img

Follow us on

Saturday, Apr 27, 2024

Rahul Gandhi: সরকারি বাংলো ছাড়তে হবে রাহুলকে! খালি করে দেবেন চিঠি কংগ্রেস নেতার

বাড়ি রাহুলের নয়, সাধারণ মানুষের, বললেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

img

রাহুল গান্ধী।

  2023-03-28 20:05:16

মাধ্যম নিউজ ডেস্ক: নির্দিষ্ট সময়ের মধ্যেই সরকারি বাংলো খালি করে দেবেন বলে জানিয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। লোকসভা হাউসিং কমিটির নোটিসের জবাবে একথা জানান কংগ্রেস নেতা। কোনও অধিকারের পক্ষপাত না করেই তিনি সরকারি নির্দেশ মেনে নেবেন বলে লোকসভার সচিবকে পাল্টা চিঠি দিয়ে জানিয়েছেন রাহুল। 

স্মৃতি ইরানির দাবি

সাংসদ পদ যাওয়ার পর এবার সরকারি বাংলোও খালি করার নির্দেশ পেলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। রাহুলকে ২২ এপ্রিলের মধ্যে দিল্লিতে তার সরকারি বাংলো খালি করতে বলা হয়েছে। সোমবার লোকসভা হাউজিং কমিটি রাহুল গান্ধীকে সরকারি বাংলো খালি করার জন্য একটি নোটিস জারি করে। এব্যাপারে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেন, বাড়ি তাঁর নয়, সাধারণ মানুষের। কংগ্রেস নেতা স্মৃতি ইরানির নামে যে ভাষা প্রয়োগ করেছেন, সেব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, শব্দ রাহুল গান্ধীর, সংস্কার সনিয়ার ও কথা যুব কংগ্রেসের।

রাহুলের চিঠি

লোকসভা হাউসিং কমিটির তরফে সরকারি বাংলো (Government Bunglow) ছাড়ার নোটিস পাওয়ার কথা রাহুল গান্ধী (Rahul Gandhi) নিজে স্বীকার করেছেন। মঙ্গলবার লোকসভার সচিবকে দেওয়া চিঠিতে রাহুল লিখেছেন, “জনাদেশে আমি চার বার লোকসভার সাংসদ নির্বাচিত হওয়ার সুবাদে আমার এখানে অনেক সুখস্মৃতি রয়েছে। তবে আমি আমার অধিকারের প্রতি পক্ষপাত না করেই চিঠিতে দেওয়া নির্দেশ অবশ্যই মেনে নেব।” প্রসঙ্গত, ২০০৪ সাল থেকে সাংসদ পদে রয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। ফলে সাংসদ কোটায় নয়া দিল্লিতে ১২, তুঘলক লেনের বাংলো পেয়েছেন তিনি। ২০০৪ সাল থেকে ওই সরকারি বাংলোতেই রয়েছেন রাহুল। কিন্তু, সম্প্রতি তাঁর সাংসদ পদ খারিজ হয়েছে। তাই এবার ওই সরকারি বাংলো খালি করার নির্দেশ দিয়েছে লোকসভা হাউসিং কমিটি। 

আরও পড়ুুন: মোদি নন, আজ শাহি দরবারে বাংলার বিজেপি সাংসদরা, পঞ্চায়েত ভোট নিয়ে হবে কথা?

এক কংগ্রেস বিধায়ককে জরিমানা

রাহুল গান্ধীর (Rahul Gandhi) পর গুজরাটের (Gujarat) নভসারির একটি আদালত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ছবি ছিঁড়ে ফেলার অপরাধে এবার এক কংগ্রেস বিধায়ককে (Congress MLA) জেল-জরিমানার সাজা শুনিয়েছে। তিনি ভাঁসদা আসনের কংগ্রেস বিধায়ক অনন্ত প্যাটেল। ছবি ছিঁড়ে তিনি প্রধানমন্ত্রীকে অসম্মান করেছেন বলে দাবি করা হয়েছে। বিচারক ভিএ ধাধাল বিধায়ক প্যাটেলকে প্রধানমন্ত্রীকে অবমাননা সহ একাধিক অপরাধে দোষী সাব্যস্ত করেছেন। তবে সংশ্লিষ্ট অপরাধের ন্যূনতম সাজা দিয়েছেন বিচারক। ওই বিধায়ককে ৯৯ টাকা জরিমানা করে বিচারক বলেছেন, অর্থ দণ্ডের পরিবর্তে তিনি সাত দিন জেল খাটতে পারেন।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

rahul gandhi

Modi

Smriti Irani

bungalow eviction notice to Rahul Gandhi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর