img

Follow us on

Sunday, May 19, 2024

Murshidabad: পুনর্নির্বাচনের আগের রাতে বেলডাঙায় পুকুর থেকে প্রচুর বোমা উদ্ধার

পুলিশকে লক্ষ্য করে ব্যাপক ইটবৃষ্টি চালাল সিপিআইএম ও কংগ্রেস! খড়গ্ৰামে কেন ঘটল এই ঘটনা?

img

বেলডাঙায় পুকুর থেকে বোমা উদ্ধার। নিজস্ব চিত্র।

  2023-07-10 15:11:35

মাধ্যম নিউজ ডেস্ক: পুনর্নির্বাচনের আগের রাতেই বেলডাঙার (Murshidabad) খাগরবাড়ি এলাকায় একটি পুকুর থেকে প্রচুর সকেট বোমা উদ্ধার হয়। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে এলাকায়। বিরোধীরা বলছেন, শাসক দলের দুষ্কৃতীরা এলাকায় সন্ত্রাস করতে এই বোমা রেখেছিল। রাজ্য পুরো বারুদের স্তূপের উপর দাঁড়িয়ে আছে বলে মন্তব্য করেন এলাকার কংগ্রেস নেতা।

কংগ্রেসের বক্তব্য (Murshidabad)?

কংগ্রেসের ব্লক সভাপতি নাজিরুদ্দিন সেখ বলেন, গোটা পশ্চিমবঙ্গ এবং বেলডাঙা (Murshidabad) বারুদের স্তূপের উপর দাঁড়িয়ে রয়েছে। নির্বাচনে কংগ্রেস কর্মীদের ভোটদান থেকে বিরত করতে বোমার ব্যবহার করছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। তিনি আরও বলেন, শুধু খাগরবাড়ি নয়, বেগুনবাড়ি, শঙ্করপাড়ায় প্রচুর বোমাবাজি হয়েছে। রীতিমতো কংগ্রেস কর্মীর বাড়িতেই বোমা মারে তৃণমূলের দুষ্কৃতীরা। শাসক তৃণমূল একক ভাবে সন্ত্রাস চালাতে বোমার আমদানি করছে।

পুকুরের মালিক কী বললেন?

পুকুরের (Murshidabad) মালিক নওশেদ শেখ বলেন, পুকুরের পাড়ে তিনজন বাচ্চা খেলা করছিল। তারপর পুকুরে হাত ধুতে গেলে কামাল বলে এক ব্যক্তি বলে, নামিস না পুকুরে বোমা আছে! তারপর বাচ্চারা এসে আমাকে খবর দেয়। এরপর এলাকার মানুষ ডেকে বলি, আমি তো পুকুরে মাছ ধরব আগামী কাল! এখন এই বোমা নিয়ে কী করি! উত্তরে ইলিয়াস বলেন, পুলিশকে খবর দাও, পুলিশ এসে উদ্ধার করবে। নওশেদ আরও বলেন, শেষে আমি নিজে পুকুরে নেমে ৩৫ টা বোমা উদ্ধার করি। তবে কে বা কারা বোমা ফেলেছে, তিনি জানেন না।

তৃণমূলের বক্তব্য

বেলডাঙার (Murshidabad) বিধায়ক তৃণমূল কংগ্রেস নেতা হাসানুজ্জামান শেখ বলেন, আমাদের কাছে কোনও খবর নেই। কীভাবে বোমা উদ্ধার হয়েছে আমার জানা নেই। 

খড়গ্ৰাম থানার নগরের স্ট্রং রুমে তীব্র উত্তেজনা

পুনর্নির্বাচনের আগের রাতেই উত্তপ্ত মুর্শিদাবাদের (Murshidabad) খড়গ্ৰাম থানার নগরের স্ট্রং রুম। কংগ্রেসের অভিযোগ, ব্যালট বাক্স থেকে ব্যালট বের করে আবার নতুন করে ব্যালট ভরে দেওয়া হচ্ছে। আর এই নিয়েই শুরু হয়েছিল তীব্র উত্তেজনা। তারপর ঘটনাস্থলে পুলিশ গেলে পুলিশকে লক্ষ্য করে ব্যাপক ইটবৃষ্টি চালায় সিপিআইএম ও কংগ্রেস। এলাকায় এই নিয়ে তীব্র উত্তেজনা বলে জানা গেছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

congress

Madhyom

tmc

bangla news

Bengali news

bombs

panchayat election 2023

repoll


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর