img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Indian Student Death in America: ৪ মাসে মৃত ১০! ফের এক ভারতীয় পড়ুয়ার মৃত্যু আমেরিকায়, শুরু তদন্ত

ভারতীয় পড়ুয়ার মৃত্যু আমেরিকায়, তদন্তের আশ্বাস ভারতীয় কনসুলেটের...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-04-06 11:05:22

মাধ্যম নিউজ ডেস্ক: ফের এক ভারতীয় পড়ুয়ার মৃত্যুর ঘটনা ঘটল আমেরিকাতে। নিউইয়র্কে অবস্থিত (Indian Student Death in America) ভারতীয় কনসুলেটের তরফ থেকে খবরটিকে নিশ্চিত করা হয়েছে। তবে কী কারণে ওই পড়ুয়ার মৃত্যু হয়েছে সে ব্যাপারে এখনও পর্যন্ত কিছু জানায়নি ভারতীয় কনসুলেট। প্রসঙ্গত, আমেরিকাতে ভারতীয় পড়ুয়াদের মৃত্যুর ঘটনা ঘটেই চলেছে। গত চার মাসে এ নিয়ে ১০ জন ভারতীয় পড়ুয়ার মৃত্যুর ঘটনা ঘটল। জানা গিয়েছে, মৃত পড়ুয়ার নাম উমা সত্য সাই গড্ডে।

ভারতীয় দূতাবাসের ট্যুইট 

জানা গিয়েছে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের (Indian Student Death in America) ওহায়ো প্রদেশের ক্লিভল্যান্ডে পড়াশোনা করতেন। ইতিমধ্যে তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছে ভারতীয় কনসুলেট। নিউইয়র্কের ভারতীয় দূতাবাস এক্স (সাবেক টুইটার)-এ পোস্ট করে লিখেছে, ‘‘ওহায়োর ক্লিভল্যান্ডে এক জন ভারতীয় পড়ুয়া উমা সত্য সাই গড্ডের দুর্ভাগ্যজনক মৃত্যুতে গভীর ভাবে দুঃখিত। পুলিশ তদন্ত চালাচ্ছে। মৃতের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখা হয়েছে। উমার দেহ যত তাড়াতাড়ি সম্ভব ভারতে নিয়ে যাওয়ার চেষ্টাও চলছে।’’

পড়ুয়া মৃত্যুর বিভিন্ন ঘটনা

প্রসঙ্গত, মার্চ মাসে মহম্মদ আবদুল আরাফাত নামের এক ভারতীয় পড়ুয়ার রহস্যজনকভাবে থেকে নিখোঁজ হয়ে যান আমেরিকাতে। পরবর্তীকালে ওই পড়ুয়ার পরিবারের কাছ থেকে মুক্তিপণ (Indian Student Death in America) দাবি করা হয়। এর পাশাপাশি সম্প্রতি ইন্ডিয়ানারা পার্দো বিশ্ববিদ্যালয় চত্বরেও নীল আচার্য নামে এক ভারতীয় পড়ুয়ার মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনার আগে জর্জিয়াতে বিবেক সাইনি নামে আরও এক ভারতীয় পড়ুয়াকে হত্যা করা হয় বলে অভিযোগ। প্রসঙ্গত, চলতি বছরের শুরুতেই ৩৪ বছর বয়সি ভারতীয় নৃত্যশিল্পী অমরনাথ ঘোষের মৃতদেহ উদ্ধার হয় আমেরিকাতে। তাঁকে গুলি করে হত্যা করা হয় বলে অভিযোগ।

ভার্চুয়াল বৈঠক ভারতীয় পড়ুয়াদের সঙ্গে

ওয়াশিংটনে অবস্থিত ভারতীয় দূতাবাস ইতিমধ্যে মার্কিন দেশে পাঠরত পড়ুয়াদের সঙ্গে আলোচনাও করেছে। তাঁদের সমস্যা গুলি নিয়ে ভার্চুয়াল এই আলোচনাতে বিভিন্ন বিষয় উঠে এসেছে বলে জানা গিয়েছে। ওই ভার্চুয়াল আলোচনায় ১৫০-রও বেশি ছাত্র সংগঠনের প্রতিনিধিরা মার্কিন দেশের ৯০টিরও বেশি বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহণ করেন বলে জানা গিয়েছে। তাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন (Indian Student Death in America) ভারতীয় দূত শ্রীপ্রিয়া রঙ্গনাথন। ভারতীয় কনসুলেটর তরফ থেকে জানানো হয়েছে, প্রতিটি ঘটনাতেই যথাযথ উপযুক্ত তদন্ত করা হচ্ছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের WhatsappTelegramFacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Indian Student Death in America

Indian Students in America

US state of Ohio

Mr Uma Satya Sai Gadde

The Indian Embassy in Washington


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর