img

Follow us on

Friday, Apr 26, 2024

Khalistan Supporter: ওয়াশিংটনে খালিস্তানপন্থীদের হামলার শিকার ভারতীয় সাংবাদিক

আক্রান্ত সাংবাদিক ভারতের সংবাদ সংস্থা পিটিআইয়ের ওয়াশিংটনের সংবাদদাতা ললিত কুমার ঝা

img

ওয়াশিংটনে বিক্ষোভ দেখাচ্ছেন খালিস্থানপন্থীরা

  2023-03-26 18:30:18

মাধ্যম নিউজ ডেস্ক:  ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসের সামনে খালিস্তানপন্থীরা (Khalistan supporter) এক ভারতীয় সাংবাদিকের উপর হামলা চালিয়েছে। তাঁকে মারধর এবং গালিগালাজ করা হয়েছে বলে জানা গেছে। আক্রান্ত সাংবাদিক ভারতের সংবাদ সংস্থা পিটিআইয়ের ওয়াশিংটনের সংবাদদাতা ললিত কুমার ঝা। তিনি নিজে একটি ভিডিও ট্যুইট করে ঘটনার কথা জানিয়েছেন। তাঁকে ভারত সরকারের চর বলে গালমন্দও করা হয়। হামলাকারীরা এও বলে, ভারতে একটা ফ্যাসিস্ট সরকার চলছে।

ঘটনার পূর্ণাঙ্গ বিবরণ

ঘটনাটি শনিবার বিকেলের। ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসের সামনে বিক্ষোভ প্রদর্শন করছিল খালিস্তানপন্থীরা (Khalistan supporter) । অমৃতপালের সমর্থকদের মুক্তির দাবিতে বিক্ষোভ-সমাবেশের ডাক দেওয়া হয়। সাংবাদিক ললিত কুমার সেই ঘটনা কভার করছিলেন। আচমকাই তাঁকে ভারতের চর বলে চিৎকার জুড়ে দেয় বিক্ষোভকারীদের একাংশ।

ওই সাংবাদিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, মাকিন সিক্রেট সার্ভিসের গোয়েন্দারা দ্রুত ঘটনাস্থলে এসে তাঁকে উদ্ধার করেন। তিনি আরও জানিয়েছেন, বিক্ষোভকারীরা দূতাবাস ভাঙচুর এবং ভারতীয় দূত তরণজিৎ সিং সান্ধুর নাম করে গালাগাল দিচ্ছিল।

লন্ডন, সানফ্রান্সিসকো সমেত একাধিক দূতাবাসের সামনে বিক্ষোভ খালিস্তানপন্থীদের (Khalistan supporter)

এর আগে সানফ্রান্সিসকোয় ভারতীয় দূতাবাসে হামলা চালায় খালিস্তানপন্থীরা (Khalistan supporter)। দূতাবাসে ব্যাপক ভাঙচুর করা হয়। গা ঢাকা দিয়ে থাকা অমৃতপালের সমর্থনে লন্ডনেও ভারতীয় দূতাবাসে হামলা চালায় খালিস্তান সমর্থকেরা। সেখানে ভারতের জাতীয় পতাকা নামিয়ে খালিস্তানি পতাকা টাঙানোর চেষ্টা হয়।

ঘটনার নিন্দা জানিয়ে ট্যুইট ভারতীয় দূতাবাসের

ওয়াশিংটনের ভারতীয় দূতাবাস ললিত ঝায়ের উপর হামলার নিন্দা করে একটি বিবৃতি জারি করেছে। তাতে বলা হয়েছে, ‘ভারতীয় সাংবাদিককে গালিগালাজ, হুমকি এবং শারীরিকভাবে লাঞ্ছিত করার ভয়ঙ্কর দৃশ্য আমরা প্রত্যক্ষ করেছি। আমরা সাংবাদিকের উপর এই ধরনের গুরুতর এবং অযৌক্তিক হামলার নিন্দা জানাই।’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 



 

Tags:

Khalistan supporter


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর