img

Follow us on

Saturday, Apr 27, 2024

Indian In Russia: রুশ সেনার হেল্পারের কাজ দেখিয়ে প্রতারণা, রাশিয়ায় আটকে ৪ ভারতীয়

রাশিয়ার বেসরকারি সামরিক সংস্থার হাতে প্রতারিত ৪ ভারতীয়...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-02-22 17:23:35

মাধ্যম নিউজ ডেস্ক: একাধিক ভারতীয় নাগরিক (Indian In Russia) রাশিয়ার ভাড়াটে সৈনিক সংস্থা ওয়াগনার গ্রুপের কাছে প্রতারিত হয়েছেন বলে খবর। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, চার ভারতীয় নাগরিক রাশিয়াতে আটকে পড়েছেন এবং ইউক্রেনের সঙ্গে চলমান যুদ্ধে তাঁদেরকে জোরপূর্বক লড়াই করতে বাধ্য করা হচ্ছে বলে জানা গিয়েছে। আটকে পড়া ভারতীয়দের পরিবার বর্তমানে খুবই উদ্বেগে রয়েছে। কোনওভাবে তাঁদের মধ্য়ে একজন নিজেদের পরিবারের কাছে এক ভিডিও বার্তা পাঠাতে সক্ষম হয়েছেন। সেখানে রাশিয়া থেকে উদ্ধার করার কাতর আর্জি শুনিয়েছেন ওই প্রতারিত যুবক। আটকে পড়া ভারতীয়দের মধ্যে তেলঙ্গানার এক বাইশ বছর বয়সি যুবক যেমন রয়েছেন, তেমনই কর্নাটক রাজ্যের আরও তিনজন (Indian In Russia) রয়েছেন। বর্তমানে তাঁরা ইউক্রেন সীমান্তে রয়েছেন।

মোটা বেতনের লোভ দেখানো হয় 

জানা গিয়েছে, ওই প্রতারিত যুবকদের (Indian In Russia) প্রথমে মোটা বেতনের লোভ দেখানো হয় এবং প্রতি মাসে দু'লাখ টাকা করে বেতন দেওয়া হবে বলে জানানো হয়। এর পাশাপাশি আরও অতিরিক্ত ৫০ হাজার টাকা বোনাসের কথাও বলা হয়। ওই বেসরকারি সংস্থার আধিকারিকরা সিকিউরিটি মানি হিসেবে প্রতারিতদের পরিবারদের কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা করে নেয় বলেও জানা গিয়েছে।

দুবাইয়ের হয়েছিল ফেক ইন্টারভিউ

এই যুবকদের ভুয়ো ইন্টারভিউয়ের ব্যবস্থা করা হয় দুবাইয়ে ২০২৩ সালে। চেন্নাই থেকে তাঁরা রাশিয়া উড়ে যান গত বছরের নভেম্বরে। বলা হয়, সেনাবাহিনীর হেল্পারের কাজ করবেন তাঁরা। কিন্তু সেখানে গিয়ে ধরা পড়ে উল্টো চিত্র। তাঁদের পাশাপাশি আরও ৬০ জন সেখানে বেসরকারি সামরিক সংস্থায় জোরপূর্বক কাজ করছেন বলে দাবি করছেন আটকে পড়া ওই ভারতীয়রা (Indian In Russia)। এই এই র‌্যাকেট থেকে মুক্তি পাওয়ার জন্য সেখানে জনৈক সুফিয়ান নামে একজন তাঁর পরিবারের কাছে একটি ভিডিও বার্তা পাঠাতে পেরেছেন। যেখানে তাঁকে বিধ্বস্ত অবস্থায় দেখা যাচ্ছে এবং তিনি বর্ণনা করছেন যে কিভাবে তাঁদের সঙ্গে প্রতারণা করা হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

foreign recruiters in Russia

the Wagner Group

Indian nationals tricked by foreign recruiters in Russia

Indian In Russia

fake army job racket in russia


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর