img

Follow us on

Tuesday, May 07, 2024

Nepal Earthquake: নেপালের ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ১৫৪, ভারতীয়দের জন্য চালু হেল্পলাইন নম্বর

প্রধানমন্ত্রী মোদি ট্যুইট করে নেপালের স্বজনহারা পরিবারগুলিকে সমবদেনা জানিয়েছেন

img

প্রতীকী ছবি

  2023-11-04 17:24:33

মাধ্যম নিউজ ডেস্ক: নেপালে (Nepal Earthquake) বিধ্বংসী ভূমিকম্পে তছনছ হয়ে গিয়েছে এলাকার পর এলাকা। তাসের ঘরের মতো ভেঙে পড়েছে সেখানকার বাড়িঘরগুলি। জানা গিয়েছে, ভূমিকম্পের পর থেকে আফটার শক চলেছে আরও ১৫৯ বার। সেদেশে জাতীয় ভূমিকম্প পর্যবেক্ষণ ও গবেষণা কেন্দ্রের মতে, নেপালের বিস্তীর্ণ অংশের মানুষজন এখনও আতঙ্কিত। নেপালের এমন প্রাকৃতিক বিপর্যয়ের সময় সেদেশের মানুষের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছে ভারত সরকার। প্রধানমন্ত্রী মোদি ট্যুইট করে নেপালের স্বজনহারা পরিবারগুলিকে সমবদেনা জানিয়েছেন।

আতঙ্কিত নেপাল, মৃত ১৫৪

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ সংস্থার প্রতিবেদন অনুযায়ী ভূমিকম্প এবং তারপরে আফটার শকের আতঙ্কে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে গিয়েছেন বহু মানুষ। অনেক মানুষ রয়েছেন যাঁরা নিজেদের বাড়িতে প্রবেশ করতেও ভয় পাচ্ছেন এবং খোলা জায়গাতে রাত কাটানোর জন্য প্রস্তুতি নিচ্ছেন। দিনের আলোতেও তাঁরা ঘরে ঢুকতে ভয় পাচ্ছেন (Nepal Earthquake)। সরকারি হিসাব বলছে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৪জন। হাসপাতালগুলিতে লম্বা লাইন দেখা যাচ্ছে রোগী আত্মীয়দের। তবে এখানেই শেষ নয়, মৃতের সংখ্যা যে আরও বাড়তে পারে সে নিয়েও আশঙ্কা প্রকাশ করতে শোনা গিয়েছে প্রশাসনকে।

প্রধানমন্ত্রীর ট্যুইট 

ইতিমধ্যে প্রতিবেশী রাষ্ট্রের এই জাতীয় বিপর্যয়ের দিনে পাশে থাকার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানকার প্রবাসী ভারতীয়দের জন্য ইতিমধ্যে হেল্পলাইন চালু করা হয়েছে নম্বরটি হল, 977-9851316807  নিজের 'এক্স' হ্যান্ডেলে  তিনি লিখছেন, ‘‘নেপালে হওয়া ভূমিকম্পের কারণে প্রাণহানি এবং ক্ষয়ক্ষতি (Nepal Earthquake) নিয়ে গভীরভাবে শোকাহত। নেপালের জনগণের পাশে আছে ভারত। নেপালকে সম্ভাব্য সব ধরনের সহায়তা করতে প্রস্তুত ভারত। স্বজনহারা পরিবারগুলির প্রতি সমবেদনা জানাচ্ছি এবং আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন, সেই কামনা করছি।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

Nepal Earthquake

helpline number in Nepal Earthquake


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর