img

Follow us on

Wednesday, May 22, 2024

ABVP: লক্ষ্য নতুন পড়ুয়ার সঙ্গে সম্পর্ক! ‘পরিসর চলো’ কর্মসূচি ঘোষণা এবিভিপির

নতুন পড়ুয়াদের মধ্যে ২ লাখ ৩৫ হাজার সদস্য তৈরির লক্ষ্য এবিভিপির 

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-05-03 07:55:34

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি মাসেই অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ শুরু করছে ‘পরিসর চলো’ অভিযান।  অর্থাৎ শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে পৌঁছানোর কর্মসূচি নিচ্ছে এবিভিপি (ABVP)। সাধারণভাবে মে-জুন মাস থেকেই যে কোনও শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি প্রক্রিয়া শুরু হয়। এই সময় নতুন পড়ুয়াদের সঙ্গে সম্পর্ক স্থাপনের চেষ্টার জন্য এই অভিযান চালানো হবে বলে জানিয়েছেন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের নেতৃবৃন্দ। এবিভিপি সূত্রে জানা গিয়েছে, ২.৩৫ লাখ নতুন সদস্য আগামী অ্যাকাডেমিক বর্ষে তৈরি করার লক্ষ্যমাত্রা নিয়েছে তারা।

আরও পড়ুন: চিনের তৈরি হাম্বানটোটা বিমানবন্দরের রাশ ভারত-রুশ সংস্থার হাতে, বোধোদয় শ্রীলঙ্কার!

২০২৩-২০২৪ সালে ৫০ লাখ ৬৫ হাজার ২৬৪ জন সদস্য হয়েছেন 

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (ABVP) সূত্রে খবর, ২০২৩-২০২৪ বর্ষে দেশে সদস্যতা অভিযানে এবিভিপি সদস্যপদ নিয়েছিলেন ৫০ লাখ ৬৫ হাজার ২৬৪ জন। জানা গিয়েছে 'পরিষদ চলো 'এই অভিযান সাধারণভাবে তিনটি অংশে ভাগ করা হবে। এবিভিপির নেতৃত্ব পৌঁছাবেন স্কুলগুলিতে। যে কোনও ধরনের ভোকেশনাল ইনস্টিটিউশনগুলিতে, কলেজগুলিতে এবং বিশ্ববিদ্যালয়গুলিতে এই অভিযান চলবে। জানা গিয়েছে প্রথম পর্যায়ে তারা স্কুলগুলিতে পৌঁছাবে। ৬ মে থেকে ১৫ মে চলবে এই অভিযান। পর্যন্ত ভোকেশনাল ইনস্টিটিউশনগুলোতে তারা পৌঁছাবে জুলাই মাসের ২০ থেকে ৩০ তারিখ পর্যন্ত। অন্যদিকে ইউনিভার্সিটি ছাত্রদের কাছে এবিভিপি পৌঁছাবে ১ থেকে ১০ অগাস্ট পর্যন্ত।

অন্ত্যজ শ্রেণীর ছাত্রদের সঙ্গেও সম্পর্ক স্থাপন 

জানা গিয়েছে, এবিভিপির (ABVP) 'পরিষদ চলো' অভিযান শুধুমাত্র সদস্য সংগ্রহ করা নয়, তার পাশাপাশি এবিভিপি নতুন পড়ুয়াদের মধ্যে তাদের নীতি-আদর্শকে পৌঁছে দিতে চায়। ছাত্রদের যে সমস্ত সমস্যার সম্মুখীন হতে হয় তার সমাধানও করতে চাইবে এবিভিবি। বিভিন্ন ব্যাকগ্রাউন্ডের ছাত্রদের সঙ্গেই সম্পর্কে আসবে এই অভিযানের মাধ্যমে এবিভিপি। সে কথা জানিয়েছে এবিপি নেতৃত্ব। গ্রামীণ এবং অন্ত্যজ শ্রেণীর ছাত্রদের সঙ্গেও সম্পর্ক স্থাপন করা হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

 ABVP

Parisar Chalo

Akhil bharatiya Vidarthy Parishad


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর