img

Follow us on

Wednesday, May 01, 2024

Twitter: শাহরুখ-অমিতাভ থেকে কোহলি-রোহিত, ট্যুইটারে ‘ব্লু টিক’ হারালেন বহু সেলেব্রিটি, তালিকায় কারা?

বিশেষ হওয়ার চিহ্ন হারিয়েছেন বিল গেটস থেকে শুরু করে পোপ ফ্রান্সিসের মতো ব্যক্তিত্ব।

img

ছবি প্রতীকী।

  2023-04-21 13:29:51

মাধ্যম নিউজ ডেস্ক: ট্যুইটারে ‘বিশেষ’ হওয়ার পরিচিতি স্বরূপ ব্লু টিক (Twitter Blue Subscription) হারালেন শাহরুখ খান (Shah Rukh Khan) , অমিতাভ বচ্চন  (Amitabh Bachchan) থেকে রাহুল গান্ধী (Rahul Gandhi), যোগী আদিত্য়নাথ (Yogi Adityanath)। বলিউড তারকা, রাজনীতিবিদ থেকে শুরু করে সমাজের বহু গণ্যমান্য, বৃহস্পতিবার থেকে তাঁদের নামের পাশের ‘ব্লু টিক’ চিহ্ন হারান।

কারা কারা হারালেন ব্লু টিক

সেলিব্রিটি এবং তারকাদের আসল প্রোফাইলকে চিহ্নিত করতে এতদিন ব্লু-টিক ছিল অন্যতম ভরসা। সম্প্রতি ট্যুইটারে একের পর এক  নিয়ম পরিবর্তন হয়েছে। ব্লু টিক চিহ্ন পাওয়ার জন্য় আর্থিক মূল্য় ঘোষণা করেছে ট্যুইটার। সেই নিয়মের জেরেই ব্লু টিক হারালেন শাহরুখ খান, অমিতাভ বচ্চন, আলিয়া ভট্টের মতো বি-টাউন তারকারা। রাহুল গান্ধী, প্রিয়ঙ্কা গান্ধী, যোগী আদিত্য়নাথের মতো রাজনীতিবিদ থেকে বিরাট কোহলি, রোহিত শর্মার মতো ক্রিকেট তারকাও হারালেন ব্লু-টিক। ‘ব্লু টিক’ হারিয়েছেন, ওপরা উইনফ্রে, জাস্টিন বিবার, কেটি পেরি এবং কিম কার্দাশিয়ানের মতো তারকারাও। বিশেষ হওয়ার চিহ্ন হারিয়েছেন বিল গেটস থেকে শুরু করে পোপ ফ্রান্সিসের মতো ব্যক্তিত্ব।

কেন হারালেন ব্লু টিক

এবার থেকে ট্যুইটার ব্লু সাবস্ক্রিপশন না থাকলে  আর অ্যাকাউন্টে ব্লু টিক রাখা যাবে না। পয়লা এপ্রিলেই এই নিয়ম চালু হওয়ার কথা ছিল। তবে শেষ পর্যন্ত তা পিছিয়ে ২০ এপ্রিলে করা হয়। সারা বিশ্বেই  এই নতুন নিয়ম চালু করা হবে বলে জানায় ইলন মাস্কের ট্যুইটার। মাইক্রোব্লিগং সাইটের তরফে জানানো হয়েছে, এখন থেকে ‘ব্লু টিক’ রাখার জন্য মাসিক ৬৫৭ টাকা করে দিতে হবে ব্যবহারকারীদের। কোনও সংস্থা যদি তাদের ট্যুইটারে তাদের নামের পাশে ‘ব্লু টিক’ রাখতে চায়, সে ক্ষেত্রে খরচ করতে হবে অনেক বেশি, প্রায় ৮২ হাজার টাকা। যাঁরা আগেভাগেই এই টাকা দিয়ে রেখেছিলেন, ট্যুইটারে তাঁদের নামের পাশের ‘ব্লু টিক’ চিহ্ন রয়েছে।

আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনীর জন্য বরাদ্দ বকেয়া টাকা চেয়ে রাজ্যকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের

ব্লু টিক থাকলে কী হবে

ট্যুইটারের তরফে জানানো হয়েছে, যে ইউজারের ট্যুইটার অ্যাকাউন্টে ব্লু টিক থাকবে সেখানে ইউজাররা কম বিজ্ঞাপন দেখতে পাবেন। এর পাশাপাশি বড় ট্যুইট করার সুযোগ থাকবে এবং আসন্ন ফিচারগুলির দ্রুত অ্যাকসেস পাবেন। ব্লু টিক থাকা মানে একজন ইউজারের ট্যুইটার অ্যাকাউন্ট ভেরিফায়েড। সেক্ষেত্রে তাদের অ্যাকাউন্ট এবং সেখানের তথ্যকে মান্যতা দিতে হবে। এই ইউজারেরদের বিশেষ সুবিধা দেওয়া হবে। এর পাশাপাশি ট্যুইটার অ্যাকাউন্টে ব্লু টিক থাকলে একজন ইউজার ট্যুইট করার ৩০ মিনিট পরে পর্যন্ত তা এডিটের অপশন পাবেন। এছাড়াও ফুল এইচডি রেজোলিউশনের ভিডিও শেয়ার করার সুযোগও পাবেন। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Shah Rukh Khan

Twitter

Elon Musk

Amitabh Bachchan

blue tick


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর