img

Follow us on

Tuesday, May 21, 2024

Lok Sabha Polls 2024: নির্বাচন পিছল জম্মু-কাশ্মীরের অনন্তনাগ-রাজৌরি কেন্দ্রে, কবে ভোট জানেন?

Election Commission: ভোট পিছল অনন্তনাগ-রাজৌরি কেন্দ্রে, কেন জানেন?...

img

প্রতীকী ছবি।

  2024-05-01 13:04:25

মাধ্যম নিউজ ডেস্ক: নির্বাচন (Lok Sabha Polls 2024) পিছল জম্মু-কাশ্মীরের অনন্তনাগ-রাজৌরি কেন্দ্রে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী নির্বাচন হওয়ার কথা ছিল ৭ মে। নয়া শিডিউল অনুযায়ী, সেটাই হবে ২৫ মে। প্রথমে ঠিক ছিল তৃতীয় দফায় নির্বাচন হবে অনন্তনাগ-রাজৌরি কেন্দ্রে। নয়া সূচি অনুযায়ী, নির্বাচন হবে ষষ্ঠ দফায়। নির্বাচন কমিশনের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা এই কেন্দ্রে নির্বাচন পিছানোর জন্য অনুরোধ করেছিলেন।

নির্বাচন হবে ষষ্ঠ দফায় (Lok Sabha Polls 2024)

যোগাযোগ ব্যবস্থার সমস্যা, পরিবহন জনিত সমস্যা-সহ একাধিক সমস্যা রয়েছে এই কেন্দ্রে। এসব কারণে প্রচারও ঠিকঠাক করতে পারছে না রাজনৈতিক দলগুলি। তাই নির্বাচন (Lok Sabha Polls 2024) পিছিয়ে দেওয়ার আবেদন জানানো হয়েছিল। সেই কারণেই তৃতীয় দফা থেকে নির্বাচন পিছিয়ে নিয়ে গিয়ে করা হল ষষ্ঠ দফায়। এলাকার রাস্তাঘাটের হাল কেমন, এই অঞ্চলে আবহাওয়ার পূর্বাভাসই বা কী স্থানীয় প্রশাসনের কাছে এসবও জানতে চেয়েছে নির্বাচন কমিশন।

কী বললেন ওমর?

তবে জম্মু-কাশ্মীরের প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী ন্যাশনাল কনফারেন্সের ওমর আবদুল্লা এবং পিডিপির মেহবুবা মুফতি অবশ্য নির্বাচন স্থগিত না করতে অনুরোধ করেছিলেন নির্বাচন কমিশনকে। ওমর বলেন, “এমন কোনও পদক্ষেপ করা উচিত নয় বলে আমি নির্বাচন কমিশনকে অনুরোধ করেছিলাম। তৃতীয় দফায় নির্বাচন স্থগিতের দাবি করেনি সব রাজনৈতিক দল। কিছু মানুষ নির্বাচন কমিশনকে চিঠি লিখেছিলেন। যদিও তাঁরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না।” তাঁর প্রশ্ন, “আমি যদি তামিলনাড়ুর কোনও লোকসভা কেন্দ্রের নির্বাচন পিছনোর অনুরোধ করি কমিশনকে, তাহলে কী তারা শুনবে?”

আরও পড়ুুন: কোভিশিল্ড পার্শ্বপ্রতিক্রিয়া! করোনাকালে টিকা নিয়েছিলেন যাঁরা, তাঁদের কতটা বিপদ?

অনন্তনাগ-রাজৌরি কেন্দ্রে ন্যাশনাল কনফারেন্স প্রার্থী মিঞা আলতাফের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন মুফতি স্বয়ং। তিনি বলেন, “তাঁরা সবাই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। কারণ তাঁরা চান না আমি লোকসভায় যাই। লোকজন ধর্ম ও দল ভুলে আমার সমর্থনে এগিয়ে আসছেন। তাই নির্বাচন কমিশনকে ব্যবহার করে তারা আমায় রুখতে চাইছে।” প্রসঙ্গত, পাঁচটি রাজনৈতিক দল ও তিন নির্দল প্রার্থীর তরফে এই কেন্দ্রে নির্বাচন পিছিয়ে দেওয়ার আবেদন জানানো হয়েছিল। সেই আবেদনের ভিত্তিতেই নির্বাচন পিছিয়ে দেওয়া হয়েছে বলে কমিশন সূত্রে খবর (Lok Sabha Polls 2024)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

JK

bangla news

Bengali news

Election Commission

lok sabha

ec

news in bengali

Lok Sabha Elections 2024

lok sabha polls 2024

Polls 2024

anantnag rajouri


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর