক্ষক সমিতির তরফ থেকে এফআইআর করেন মইদুল ইসলাম নামে এক ব্যক্তি।

আরও পড়ুন: দুর্গাপুরে বিজেপি কর্মীদের গাড়ি ভাঙচুর, রাস্তা অবরোধ, আসানসোলে শাসক দলের দাপাদাপি

উদ্দেশ্যপ্রণোদিত মামলা দাবি বিজেপির (Abhijit Gangopadhyay)

প্রসঙ্গত কোন রুটে মনোনয়ন দিতে যাবেন তা আগে থেকেই জানানো ছিল পুলিশকে। বিজেপির দাবি পুলিশ চাইলে অশান্তি এড়াতে পারত। পুলিশ জেনেও প্রাথমিক শিক্ষকদের (Primary Teachers) ওই বিক্ষোভ কর্মসূচিকে অনুমতি দিয়েছিল। নির্ধারিত রুটের পাশে আরেকটি কর্মসূচিকে জায়গা দেওয়ার কারণে উদ্দেশ্য প্রণোদিতভাবে গোলমাল পাকানো হয় বলে অভিযোগ বিজেপির।  প্রাক্তন বিচারপতি তথা তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Gangopadhyay) বিরুদ্ধে খুনের চেষ্টা, হামলা ও ভাঙচুর সহ একাধিক ধারা দেওয়া হয়েছে পুলিশের তরফে। ৫ মে মইদুল ইসলামের দায়ের করা এফআইআর এর ভিত্তিতে অস্ত্র আইনেও মামলা হয়েছে তার বিরুদ্ধে। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Gangopadhyay) অভিযোগ প্রচারে বাধা দেওয়ার জন্যই এই এফআইআর করা হয়েছে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে শাসক দল তাকে মামলা দিয়ে তদন্তের নামে প্রচার থেকে আটকে রাখতে চায়। তার আরও অভিযোগ শাসকদলের আঙ্গুলেহেলনেই বাড়তি ধারা দেওয়া হয়েছে। আদালতে ফের প্রমাণিত হবে পুলিশ যে ধারা গুলি দিয়েছে তা উপযুক্ত নয়। সূত্রের খবর বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে মঙ্গলবার মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Calcutta Highcourt

High Court

bangla news

Bengali news

abhijit gangopadhyay

tamluk bjp candidate


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর