img

Follow us on

Saturday, May 18, 2024

Soldier Missing: ছুটিতে বাড়িতে এসে নিখোঁজ কাশ্মীরের তরুণ জওয়ান, গাড়িতে রক্তের দাগ কেন?

একাধিকবার জঙ্গিদের টার্গেট হয়েছে কাশ্মীরের ভূমিপুত্র সেনা জওয়ানরাও...

img

নিখোঁজ সেনা জওয়ান জাভেদ আহমেদ।

  2023-07-30 16:56:43

মাধ্যম নিউজ ডেস্ক: ইদের পর ছুটিতে বাড়িতে এসে নিখোঁজ কাশ্মীরের এক জওয়ান (Soldier Missing)। বছর পঁচিশের ওই যুবকের নাম জাভেদ আহমেদ। কুলগাম জেলার জাভেদ বর্তমানে পোস্টিং ছিলেন লাদাখে। চাকরি করতেন লাইট ইনফ্যান্ট্রি রেজিমেন্টে, রাইফেলম্যান হিসেবে। সোমবার কাজে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। শনিবার সন্ধে থেকে খোঁজ মিলছে না ওই জওয়ানের। পুলিশ সূত্রে খবর, ওই জওয়ানের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না তাঁর পরিবারের সদস্যরাও।

নিখোঁজ জওয়ান

জানা গিয়েছে, শনিবার সন্ধে সাড়ে ৬টা নাগাদ বাড়ির অদূরে একটি বাজারে কিছু কেনাকাটা করতে গিয়েছিলেন জাভেদ। নিজের অল্টো গাড়ি চালিয়েই গিয়েছিলেন। রাত্রি ৯টা পর্যন্তও বাড়ি না ফেরায় খোঁজ করতে শুরু করেন ওই জওয়ানের পরিবারের লোকজন (Soldier Missing)। শেষমেশ দেখা যায়, বাজারের কাছে পড়ে রয়েছে তাঁর গাড়িটি। তাতে লেগে রয়েছে রক্তের দাগ। জাভেদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। তবে রবিবার বিকেল ৩টে পর্যন্তও হদিশ মেলেনি তাঁর।

পরিবারের আবেদন

পরিবারের অভিযোগের ভিত্তিতে সন্দেহভাজন কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। পবিবারের আশঙ্কা, ওই জওয়ানকে অপহরণ করতে পারে জঙ্গিরা। জাভেদকে ছেড়ে দেওয়ার আর্জি জানিয়ে পরিবারের তরফে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। তাতে তাঁর মাকে বলতে শোনা গিয়েছে, “দয়া করে আমাদের ক্ষমা কর। আমার ছেলেকে ছেড়ে দাও, আমার জাভেদকে ছেড়ে দাও। তাকে আর আমি সেনাবাহিনীতে চাকরি করতে দেব না। দয়া করে তাকে ছেড়ে দাও।”

ছেলেকে খুঁজে না পাওয়ায় ভেঙে পড়েছেন জাভেদের বাবা মহম্মদ আয়ুব ওয়ানিও। তিনি বলেন, “আমার (Soldier Missing) ছেলে লাদাখে পোস্টিং ছিল। ইদের পরে ছুটি পেয়ে বাড়িতে এসেছিল। আগামীকাল (সোমবার) ওর চাকরিতে যোগ দেওয়ার কথা ছিল। শনিবার সন্ধেয় টুকিটাকি কয়েকটা জিনিস কিনতে বাজারে গিয়েছিল। পথে কয়েকজন তার পথ আগলায়। অপহরণ করে। আমি তাদের কাছে আবেদন করছি, দয়া করে আমার ছেলেকে ছেড়ে দাও।”

আরও পড়ুুন: “একশোরও বেশি প্রত্নসামগ্রী ফেরত নিয়ে আসা হয়েছে”, ‘মন কি বাতে’ বললেন মোদি

কাশ্মীরে এমন ঘটনা নতুন নয়। এর আগেও একাধিকবার জঙ্গিদের টার্গেট হয়েছে কাশ্মীরের ভূমিপুত্র সেনা জওয়ানরাও। বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে তাঁদের হত্যা করেছে জঙ্গিরা। গত বছরই নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার সদস্যরা অপহরণ করে হত্যা করে সমীর আহমেদ মাল্লা নামে এক জওয়ানকে। অপহরণের পরের দিন বদগামের একটি ফলের বাগান থেকে উদ্ধার হয় তাঁর দেহ। ৩৭০ ধারা রদ হওয়ার পরে ক্রমেই ছন্দে ফিরছে কাশ্মীর। সেখানেই ফের জওয়ানকে অপহরণ করে পাক মদতপুষ্ট জঙ্গিরা অশান্তি পাকাতে চাইছে বলেই মত ওয়াকিবহাল মহলের।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Kashmir

bangla news

Bengali news

J&K

Soldier Missing

Rifleman javed ahmad


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর