img

Follow us on

Monday, May 20, 2024

Tunnel Collapse: সুড়ঙ্গ থেকে শ্রমিকদের উদ্ধারের পর কেক কাটল এনডিআরএফ, কী উদযাপন হল?

Uttarkashi: ১৭ দিনের মাথায় শ্রমিকদের সফল উদ্ধারের পর আবেগে ভাসলেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা

img

উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে পড়া শ্রমিকদের উদ্ধার কাজ।

  2023-11-29 16:18:10

মাধ্যম নিউজ ডেস্ক: ১৭ দিনের মাথায় সুড়ঙ্গে আটকে থাকা ৪১ জন শ্রমিকের কাছে গতকাল পৌঁছয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। উত্তরাখণ্ডের (Uttarkashi Tunnel Collapse) সিল্কিয়ারা টানেলে আটকে পড়া ৪১ জন শ্রমিককে মঙ্গলবার রাতে নিরাপদে উদ্ধার করা হয়। টানেল থেকে উদ্ধারের পর সব শ্রমিককে চিনিয়ালিসাউর কমিউনিটি হেলথ সেন্টারে রাখা হয়েছিল। যেখানে সব শ্রমিকদের ডাক্তারি পরীক্ষা চালানো হয়। ২৪ ঘণ্টা চিকিৎসকদের নজরে থাকার পর তাঁরা বাড়ি ফিরতে পারবেন।  ১৭ দিনের কঠোর পরিশ্রমের পরে সমস্ত কর্মীকে টানেল থেকে বাইরে বের করে আনতে পেরে খুশি এনডিআরএফ সহ অন্যান্য উদ্ধারকারী দলের কর্মীরা। ওই উদ্ধারকারী দলের এক সদস্যের গতকাল জন্মদিন ছিল। শ্রমিকদের নিরাপদে বের করে কেক কেটে সহকর্মীর জন্মদিনের আনন্দ ভাগ করে নিলেন তাঁরা। সেই ভিডিও সোশ্যাল সাইটে ভাইরাল।

আবেগাপ্লুত মুখ্যমন্ত্রী

গত ১২ নভেম্বর দিওয়ালির রাতে টানেলের একটি অংশ ধসে ৪১জন শ্রমিক টানেলের ভিতরেই আটকা পড়েছিলেন। এর পরে এনডিআরএফ সহ অন্যান্য উদ্ধারকারী দল তাদের বাঁচাতে কোনরকম চেষ্টা বাকি রাখেনি। এই কয়েকদিন ধরেই উদ্ধারকারী কর্মীদের সঙ্গে লাগাতার কথাবার্তা চালিয়ে গেছেন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। এমনকি তাঁবু গেড়ে তিনি সেখানেই ছিলেন। ৭ মিটার টানেল খোঁড়ার কাজ সম্পূর্ণ হতেই প্রার্থনা করতে থাকেন তিনি। টানেলের ভিতর থেকে শ্রমিকদের বাইরে আনা হলে খুশিতে ভাসেন সকলে। 

অ্যাম্বুল্যান্সে বসেই টানেলের বাইরে বেরোন শ্রমিকরা। তাঁরা শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছেন। অস্থায়ী হাসপাতালে ২৪ ঘণ্টা অবজারভেশনে রাখা হয় তাঁদের। বুধবার সকালে ভারতীয় বায়ুসেনার চিনুকে চাপিয়ে শ্রমিকদের হৃষীকেশ এমসে ভর্তি করানো হয়। দ্রুত যাতে ৪১ জনের স্বাস্থ্যের পরীক্ষা-নিরীক্ষা করা যায়, সে কারণেই এই ব্যবস্থা নিয়েছে সরকার।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।  

Tags:

Madhyom

Uttarakhand

bangla news

Uttarkashi

uttarkashi tunnel collapse

Tunnel Collapse


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর