img

Follow us on

Tuesday, May 21, 2024

PM Modi: তৃতীয় দফায় কী প্রচার করবেন, কৌশল বাতলে এনডিএ প্রার্থীদের চিঠি মোদির

Lok Sabha Elections 2024: এনডিএ প্রার্থীদের চিঠি মোদির, কী লিখলেন প্রধানমন্ত্রী?...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-04-30 20:17:16

মাধ্যম নিউজ ডেস্ক: ৭ মে তৃতীয় দফার লোকসভা নির্বাচন। তার আগে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ প্রার্থীদের চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। তাতে তাঁদের বলা হয়েছে, কংগ্রেস ক্ষমতায় এলে এসসি, এসটি এবং ওবিসিদের জন্য সংরক্ষণ কেড়ে নিয়ে তুলে দেবে তাদের ভোটব্যাঙ্কের হাতে। এই মর্মে ভোটারদের সচেতন করতে হবে বলেও উল্লেখ করা হয়েছে চিঠিতে। 

সাত দফায় নির্বাচন (PM Modi)

এবার সাত দফায় হবে লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে দুটি দফার ভোট। তৃতীয় দফার নির্বাচন ৭ তারিখে। এই দফায় ভাগ্য নির্ধারিত হবে এনডিএর ৯৪ জন প্রার্থীর। তাঁদের জয় নিশ্চিত করতেই প্রচারের কৌশল উল্লেখ করে ‘সঞ্জীবনী’-পত্র দিয়েছেন প্রধানমন্ত্রী (PM Modi)।

মোদির নিশানায় 'ইন্ডি' জোট

কংগ্রেস এবং ‘ইন্ডি’ জোটের (বিজেপি বিরোধী ২৬টি রাজনৈতিক দলের জোট) শরিকরা যে বিভাজন ও স্বেচ্ছাচারী নীতি-আদর্শের পথ নিচ্ছে, তার বিরুদ্ধে জোরলো আওয়াজ তুলতে হবে বলেও চিঠিতে বলা হয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন, ‘ওরা ওদের মুসলিম তোষণের ভোটব্যাঙ্ক নিয়ে ব্যস্ত। ধর্মের ভিত্তিতে সংরক্ষণ অসাংবিধানিক। ওরা মানুষের কষ্টার্জিত রোজগারের অর্থ ছিনিয়ে নিয়ে ওদের ভোটব্যাঙ্কের খাতায় জমা করতে চাইছে। ওদের বিপজ্জনক ভাবনার বিরুদ্ধে দেশের মানুষকে একত্রিত করতে হবে।’

চিঠিতে কংগ্রেসকেও নিশানা করেছেন প্রধানমন্ত্রী। বলেন, “পাঁচ ছ’দশক ধরে এই দেশ ও আমাদের পূর্বসূরীরা যে দুর্ভোগ সহ্য করেছেন, সেখান থেকে মুক্তি ও শান্তি ফিরিয়ে দেওয়াই আমাদের কাজ। গত দশ বছরে ভারত অনেক সমস্যার সম্মুখীন হলেও, ইতিবাচক পরিবর্তন নিয়ে এসেছি আমরা।”

আরও পড়ুুন: "বিজেপি কর্মীর খুনিদের পাতাল থেকে বের করে শাস্তি দেব", বললেন অমিত শাহ

প্রধানমন্ত্রীর চিঠি যাঁরা পেয়েছেন, তাঁদেরই একজন গুজরাটের পোরবন্দরের বিজেপি প্রার্থী তথা বিদায়ী কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য মনসুখ মাণ্ডব্য। মঙ্গলবার প্রধানমন্ত্রীর সেই চিঠির প্রতিলিপি এক্স হ্যান্ডেলে পোস্ট করেন তিনি। তাতে দেখা যাচ্ছে, মেরি সাথি কার্যকর্তা সম্বোধন করে প্রধানমন্ত্রী বলেছেন, ওরা মুসলমানদের সংরক্ষণ চালু করতে হকের ভাগ ছিনিয়ে নিতে চাইছে এসসি, এসটি এবং অনগ্রসর শ্রেণির। আপনারা এটাই প্রচার করুন (PM Modi)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

bjp

Madhyom

PM Modi

bangla news

Bengali news

NDA

lok sabha

Lok Sabha Elections 2024

congresss

news in Bengali   

Elections 2024

pm modi writes letter

phase 3

reservation


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর