img

Follow us on

Tuesday, Apr 23, 2024

Smuggling: বৈকুন্ঠপুর বনবিভাগের বেলাকোবা রেঞ্জের বনকর্মীদের হাতে ধৃত এক পাচারকারী, সঙ্গে ছিল ৩ কিলো হাতির দাঁত

বনকর্মীরা তাঁদের পিছু ধাওয়া করে একজনকে ধরে ফেলে।

img

ধৃত পাচারকারী

  2023-03-05 17:39:01

মাধ্যম নিউজ ডেস্ক: প্রায় তিন কিলো ওজনের হাতির দাঁত পাচার করতে গিয়ে হাতানাতে ধরা পড়ল এক পাচারকারী (Smuggling)। বনদফতরের তৎপরতায় রুখল সেই পাচার। প্রাণী দেহাংশ পাচারকারীদের বিরুদ্ধে সেই অভিযান চালিয়ে বড়সড় সাফল্য পেলেন বৈকুন্ঠপুর বনবিভাগের বেলাকোবা রেঞ্জের বনকর্মীরা। ৩ কিলো ওজনের হাতির দাঁত উদ্ধার করলেন বনকর্মীরা। গ্রেফতার করা হয়েছে পাচারকারীদের।  

বনদফতর সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেলে বেলাকোবা রেঞ্জের অফিসার সঞ্জয় দত্ত গোপন সূত্রে খবর পান যে হাতির দাঁত পাচার (Smuggling) করা হচ্ছে। ওই দাঁতটি ১৫ লক্ষ টাকায় শিলিগুড়িতে বিক্রি করা হবে, এমনটাও জানতে পারেন তিনি। আর এর জন্য দুই পাচারকারী একটি হাতির দাঁত নিয়ে শিলিগুড়ি দিকে রওনা হয়েছে। 

খবর পেতেই বেলাকোবার রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত তার টিম নিয়ে শিলিগুড়ি তিন বাত্তি এলাকায় অপেক্ষা করতে থাকেন। সেখানে তাঁরা লক্ষ্য করেন তিন বাত্তি এলাকায় একটি লাইন ট্রাক থেকে দুজন ব্যক্তি (Smuggling) নেমে হাতে একটি বস্তা নিয়ে নেমে আসেন। বনকর্মীরা তাঁদের দিকে এগিয়ে যেতেই পালানোর চেষ্টা করেন তারা।    

এরপর বনকর্মীরা তাঁদের পিছু ধাওয়া করে একজনকে ধরে ফেলে। অন্যজন পালিয়ে যায়। ধৃত ব্যক্তির হাতের বস্তা তল্লাশি করলে সেখান থেকে বেরিয়ে আসে প্রায় তিন ফুট লম্বা তিন কেজি হাতির দাঁত (Smuggling)। সঙ্গে-সঙ্গে ওই পাচারকারীকে গ্রেফতার করে বেলাকবা রেঞ্জ অফিসে নিয়ে আসে বনকর্মীরা।

আরও পড়ুন: আরজেডি-র সঙ্গ ছেড়ে ফের বিজেপির সঙ্গে গাঁটছড়া বাঁধছেন নীতীশ? 
 
বনদফতর সূত্রে খবর, ধৃতের নাম মনিকান্ত গোয়ালা। বাড়ি আলিপুরদুয়ার জেলায়। অসম থেকে হাতির দাঁত পাচার করে তারা দাঁতটি বিক্রি করতে শিলিগুড়ি (Smuggling) যাচ্ছিলেন। দড় ঠিক হয়েছিল ১৫ লক্ষ টাকা। ধৃতকে আজ জলপাইগুড়ি আদালতে তোলা হয়েছে। পুরো ঘটনা তদন্ত শুরুর পাশাপাশি পালিয়ে যাওয়া পাচারকারীকে গ্রেফতারের জন্য তল্লাশি শুরু করেছে বনদফতর।   

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ। 

Tags:

Smuggling

Jalpaiguri


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর