img

Follow us on

Wednesday, May 01, 2024

Amartya Sen: অমর্ত্য সেনের মৃত্যু নিয়ে ভুয়ো খবর! ‘‘বাবা সুস্থ আছেন’’, জানালেন মেয়ে

Nobel Laureate Amartya Sen: ‘‘গুজব ছড়ানো বন্ধ রাখুন’’, কেন সকলকে অনুরোধ করলেন অমর্ত্য-কন্যা নন্দনা সেন?

img

নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন (ছবি-সংগৃহীত)

  2023-10-10 18:09:59

মাধ্যম নিউজ ডেস্ক: নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের (Amartya Sen) মৃত্যু হয়েছে বলে মঙ্গলবার সংবাদমাধ্যমের একাংশে এমন খবর প্রচারিত হতে থাকে। কিছুক্ষণ পর জানা যায়, খবরটি ভুয়ো। সংবাদসংস্থা পিটিআই-কে অমর্ত্য-কন্যা তথা অভিনেত্রী নন্দনা সেন জানান, বাবা সুস্থ আছেন। তিনি বলেন, ‘‘বাবা ভাল আছেন। সুস্থ আছেন। আমি কাল (সোমবার) রাত পর্যন্ত তাঁর সঙ্গেই ছিলাম।’’ একইসঙ্গে তিনি সকলকে গুজব ছড়ানো থেকে বিরত থাকারও অনুরোধ করেন।

সমাজ মাধ্যম এক্স (সাবেক ট্যুইটারে নন্দনা বাবার সঙ্গে একটি ছবি পোস্ট করেন। সেই সঙ্গে লেখেন, ‘‘বন্ধুরা, আপনাদের উদ্বেগের জন্য ধন্যবাদ। তবে এটা ভুয়ো খবর। বাবা (Amartya Sen) সম্পূর্ণ সুস্থ। আমরা সবেমাত্র গত সপ্তাহে কেমব্রিজে দারুন একটা সময় একসঙ্গে পরিবারের সঙ্গে উপভোগ করলাম। বরাবরের মতো গত রাতেও তিনি আমাদের আলিঙ্গন করে বিদায় জানালেন। বর্তমানে তিনি হার্ভার্ডে দুটি কোর্সের শিক্ষকতা করছেন। বইয়ের কাজও করছেন। সবমিলিয়ে— সদা ব্যস্ত।’’

মঙ্গলবার দুপুরে সংবাদমাধ্যমের একাংশে খবর প্রচারিত হতে শুরু করে যে, নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন (Amartya Sen) মারা গিয়েছেন। সেই খবরের উৎস ছিল সদ্য অর্থনীতিতে নোবেলজয়ী ক্লডিয়া গোল্ডিন। তাঁর এক্স (সাবেক ট্যুইটার) হ্যান্ডলে অমর্ত্য সেনের একটি পুরনো ছবি পোস্ট করা হয়। তাতে লেখা হয়, ‘‘মর্মান্তিক খবর! আমার প্রিয়তম অধ্যাপক অমর্ত্য সেন কয়েক মিনিট আগে প্রয়াত হয়েছেন। ভাষা নেই!’’ নিমেষে এই ট্যুইট সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে, জানা যায়, এটি ক্লদিয়ার ভুয়ো অ্যাকাউন্ট। 

পরে, অমর্ত্য সেনের পরিবারের তরফে নোবেলজয়ী অর্থনীতিবিদের মৃত্যুর খবর ভুয়ো বলে উড়িয়ে দেয়। জানা গিয়েছে, অমর্ত্য সেন এখন বোস্টনে রয়েছেন। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Amartya Sen

Nobel laureate Amartya Sen

news in bengali

 amartya sen death fake news

amartya sen death hoax

nandana sen


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর