img

Follow us on

Friday, Apr 26, 2024

Imran Khan: লাহোরে পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ, রাতেই গ্রেফতার হতে পারেন ইমরান?

পুলিশকে লক্ষ্য করে ইট, বোমা ছুঁড়ছেন ইমরানের সমর্থকরা...

img

ফাইল ছবি।

  2023-03-14 21:02:54

মাধ্যম নিউজ ডেস্ক: পাকিস্তানের (Pakistan) প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) গ্রেফতারির চেষ্টা পুলিশের। তার জেরে রণক্ষেত্র লাহোর। মঙ্গলবার দুপুরে লাহোরের জামান পার্কে ইমরানের বাড়ি ঘিরে ফেলে পুলিশ। সে খবর ছড়িয়ে পড়তেই দলে দলে তাঁর বাড়ির সামনে ভিড় করেন ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতা-কর্মীরা (PTI)। এর পরেই পুলিশ জনতা খণ্ডযুদ্ধ বাঁধে। মুখে কালো কাপড় বেঁধে পুলিশকে লক্ষ্য করে ইট, বোমা ছুঁড়ছেন ইমরানের সমর্থকরা। পরিস্থিতির মোকাবিলায় টিয়ার গ্যাসের সেল ফাটিয়েছে পুলিশ। ব্যবহার করা হয়েছে জলকামানও। তার পরেও সমর্থকদের বাধায় গ্রেফতার করা যায়নি ইমরানকে। পুলিশ জনতা খণ্ডযুদ্ধের জেরে অল্পবিস্তর জখম হয়েছেন বেশ কয়েকজন।

ইমরান খানের (Imran Khan) বিরুদ্ধে অভিযোগ...

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর (Imran Khan) বিরুদ্ধে সোমবার ইসলামাবাদের দুটি আদালত জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করে। এর একটি হল তোষাখানা মামলা। প্রধানমন্ত্রী হিসেবে ইমরান যেসব বহুমূল্য উপহার পেয়েছিলেন বিদেশি রাষ্ট্রপ্রধানদের কাছ থেকে, সেগুলি তিনি তোষাখানায় জমা দেননি বলে অভিযোগ। ইমরানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় পাক সংসদ তাঁর সদস্যপদ খারিজ করে দিয়েছে। আগামী ছ বছর নির্বাচনে তিনি প্রার্থী হতে পারবেন না বলে জানিয়ে দিয়েছে পাকিস্তানের নির্বাচন কমিশন। গত রবিবার বিকেলে ইমরানের এই বাড়ি ঘিরে ফেলেছিল পুলিশ। সেদিনও সমর্থকদের বাধায় ইমরানকে গ্রেফতার করা যায়নি।

এদিন পুলিশ বাড়ি ঘিরে ফেলার পর দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশে একটি ভিডিও-বার্তা পাঠান পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী। তিনি বলেন, যদি আমাকে জেলে পোরা হয়, তবে শাহবাজ শরিফের সরকারের বিরুদ্ধে লড়াইটা চালিয়ে যাবেন। তিনি জানান, আমাকে গ্রেফতার করতে পুলিশ এসেছিল। তারা ভেবেছে, ইমরান খানকে (Imran Khan) যদি গ্রেফতার করা হয় তবে লোকজন সব ঘুমিয়ে পড়বে। আপনারা এই বিষয়টাকে ভুল প্রমাণ করুন। আপনাদের প্রমাণ করতে হবে যে জনতা জেগে রয়েছে। তিনি জানান, অধিকারের জন্য আপনাদের লড়াই করতে হবে। আপনাদের রাস্তায় নেমে আসতে হবে। আল্লাহ ইমরানকে সব কিছু দিয়েছেন। আমি গোটা জীবন লড়াই করে এসেছি। এখনও সেটা করে যাব। কিন্তু আমার যদি কিছু হয়ে যায় তারা যদি আমায় জেলে ঢুকিয়ে দেয় বা মেরে ফেলে তবে আপনাদের ইমরান খানকে ছাড়াই লড়ে যেতে হবে। আপনাদের প্রমাণ করতে হবে যে আপনারা দাসত্বকে মেনে নেননি। এই একনায়কতন্ত্রকে মেনে নেননি। পাকিস্তান জিন্দাবাদ।

আরও পড়ুুন: নিয়োগ কেলেঙ্কারিতে অভিযুক্ত শান্তনু-কুন্তলকে ছেঁটে ফেলল তৃণমূল, বহাল তবিয়তে মানিক, পার্থ

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

 

Tags:

imran khan

pakistan

bangla news

Bengali news

pti


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর