img

Follow us on

Friday, May 03, 2024

PM Modi: "মোদি সরকারের ১০ বছর স্বর্ণযুগ, ভারতকে এখন সমীহ করে বিশ্ব," বললেন রাজনাথ

Rajnath Singh: রাজস্থানে রাজনাথ! "যুদ্ধ থামান মোদি" নির্বাচনী প্রচারে আর কী কী বললেন প্রতিরক্ষা মন্ত্রী?

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

  2024-04-08 13:41:38

মাধ্যম নিউজ ডেস্ক: মোদি (PM Modi) সরকারের ১০ বছর সাম্প্রতিক ভারতে স্বর্ণযুগ। রবিবার রাজস্থানের বিকানেরে নির্বাচনী প্রচারে এমনই দাবি করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। তাঁর কথায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শাসনকালে ভারত অর্থনৈতিক, রাজনৈতিক এবং সাংস্কৃতিক দিক থেকে প্রভূত উন্নতি করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গ্যারান্টি হলো খাঁটি সোনা। তিনি মানুষের কষ্ট দূর করতে সদা অগ্রণী। 

যুদ্ধ থামান মোদি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির(PM Modi) প্রশংসায় পঞ্চমুখ হলেন রাজনাথ সিং। নির্বাচনী প্রচারে বক্তৃতা দেওয়ার সময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর এক ফোনে থেমে যায় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। রাজনাথ বলেন, যে সময় এই যুদ্ধ শুরু হয়েছিল সেই সময় ভারতের অনেক ছাত্র ইউক্রেনে পড়াশোনা করছিল। তাদের ফিরিয়ে আনার জন্য তাদের অভিভাবকরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছিলেন। সময় নষ্ট না করেই রাশিয়া এবং ইউক্রেনের রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন ও জেলেনস্কির পাশাপাশি জো বাইডেনকেও ফোন করেছিলেন নরেন্দ্র মোদি। সেই ফোনের পরই সাড়ে চারঘণ্টা বন্ধ হয় যুদ্ধ এবং দেশে ফিরে আসেন ভারতীয় ছাত্ররা।

ইসলামিক দেশগুলির স্বীকৃতি

রাজনাথ (Rajnath Singh) বলেন, "পাঁচটি আরব দেশ প্রধানমন্ত্রী মোদিকে (PM Modi) সর্বোচ্চ সম্মানে ভূষিত করেছে। কয়েকজন প্রাক্তন ভারতীয় নৌবাহিনীর কর্মী কাতারে গিয়েছিলেন, সেখানকার আদালত তাঁদের মৃত্যুদণ্ড দেয়। সেই সময়, প্রধানমন্ত্রী মোদি কাতারের রাষ্ট্রপ্রধানকে ফোন করেন, তারপরই প্রাক্তন সেনাদের মুক্তি দেওয়া হয়েছিল। তাঁরা সকলেই নিরাপদে ভারতে ফিরে এসেছেন।"

আরও পড়ুন: শহরে তাপমাত্রা কমল ৫ ডিগ্রি! বৃষ্টিতে গরম থেকে সাময়িক স্বস্তি দক্ষিণবঙ্গে

এক দেশ এক নির্বাচন 

এক দেশ এক নির্বাচন প্রসঙ্গে রাজনাথ সিং বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) উদ্যোগ নিয়েছেন, দেশে যেন বারবার নির্বাচন না হয় তার জন্য। এজন্য প্রধানমন্ত্রী একটি কমিটিও গঠন করেছেন। তিনি বলেন, দেশের মানুষও এতে সমর্থন দেবেন, কারণ এতে টাকার সঙ্গে সঙ্গে বাঁচবে অনেক সময়ও। 

আন্তর্জাতিক স্তরে ভারতের গুরুত্ব

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) জানান, তিনি গত ১০ বছরে বিদেশের নানা জায়গায় গিয়ে দেখেছেন আন্তর্জাতিক মহলে ভারতের গুরুত্ব আগের থেকে কতটা বেড়েছে। আগে কোনও বিষয়ে ভারতের মতামতকে অতটা গুরুত্ব দেওয়া হতো না এখন ভারতকে সমীহের চোখে দেখা হয়। এই পরিবর্তন ঘটিয়েছে বিজেপি সরকার। এই পরিবেশ তৈরি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দাবি প্রতিরক্ষামন্ত্রীর।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

rajnath singh

Madhyom

PM Modi

Bangka News

Rajnath Singh on PM Modi

Rajnath Singh on Modi's Rule

Rajnath Singh on Modi's Govt

Rajnath Singh in Rajasthan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর