img

Follow us on

Sunday, Apr 28, 2024

Israel-Hamas War: ইজরায়েলে ক্ষেপণাস্ত্র হামলায় মৃত কেরলের বাসিন্দা, জখম আরও ২ ভারতীয়

ইজরায়েলের ওপর ফের ক্ষেপণাস্ত্র হামলা...

img

হামাস-ইজরায়েল যুদ্ধের দৃশ্য (ফাইল ছবি)

  2024-03-05 14:14:39

মাধ্যম নিউজ ডেস্ক: ইজরায়েলের ওপর (Israel-Hamas War) ক্ষেপণাস্ত্র হানা। আর তাতেই প্রাণ হারালেন এক ভারতীয়। জখম হয়েছেন আরও দু’জনও এদেশের নাগরিক। জানা গিয়েছে, সোমবারই ইজরায়েলের উত্তর সীমান্তের কাছে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। লেবানন থেকে এই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইজরায়েল।  ইজরায়েলের মার্গালিয়ট নামক স্থানে একটি কৃষিজমিতে ওই মিসাইল আছড়ে পড়েছে বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটে সোমবার ১১ টা নাগাদ হয়েছে।

সন্দেহ হিজবুল্লা জঙ্গি গোষ্ঠীকে

এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় না স্বীকার করেনি। তবুও হামলার নেপথ্যে রয়েছে লেবাননের জঙ্গি গোষ্ঠী হিজবুল্লা, এমনটাই মত ওয়াকিবহাল মহলের। ইজরায়েল-হামাস যুদ্ধ (Israel-Hamas War) শুরু হয় ২০২৩ সালের অক্টোবর মাসে। তখন থেকেই হামাসের পাশে দাঁড়ায় হিজবুল্লা। ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা তারা আগেও করেছে।

মৃত ও আহতরা ভারতের কেরলের বাসিন্দা

ক্ষেপণাস্ত্র হামলায় (Israel-Hamas War) মৃত্যু হয়েছে কেরলের বাসিন্দা পটনিবিন ম্যাক্সওয়েল নামের এক ব্যক্তির। তিনি আদতে কেরলের কোল্লামের  বাসিন্দা বলে জানা গিয়েছে। বাকি যে দু'জন জখম হয়েছেন তাঁরাও কেরলের বাসিন্দা বলে জানা গিয়েছে। তাঁদের নাম জোসেফ জর্জ এবং পল মেলভিন। ইজরায়েরেলে সংবাদ সংস্থাগুলি জানিয়েছে, ওই দু’জনের মুখে এবং দেহের একাংশে চোট রয়েছে। এখনও তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। ইজরায়েলের আধিকারিকদের তরফে বলা হয়েছে, ‘‘মুখ ও শরীরে আঘাতের কারণে জর্জকে পেটাহ টিকভার বেইলিনসন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর অপারেশন সফল হয়েছে, সুস্থ হয়ে উঠছেন তিনি।’’

কী বলছেন হিজবুল্লা প্রধান?

হিজবুল্লা অবশ্য হামাস-ইজরায়েল (Israel-Hamas War) যুদ্ধের জন্য আমেরিকাকেই দায়ী করেছে। হিজবুল্লা প্রধানের মতে,  ‘‘গাজা এবং সেখানকার মানুষের উপর এই আগ্রাসনের জন্য দায়ী একমাত্র আমেরিকা। ইজরায়েল ওদের পরিকল্পনা বাস্তবায়নের একটি অস্ত্রমাত্র।’’ উত্তর ইজরায়েলে একাধিক বার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লা। প্রত্যাঘাত করে ইজরায়েলও।

আরও পড়ুুন: “একটাও বোমাবাজির কথা যেন শুনতে না হয়”, সাফ কথা কমিশনের

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

USA

bangla news

Bengali news

Israel-Hamas War

Patnibin Maxwell

Hezbollah attack

Kollam district of Kerala


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর