img

Follow us on

Tuesday, May 21, 2024

Jammu and Kashmir: ভোটের আগে জম্মু-কাশ্মীরে বড় অনুপ্রবেশ রুখল সেনা, খতম ৪ জঙ্গি

২০ মে জম্মু-কাশ্মীরের বারামুল্লাতে ভোট, তার আগে বড় অনুপ্রবেশ রুখল সেনা 

img

প্রতীকী ছবি

  2024-05-16 21:17:50

মাধ্যম নিউজ ডেস্ক: জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) বারামুল্লা লোকসভা নির্বাচনের আর মাত্র কয়েকদিন বাকি। তার আগেই উত্তর কাশ্মীরের কুপওয়ারার নিয়ন্ত্রণ রেখা এলাকায় নিরাপত্তা বাহিনী একটি বড়সড় অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করেছে। জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা চালাতেই সেনা গুলি চালায়, যার ফলে পাক অধিকৃত কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় চারজন জঙ্গি মারা গিয়েছে বলে খবর মিলেছে। প্রতিবেদন লেখা পর্যন্ত তল্লাশি অভিযান চলছে।

অনুপ্রবেশ রুখল সেনা

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়েই ভারতীয় সেনা এবং জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) পুলিশের একটি দল, এই যৌথ অনুসন্ধান অভিযান শুরু করে। তখনই জঙ্গিদের এই অনুপ্রবেশকে আটকায় সেনা। তবে এটাই প্রথম নয় চলতি সপ্তাহের মঙ্গলবারও নিরাপত্তা বাহিনী জম্মু কাশ্মীরের সীমান্তে একজন পাকিস্তানি অনুপ্রবেশকারীকে গ্রেফতার করতে সমর্থ হয়েছে। জানা গিয়েছে ওই পাকিস্তানি অনুপ্রবেশকারী করাচির বাসিন্দা এবং তার নাম জহির খান। প্রসঙ্গত, কুপওয়ারার এই অঞ্চলেই আগামী ২০ মে ভোট হতে চলেছে। এটি বারামুল্লা লোকসভা কেন্দ্রের অধীনে পড়ে। ৩৭০ ধারা বিলোপ সাধনের পরে নিজস্ব ছন্দে ফিরেছে কাশ্মীর। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বারামুল্লা লোকসভায় রেকর্ড ভোট পড়তে চলেছে।

জইশ-মহম্মদ জঙ্গির সম্পত্তি বাজেয়াপ্ত করল এনআইএ

অন্যদিকে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বৃহস্পতিবার একটি বিবৃতিতে জানিয়েছে, নিষিদ্ধ সন্ত্রাসবাদীর সংগঠন জইশ-মহম্মদ এর শীর্ষস্থানীয় নেতা সারতাজ আহমেদ মান্টুর সাতটি সম্পত্তি তারা বাজেয়াপ্ত করেছে। প্রত্যেকটি সম্পত্তি পুলওয়ামাতে অবস্থিত বলে জানানো হয়েছে। প্রসঙ্গত, ২০২০ সালের ৩১ জানুয়ারি গ্রেফতার করা হয় সারতাজ মান্টুকে। তার কাছ থেকে অস্ত্র গোলাবারুদ এবং বিস্ফোরকও উদ্ধার করা হয়েছিল। ওই বছরেরই ২৭ জুলাই চার্জশিট পেশ করে এনআইএ। বর্তমানে তার বিরুদ্ধে অস্ত্র আইন, বিস্ফোরক পদার্থ আইন, দেশদ্রোহিতা আইনে (Jammu and Kashmir) মামলা চলছে। জম্মু-কাশ্মীর উপত্যকায় সন্ত্রাসবাদীদের অনুপ্রবেশের কাজে জড়িত ছিল সে।


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Jammu and Kashmir

bangla news

Bengali news

terrorists killed

lok sabha polls

Jammu And Kashmir news

J-K's Kupwara


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর