img

Follow us on

Sunday, Apr 28, 2024

Ram Mandir: প্রধানমন্ত্রী মোদির কারণেই নির্মিত হয়েছে রাম মন্দির, জানালেন নিউজিল্যান্ডের মন্ত্রীরা

ররাত পোহালেই রাম মন্দিরের উদ্বোধন, অস্ট্রেলিয়া ও আমেরিকাতে গাড়ি মিছিল..

img

প্রধানমন্ত্রী মোদি (ফাইল ছবি)

  2024-01-21 15:36:40

মাধ্যম নিউজ ডেস্ক: রাত পোহালেই উদ্বোধন হবে রাম মন্দিরের (Ram Mandir)। সাজো সাজো রব সারা দেশ জুড়ে। পাড়ায় পাড়ায় চলছে রাম পুজো। এরই মধ্যে নিউজিল্যান্ডের মন্ত্রীরা শুভেচ্ছা বার্তা পাঠালেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে রাম মন্দিরের উদ্বোধনের জন্য। শুভেচ্ছা বার্তায় বলা হয়েছে, একমাত্র মোদিজীর নেতৃত্বের কারণেই ৫০০ বছরের প্রতীক্ষার পরে অযোধ্যায় নির্মিত হতে চলেছে রাম মন্দির।

কী বলছেন নিউজিল্যান্ডের মন্ত্রীরা?

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে নিউজিল্যান্ডের গুরুত্বপূর্ণ মন্ত্রী ডেভিড সেইমোর বলেন, ‘‘জয় শ্রীরাম! আমি অভিনন্দন জানাচ্ছি প্রত্যেক ভারতবাসীকে এবং তার সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও। কারণ তাঁর জন্যই রাম মন্দিরের (Ram Mandir) নির্মাণ সম্ভব হয়েছে, ৫০০ বছরের অপেক্ষার পরে। গুরুত্বপূর্ণ মন্দির আগামী এক হাজার বছরের জন্য স্থায়ী হতে চলেছে।’’ অযোধ্যায় নবনির্মিত এই রাম মন্দির দর্শনে তিনি খুবই উৎসাহী বলেও জানিয়েছেন ওই মন্ত্রী। তিনি আরও বলেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অভিজ্ঞতা এবং প্রশাসনিক দক্ষতার কারণেই ভারতবর্ষ আজ বিশ্বের অনেক চ্যালেঞ্জেরই মোকাবিলা করতে সক্ষম হচ্ছে।’’ নিউজিল্যান্ডের অপর এক মন্ত্রী মেলিসা লি বলেন, ‘‘রাম মন্দির (Ram Mandir) হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বের ফসল।’’ প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে মেলিসা লি আরও বলেন, ‘‘ভারতীয় বংশোদ্ভূতরা সারা পৃথিবী জুড়েই ওই দিনটিকে উদযাপন করবেন। এর জন্য আমি অভিনন্দন জানাচ্ছি প্রধানমন্ত্রী মোদি সমেত ভারতের সমস্ত জনগণকে। ৫০০ বছর পরে রাম মন্দির প্রতিষ্ঠিত হতে চলেছে।’’ তাঁর আরও সংযোজন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতবর্ষের যোগ্যতম প্রধানমন্ত্রী এবং তিনি বহুবার জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন। তাঁর নেতৃত্বেই ভারত নতুন উচ্চতা পেয়েছে এবং অর্থনীতিতেও দারুণ সফলতার মুখ দেখেছে।’’ সারা পৃথিবীব্যাপী প্রধানমন্ত্রী শ্রদ্ধার পাত্র বলেও জানান ওই মন্ত্রী।

রামলালার প্রাণ প্রতিষ্ঠা উৎসব, অস্ট্রেলিয়া ও আমেরিকাতে গাড়ির মিছিল

প্রসঙ্গত শনিবার অস্ট্রেলিয়ার সিডনিতে ভারতীয় বংশোদ্ভুতরা একটি গাড়ির মিছিল করে। রাম মন্দির (Ram Mandir) উদ্বোধন উপলক্ষ্যে ওই মিছিল করা হয়। জানা গিয়েছে একশোরও বেশি সংখ্যার গাড়ি ওই মিছিলে অংশগ্রহণ করে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, গাড়িতে রামভক্তদের নাচতেও দেখা যায় এবং প্রত্যেক গাড়িই সাজানো ছিল ভগবান রামের ছবিতে। এর পাশাপাশি বড় বড় গেরুয়া পতাকাও উড়ছিল বলে জানা গিয়েছে। প্রাণ প্রতিষ্ঠাকে কেন্দ্র করে অস্ট্রেলিয়ার একশোরও বেশি মন্দিরে আগামী কয়েকদিনে উৎসবও হতে চলেছে। আমেরিকাতেও রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষ্যে গাড়ির র‍্যালি দেখা গিয়েছে। এডিশন, নিউ জার্সি এই সমস্ত স্থানে এই গাড়ি মিছিল হয়। যেখানে ৩৫০-এরও বেশি গাড়ি রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষ্যে শোভাযাত্রা বের করে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Ayodhya

Ram Mandir

New Zealand ministers hail PM Modi

Indian diaspora in Sydney


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর