img

Follow us on

Wednesday, Jun 19, 2024

ISIS: আইপিএল চলাকালীন হামলার ছক? চার সন্দেহভাজন আইসিস জঙ্গি গ্রেফতার

ISIS: শ্রীলঙ্কা থেকে ভারতে হানা! গ্রেফতার চার জঙ্গি

img

প্রতীকী চিত্র

  2024-05-20 17:59:43

মাধ্যম নিউজ ডেস্ক: আহমেদাবাদ বিমানবন্দর থেকে চারজন সন্দেহভাজন আইসিস জঙ্গিকে (ISIS) গ্রেফতার করল গুজরাট এটিএস। সরদার বল্লভ ভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে খবর ধৃতরা সকলেই শ্রীলংকার (Sri Lanka) বাসিন্দা। এরা চেন্নাই হয়ে ভারতে ঢুকে পড়ে। এরপর পরবর্তী আদেশের জন্য অপেক্ষা করছিল তাঁরা। বর্তমানে আইপিএল (IPL) চলছে গুজরাটের আহমেদাবাদের স্টেডিয়ামে। এই স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কলকাতার মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ। এর জন্য বিমানবন্দরে কড়া নিরাপত্তা ছিল।

বড়সড় অঘটন ঘটাতে চেয়েছিল জঙ্গিরা

বিমানবন্দরের এক আধিকারিক বলেন, এখন অবধি এই জঙ্গিদের উদ্দেশ্য সম্পর্কে পুরোপুরি ভাবে জানা যায়নি। তবে নিরাপত্তার ফাঁক গলে বড়সড় অঘটন যে তাঁরা ঘটাতে চেয়েছিল, সে বিষয়ে স্পষ্ট ইঙ্গিত মিলেছে। গত বছর গুজরাটের (Gujrat)পোরবন্দর এলাকায় একজন আইসিস জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল।

আরও পড়ূন: পুড়ে ছাই ৪০ জাহাজ! বন্দরে কিভাবে লাগল আগুন?

এছাড়াও চলতি বছরের মার্চ মাসে অসমের ধুবরি এলাকা থেকে দুই আইসিস জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল। তাঁদের জিজ্ঞাসাবাদ করেই আইসিস নেটওয়ার্ক সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে। ভারতে কী ভাবে আইসিস নেটওয়ার্কের মাথা ও তাঁদের সহযোগীদের বিষয়েও গোয়েন্দারা তথ্য পেয়েছেন।

সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে

আমেদাবাদ পুলিশ জানিয়েছে শ্রীলংকা থেকে ভারতে এসে এরা একটা বড়সড় জঙ্গি হানার ছক কষেছিল। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে এরা চেন্নাই থেকে আমেদাবাদে এসেছিল। এদের সম্পর্কে ইন্টেলিজেন্স ইনপুট ছিল। কিন্তু এরা হাতিয়ার হাতে পাওয়ার আগেই এদের গ্রেফতার করে ফেলা হয়। ধৃত সন্দেহভাজন জঙ্গিদের (ISIS) নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ। তাঁদের অজ্ঞাতস্থানে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মনে করা হচ্ছে এই চারজন আলাদা আলাদা ভাবে বিভিন্ন জনবহুল স্থানে ছড়িয়ে পড়ে ২৬/১১-র কায়দায় খুন-খারাপি করার পরিকল্পনা করেছিল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

ISIS

Gujrat ATS

isis newtowrk india


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর