img

Follow us on

Friday, May 17, 2024

Amit Shah: “মাতৃশক্তির বিষয়ে বিজেপির অবস্থান স্পষ্ট”, প্রোজ্জ্বলকাণ্ডে বললেন শাহ

Prajwal Revanna: প্রোজ্জ্বলকাণ্ডে বিজেপির অবস্থান স্পষ্ট করলেন শাহ, কী বললেন স্বরাষ্ট্রমন্ত্রী?...

img

অমিত শাহ। ফাইল ছবি।

  2024-04-30 15:11:23

মাধ্যম নিউজ ডেস্ক: “দেশের মাতৃশক্তির বিষয়ে বিজেপির অবস্থান খুব স্পষ্ট।” মঙ্গলবার অসমের গুয়াহাটিতে কথাগুলি বললেন বিদায়ী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়ার নাতি প্রোজ্জ্বল রেভান্নার (Prajwal Revanna) যৌন কেলেঙ্কারির অভিযোগ প্রকাশ্যে আসায় হইচই পড়েছে দেশজুড়ে। সেই প্রসঙ্গেই এদিন মুখ খোলেন শাহ। তিনি বলেন, “আমি কংগ্রেস এবং প্রিয়ঙ্কাজি যিনি ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছেন, তাঁদের বলতে চাই, ওখানে কাদের সরকার রয়েছে? কংগ্রেসের সরকার রয়েছে। কেন তাঁরা এখনও পর্যন্ত ব্যবস্থা নেননি? এটা যেহেতু রাজ্যের আইন-শৃঙ্খলার বিষয়, তাই কেন তারা এতদিন ব্যবস্থা নেয়নি? এটা যেহেতু রাজ্যের বিষয়, তাই আমরা ব্যবস্থা নিতে পারি না।”

কী বললেন শাহ?

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah) বলেন, “এই অভিযোগের পূর্ণাঙ্গ তদন্ত হোক। দেবগৌড়া ও প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামীর জনতা দল সেকুলার দলীয় কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নিক।” তিনি বলেন, “এটা খুবই গুরুতর একটি অভিযোগ। আমরা এ জিনিস বরদাস্ত করব না। তবে কংগ্রেসকে আমরা জিজ্ঞাসা করতে চাই, ক্ষমতায় থাকা সত্ত্বেও তারা কেন এখনও ব্যবস্থা নেয়নি? অথচ প্রিয়ঙ্কাজি জেডিএস নেতার যৌন কেলেঙ্কারি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কাঠগড়ায় তুলতে কসুর করেননি।” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah) বলেন, “যে তদন্ত শুরু হয়েছে আমরা তাকে সমর্থন করি এবং আমাদের জোটসঙ্গী জেডিএসও বলেছে এর বিরুদ্ধে ব্যবস্থা নেবে। আজ, মঙ্গলবারই কোর কমিটির বৈঠকে বসছে তারা। সেখানেই এ ব্যাপারে পদক্ষেপ করা হবে।”

সাসপেন্ড প্রোজ্জ্বল  

এদিকে, এদিনই কোর কমিটির বৈঠকে দেবগৌড়ার পুত্র এইচডি কুমারস্বামী প্রোজ্জ্বলকে (Prajwal Revanna) সাসপেন্ড করার কথা জানান। প্রোজ্জ্বলকে নোটিশ পাঠিয়ে জবাবও তলব করা হয়েছে দলের পক্ষ থেকে। যদিও, সূত্রের খবর, ভিডিওর কথা ফাঁস হতেই দেশ ছেড়েছেন প্রোজ্জ্বল। জানা গিয়েছে, তিনি বেঙ্গালুরু থেকে ফ্রাঙ্কফুর্টের বিমান ধরেন। এদিন জেডিএসের কোর কমিটির প্রেসিডেন্ট জিটি দেবগৌড়া সাংবাদিক বৈঠকে বলেন, “আমরা প্রোজ্জ্বল রেভান্নার বিরুদ্ধে সিট-এর তদন্তকে স্বাগত জানাচ্ছি। আমরা ঠিক করেছিলাম যে, দলের সর্বভারতীয় সভাপতি (দেবগৌড়া)-কে বলব তদন্ত শেষ না হওয়া পর্যন্ত রেভান্নাকে সাসপেন্ড করতে।”

প্রসঙ্গত, কর্নাটকের এক বিজেপি নেতার দাবি, তাঁর কাছে থাকা একটি পেন ড্রাইভে ৩ হাজারটি অশ্লীল ভিডিও রয়েছে। তাতে প্রোজ্জ্বলের (Prajwal Revanna) যৌন কেলেঙ্কারির প্রমাণ রয়েছে। ওই ভিডিও দেখিয়ে পরবর্তী সময়েও মহিলাদের যৌন নির্যাতন করার অভিযোগ উঠেছে দেবগৌড়ার পৌত্রের বিরুদ্ধে।

আরও পড়ুুন: "লাঠি, ইট দিয়ে হামলা চালায় তৃণমূল", বললেন প্রচারে গিয়ে আক্রান্ত বিজেপি প্রার্থী রেখা পাত্র

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

congress

Madhyom

Amit Shah

Priyanka Gandhi

bangla news

Bengali news

jds

news in bengali

amit shahs reaction

prajwal revannas obscene videos case


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর