img

Follow us on

Tuesday, May 07, 2024

US Mass Shooting: আমেরিকায় ফের বন্দুকবাজের হামলা! মৃত কমপক্ষে ২২, আহত ৫০

এই ঘটনার পিছনে জঙ্গি নাশকতার তত্ত্ব উড়িয়ে দিচ্ছে না মার্কিন পুলিশ।

img

আমেরিকায় বন্দুকবাজের হামলা।

  2023-10-26 11:50:08

মাধ্যম নিউজ ডেস্ক: ফের গণহত্যা আমেরিকায়। নির্বিচারে গুলি চালানো হল সাধারণ মানুষের উপরে। আমেরিকার মেইনের লেউইস্টনে হামলা চালায় বন্দুকবাজ। এলোপাথাড়ি গুলিতে কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছে। আহত আরও ৫০ থেকে ৬০ জন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে অনুমান। হামলার পিছনে কী কারণ, তা এখনও জানা যায়নি। 

মধ্যরাতে হামলা

মার্কিন সংবাদমাধ্য়ম সূত্রে খবর, বুধবার বেশি রাতের দিকে একাধিক জায়গায় হামলা চালায় ওই বন্দুকবাজ। মেইনের লেউইস্টনের একটি ওয়ালমার্ট ডিস্ট্রিবিউশন সেন্টার, বোলিং অ্যালি ও স্থানীয় একটি বারে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে ওই হামলাকারী। এই এলাকাটি অ্যান্ড্রোসকগিন কাউন্টির অংশ। মেইনের সবচেয়ে বড় শহর পোর্টল্যান্ডের থেকে এর দূরত্ব প্রায় ৩৫ কিলোমিটার। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে তদন্তকারী দল। প্রমাণ সংগ্রহের কাজ চলছে। অন্যদিকে পুলিশও অভিযুক্তকে খুঁজতে তল্লাশি অভিযান শুরু করেছে। আহতদের চিকিৎসার জন্য আশেপাশের হাসপাতালগুলিতে যোগাযোগ করা হচ্ছে।

আরও পড়ুন: ২২ জানুয়ারি রামমন্দিরে মূর্তি প্রতিষ্ঠা, আমন্ত্রণ মোদিকে, ‘‘আমি ধন্য’’, ট্যুইট প্রধানমন্ত্রীর

জঙ্গি নাশকতার তত্ত্ব 

এদিন সকালেই লেউইস্টন পুলিশ বিভাগের তরফে জানানো হয়, কমপক্ষে দুইজন বন্দুকবাজ ঘুরে বেড়াচ্ছে শহরে। বিভিন্ন জায়গায় তারা হামলা চালাচ্ছে। সন্দেহভাজন দুই বন্দুকবাজের ছবিও প্রকাশ করা হয়। তাদের হাতে সেমিঅটোমেটিক রাইফেল দেখা যায় ছবিতে। বিপদ এড়াতে স্থানীয় দোকানপাট বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুকবাজের হামলা কোনও নতুন ঘটনা নয়। এর আগে টেক্সাস, মিনেসোটা বা নিউ ইয়র্কের মতো ব্যস্ত শহরেও এই ধরনের ঘটনা ঘটেছে। তবে চলতি বছরের সবচেয়ে বড় হামলার ঘটনা ঘটে বুধবার। যার পিছনে জঙ্গি নাশকতার তত্ত্ব উড়িয়ে দিচ্ছে না মার্কিন পুলিশ। আততায়ীর ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই বিবৃতি দেন স্থানীয় কাউন্টির শেরিফ। হামলাকারীকে চিহ্নিত করে তার সম্পর্কে পুলিশকে তথ্য দিতে নাগরিকদের কাছে আহ্বান জানিয়েছেন তিনি।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ। 

 

Tags:

joe biden

Madhyom

USA

bangla news

Gunman Attack

Mass Shooting


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর