img

Follow us on

Monday, Apr 29, 2024

Uttarakhand: দাঙ্গাকারীদের কড়া বার্তা, সম্পত্তি বাজেয়াপ্ত করার কাজ শুরু উত্তরাখণ্ড পুলিশের

উত্তরাখণ্ডের দাঙ্গাকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত করছে প্রশাসন...

img

উত্তরাখণ্ডে হিংসা (সংগৃহীত ছবি)

  2024-02-19 14:04:50

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তরাখণ্ডের (Uttarakhand) পুলিশ হলদোয়ানির  বনভুলাপুরায় দাঙ্গাকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত করা রাস্তায় হাঁটল। প্রসঙ্গত, দাঙ্গায় সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগে ইতিমধ্যে ২ কোটি ৪৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পুরসভার তরফে সেই নোটিস ইতিমধ্যে পৌঁছে গিয়েছে মাস্টার মাইন্ড আব্দুল মালিকের কাছে।

কী বলছে জেলা প্রশাসন?

এ নিয়ে নৈনিতালের পুলিশ আধিকারিক প্রহ্লাদ নারায়ন মিনা সংবাদমাধ্যমকে জানিয়েছেন প্রধান অভিযুক্ত আব্দুল মালিক এবং তাঁর ছেলে সহ আরও সাত অভিযুক্ত এখনও পুলিশের খাতায় পলাতক রয়েছে। আদালত তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছে। উল্লেখ্য আদালতের আদেশের পরেই জেলা প্রশাসন দাঙ্গাকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত (Uttarakhand) করার রাস্তায় হাঁটতে শুরু করেছে। এদিন প্রচুর সংখ্যায় পুলিশ এবং পাশাপাশি আধার সামরিক বাহিনীর সদস্যরা পৌঁছে যান আব্দুল মালিকের প্রাসাদোপম বাড়িতে। এবং সেখানে এই মাস্টারমাইন্ডের প্রচুর জিনিসপত্র বাজেয়াপ্ত করা হয়েছে।

বাজেয়াপ্ত হওয়া জিনিসের তালিকা

পুলিশ এদিন বাজেয়াপ্ত করেছে ৩০ জোড়া চপ্পল এবং জুতা, জিমের সরঞ্জাম, বিপুল পরিমাণ টাকা। বাংলাদেশ, নেপাল সৌদি আরব এবং অন্যান্য দেশের মুদ্রাও সেখানে মিলেছে। তবে মোট টাকার পরিমান পুলিশ জানাতে পারেনি। এছাড়া বহু মূল্যের ঘড়ি এবং পারফিউমও সেখান (Uttarakhand) থেকে বাজেয়াপ্ত করা হয়েছে। এই নিয়ে পুলিশ জানিয়েছে যে বাজেয়াপ্ত করা জিনিসগুলির একটি তালিকা তৈরি করা হয়েছে যা আদালতে দাখিল করা হবে। দেখা যাচ্ছে বাজেয়াপ্ত করা জিনিসগুলির মধ্যে রয়েছে সোফা সেট ডাইনিং সেট, ফ্রিজ, আলমারি, এসি, কম্পিউটার, প্রিন্টার, গহনা ইত্যাদি।

সম্প্রতি অগ্নিগর্ভ হয়ে ওঠে উত্তরাখণ্ডের হলদোয়ানি

সম্প্রতি হলদোয়ানিতে একটি মাদ্রাসা ভাঙাকে কেন্দ্র করে স্থানীয় পৌর প্রশাসন এবং প্রশাসনিক আধিকারিকদের উপরে হামলার ঘটনা ঘটে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে কার্ফু জারি করতে হয় উত্তরাখণ্ডের বিজেপি সরকারকে। দশ হাজার মানুষের বাস রয়েছে ওই স্থানে এবং তা পুরোটাই মুসলিম অধ্যুষিত। সরকার বেআইনি মাদ্রাসা ভাঙতে যাওয়া মাত্রই ওখানকার স্থানীয় বাসিন্দারা প্রশাসনিক আধিকারিকদের উপর পাথর ছুড়তে থাকে। এই ঘটনায় অসংখ্য পুলিশ কর্মী, সাংবাদিক এবং সাধারণ নাগরিক গুরুতরভাবে জখম হন। প্রশাসনের অসংখ্য গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। পাঁচ হাজার ব্যক্তির নামে পুলিশ এফআইআর দায়ের করে (Uttarakhand)। যাদের মধ্যে ৩০ জনকে গ্রেফতার করা হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Uttarakhand Police

SSP Nainital Prahlad Narayan Meena

Banbhoolpura violence Abdul Malik


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর