Email: আসছে এক্সমেইল, আগমনীর সুর শোনালেন স্বয়ং ইলন মাস্ক
img

Follow us on

Thursday, May 02, 2024

Email: আসছে এক্সমেইল, আগমনীর সুর শোনালেন স্বয়ং ইলন মাস্ক

“গুগল ইজ সানসেটিং জিমেইল”, কী বললেন ইলন মাস্ক?...

img

ইলন মাস্ক। ফাইল ছবি।

  2024-02-23 20:51:26

মাধ্যম নিউজ ডেস্ক: বন্ধ হয়ে যাচ্ছে জি- মেইল (Email)। এরকম গুজবে কান ঝালাপালা হওয়ার জোগাড়। এহেন আবহে এক্স হ্যান্ডেলে সংস্থার সিইও ইলন মাস্ক জানালেন, অচিরেই বাজারে আসছে এক্স-মেইল। জি-মেইল বন্ধ হয়ে যাচ্ছে বলে খবর ছড়ায় দাবানলের মতো।

এক্সমেইলের আগমনীর সুর

এমতাবস্থায় এক্সমেইলের আগমনীর সুর শুনিয়ে দিলেন এক্স হ্যান্ডেলের সিইও। এটা নেহাত গুজব নয়, তা জানা গিয়েছে এক্সের সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং টিমের বরিষ্ঠ সদস্য নাথান ম্যাক গ্র্যাডির প্রশ্নেও। তিনিই জানতে চেয়েছিলেন এক্সমেইলের সম্ভাব্য লঞ্চের দিন। সঙ্গে সঙ্গে উত্তর দিয়েছেন মাস্ক। তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই কাজ শুরু হয়ে গিয়েছে। ইমেইল (Email) সার্ভিস ল্যান্ডস্কেপে এটা একটা তাৎপর্যপূর্ণ শিফ্ট হতে পারে।

জি-মেইল সার্ভিস বন্ধ!

দিন কয়েক আগেই জি-মেইল সার্ভিস বন্ধ হতে চলেছে বলে একটি বার্তা ছড়ায় সোশ্যাল মিডিয়ায়। পোস্টের সঙ্গে একটি স্ক্রিনশটও শেয়ার করা হয়। তাতে লেখা, “গুগল ইজ সানসেটিং জিমেইল”। ভাইরাল হওয়া ওই ইমেইলে বলা হয়, ২০২৪ সালের অগাস্টের এক তারিখ থেকে সমস্ত অপারেশন বন্ধ করে দেবে জিমেইল। তার পর থেকে অনিয়মিত হয়ে পড়বে সেন্ডিং, রিসিভিং কিংবা স্টোরিং ইমেইল।

এই বার্তা ভাইরাল হতেই গুগল দ্রুত জানিয়ে দেয়, জি-মেইল বন্ধ হচ্ছে না। এখানেই থাকবে। কোম্পানি এও জানিয়ে দেয়, জি-মেইলকে মডিফাই করা হচ্ছে, বেসিক এইচটিএমএল থেকে সরিয়ে নেওয়া হচ্ছে। এটি আরও বেশি ভাইব্র্যান্ট হবে চলতি বছরের জানুয়ারি থেকে। গুগলের কনফার্মেশন সত্ত্বেও লাগাম টানা যায়নি গুজবে। তারা জানিয়েছে, বাজারে আসছে ইমেইল সার্ভিসের অল্টারনেটিভ। তারা এক্সমেইলকে ভায়াবল অপশন করতে চাইছে।

আরও পড়ুুন: নেপালে ফের জোরালো হিন্দু রাষ্ট্রের দাবি, প্রধানমন্ত্রীকে দাবিসনদ পেশ জনতার

প্রসঙ্গত, মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ট্যুইটারের বৃহত্তম শেয়ারহোল্ডার হলেন ইলন মাস্ক। ইলেক্ট্রিক গাড়ি নির্মাতা কোম্পানি টেসলার সিইও মাস্ক ট্যুইটারের ৯.২ শতাংশ শেয়ার কিনেছেন গত ১৪ মার্চ। ইউএস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে দায়ের করা নথি অনুসারে, ইলন মাস্ক প্রায় ৭৩.৫ মিলিয়ন ট্যুইটার শেয়ার কিনেছেন (Email)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Elon Musk

bangla news

Bengali news

Email

news in bangali

gmail

xmail


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর