img

Follow us on

Sunday, Apr 28, 2024

Donald Trump: যৌন কেচ্ছার পর এবার গোপন নথি ‘চুরি’-তে অভিযুক্ত ডোনাল্ড ট্রাম্প

আমেরিকার গোপন নথি সঙ্গে করে নিয়ে গিয়েছিলেন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প?

img

ডোলাল্ড ট্রাম্প

  2023-06-09 12:13:42

মাধ্যম নিউজ ডেস্ক: রাষ্ট্রপতি নির্বাচনে হেরে পদ ছাড়লেও আমেরিকার গোপন নথি সঙ্গে করে নিয়ে গিয়েছিলেন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। যৌন কেচ্ছার একাধিক মামলা ট্রাম্পের (Donald Trump) বিরুদ্ধে ইতিমধ্যে সামনে এসেছে। এবার নথি চুরি মামলায় তাঁকে মূল অভিযুক্ত করে তদন্ত শুরু করতে চলেছে জো বাইডেন প্রশাসন।

অভিযোগ ঠিক কী?

আমেরিকার অধিকাংশ সংবাদমাধ্যমই জানিয়েছে, এই তথ্য ‘চুরি’র মামলায় ট্রাম্পকে ইতিমধ্যেই অভিযুক্ত করা হয়েছে। সেদেশের বিভিন্ন মহল থেকে জানা গিয়েছে, ২০২০ সালে নিরাপত্তা সংক্রান্ত একাধিক নথি আমেরিকার মহাফেজখানা থেকে নিয়ে গিয়েছিলেন ট্রাম্প। কম করে প্রায় ২০০ গুরুত্বপূর্ণ নথি। অভিযোগ, সেগুলো আর ফেরত আসেনি। এনিয়ে চুরির তদন্ত শুরু হলে তদন্ত প্রক্রিয়ায় বাধা দেওয়ার চেষ্টাও নাকি করেন ট্রাম্প। বছর ঘুরলেই মার্কিন মুলুকে রাষ্ট্রপতি নির্বাচন। ৭৭ বছর বয়সী ট্রাম্প ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনেও রিপাবলিকান দলের প্রার্থী হয়ে নামতে চলেছেন বলেই জানা যাচ্ছে। প্রসঙ্গত, মাসকয়েক আগেই পর্নতারকাকে ঘুষ দেওয়ার মামলাতেও নাম জড়িয়েছিল ট্রাম্পের (Donald Trump)। এবার আর এক আইনি বিড়ম্বনায় পড়লেন তিনি। তবে বিশেষজ্ঞ মহল বলছে, “মার্কিন ইতিহাসে প্রথম। এর আগে কোনও প্রেসিডেন্টের বিরুদ্ধে এত মামলা দায়ের হয়নি।”

কী বলছেন ট্রাম্প (Donald Trump)?

এদিকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ভুয়ো অভিযোগ আনার জন্য বাইডেন প্রশাসনকে দুষছেন ট্রাম্প। প্রাক্তন এই রিপাবলিকান প্রেসিডেন্ট লিখেছেন, “দুর্নীতিগ্রস্ত বাইডেন প্রশাসন আমার আইনজীবীকে জানিয়েছে, আমি নাকি এই মামলায় অভিযুক্ত হতে চলেছি।” ট্রাম্প এ-ও লিখেছেন, “মঙ্গলবার তাঁকে মায়ামির যুক্তরাষ্ট্রীয় আদালতে ডেকে পাঠানো হয়েছে।” তাঁর আরও সংযোজন, “আমি কখনও ভাবিনি যে, দেশের প্রাক্তন প্রেসিডেন্টের সঙ্গে এমন কিছু হওয়া সম্ভব।” হাউসের স্পিকার, কেভিন সমাজ মাধ্যমে ট্রাম্পের পাশেই দাঁড়িয়েছেন।

আরও পড়ুন: ৩৬ ঘণ্টা পর! সানফ্রান্সিসকো উড়ে গেল এয়ার ইন্ডিয়ার বিকল্প বিমান

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

Tags:

Madhyom

USA

bangla news

Bengali news

Donald Trump


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর