img

Follow us on

Monday, May 20, 2024

Israel-Hamas War: চলছে ‘অপারেশন বিজয়’, দ্বিতীয় দফায় ইজরায়েল থেকে ফিরলেন ২৩৫ ভারতীয়

শনিবার ভোরে দিল্লিতে নামে অপারেশন বিজয়ের দ্বিতীয় বিমান

img

অপারেশ বিজয়ের মাধ্যমে দ্বিতীয় দফায় দেশে ফিরলেন ২৩৫ ভারতীয় (সংগৃহীত ছবি)

  2023-10-14 11:35:53

মাধ্যম নিউজ ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত (Israel-Hamas War) ইজরায়েল থেকে ভারতীয়দের ফিরিয়ে আনতে উদ্যোগ নিয়েছে মোদি সরকার। চলছে 'অপারেশন বিজয়'। ১১ অক্টোবর থেকে শুরু হওয়া এই অপারেশনে তেল আভিভ থেকে দিল্লির বিমানবন্দরে নামল দ্বিতীয় বিমান। কেন্দ্রীয় সরকার সূত্রে জানা গিয়েছে দ্বিতীয় দফায় ২৩৫ জন ভারতীয়কে ফিরিয়ে আনা হয়েছে ইজরায়েল থেকে। এদের মধ্যে দুজন শিশু রয়েছে। ২৩৫ জনের মধ্যে রয়েছেন ৫৩ জন বাঙালি। 

এক্স হ্যান্ডেলে পোস্ট বিদেশমন্ত্রীর

'অপারেশন বিজয়' এর মাধ্যমে দ্বিতীয় দফায়  ভারতীয়দের ফিরিয়ে আনার ছবি ইতিমধ্যে নিজের 'এক্স' হ্যান্ডেল থেকে পোস্ট করেছেন বিদেশমন্ত্রী এস জয় শঙ্কর। শনিবার ভোরেই বিদেশমন্ত্রীর এক্স হ্যান্ডেলে দেখা যায় দ্বিতীয় বিমানের ছবি (Israel-Hamas War)। প্রসঙ্গত প্রথম বিমান থেকে দিল্লির উদ্দেশ্যে পাড়ি দেয় শুক্রবারই। ২১২ জন ভারতীয় কে উড়িয়া আনা হয় প্রথম দফায়।

১৮ হাজার ভারতীয় থাকেন ইজরায়েলে

গত ৭ অক্টোবর ইজরায়েলের ওপর হামাস জঙ্গিরা রকেট হামলা চালাতেই শুরু হয় ইজরায়েল-প্যালেস্তাইনের যুদ্ধ (Israel-Hamas War)। সেইমতো বুধবার রাত থেকেই অপারেশন বিজয় শুরু হয় আনুষ্ঠানিকভাবে। সেদিনই বিদেশমন্ত্রী এস জয় শঙ্কর লেখেন, ‘‘ যে সকল ভারতীয় যুদ্ধ পরিস্থিতিতে ইজরায়েল থেকে দেশে ফিরতে ইচ্ছা প্রকাশ করছেন, তাঁদের জন্য অপারেশন বিজয় চালু করা হয়েছে।’’ কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে ইজরায়েলে বিভিন্ন কাজের সূত্রে থাকেন প্রায় ১৮ হাজার ভারতীয়। এদের মধ্যে কেউ ছাত্র কেউ বা গবেষক কেউ বা চাকরি করেন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Israel-Hamas War

operation vijay


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর