img

Follow us on

Monday, Apr 29, 2024

JP Nadda: গুজরাট থেকে নির্বাচিত হয়েছেন নাড্ডা, ছাড়লেন হিমাচলের রাজ্যসভার পদ

হিমাচলের রাজ্যসভার সাংসদ পদ ছাড়লেন নাড্ডা....

img

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (ফাইল ছবি)

  2024-03-05 13:30:11

মাধ্যম নিউজ ডেস্ক: মাত্র কয়েকদিন আগেই গুজরাট থেকে রাজ্যসভার সাংসদ হন নাড্ডা। এর পাশাপাশি হিমাচল থেকেও তিনি নির্বাচিত সাংসদ। আগামী এপ্রিলেই সেই মেয়াদ শেষ হচ্ছে। জানা গিয়েছে, গুজরাট থেকে নির্বাচিত রাজ্যসভা সাংসদ হিসাবে শপথ নেওয়ার আগে তাই হিমাচলে পূর্বতন পদ ছাড়লেন তিনি। রাজ্যসভার সংসদীয় বুলেটিনে বলা হয়েছে, “হিমাচল প্রদেশ রাজ্যের প্রতিনিধিত্বকারী রাজ্যসভার নির্বাচিত সদস্য শ্রী জগৎ প্রকাশ নাড্ডা (JP Nadda), রাজ্যসভায় তাঁর আসন থেকে পদত্যাগ করেছেন এবং তাঁর পদত্যাগ ২০২৪ সালের ৪ মার্চ, রাজ্যসভার চেয়ারম্যান গ্রহণ করেছেন।”

হিমাচলে সংকটে কংগ্রেস সরকার

প্রসঙ্গত, গত ২৭ ফেব্রুয়ারি হিমাচলপ্রদেশে একটি মাত্র রাজ্যসভা আসনের ভোটাভুটিতে ক্রস ভোটিং হয়। যার দৌলতে ওই রাজ্যের শাসকদল কংগ্রেসকে হারিয়ে জয়ী হয় বিরোধী দল বিজেপি। হিমালয়ের কোলে ওই রাজ্যে এরপর থেকেই সরকার বদলের জল্পনা তৈরি হয়েছে। কংগ্রেস বিধায়কদের মধ্যে থেকে ছ’জন ইতিমধ্যেই প্রকাশ্যে বিদ্রোহ করেছেন, যা নিয়ে লোকসভা ভোটের আগে প্রবল অস্বস্তিতে পড়েছে বিরোধী দল। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, সেখানে কংগ্রেসের ফাটল আরও চওড়া হতে পারে বলে জল্পনা।

বিজেপি সভাপতি পদে মেয়াদ বৃদ্ধি নাড্ডার

চলতি বছরের জানুয়ারি মাসেই সভাপতি হিসেবে মেয়াদ শেষ হওয়ার কথা ছিল জেপি নাড্ডার (JP Nadda)। কিন্তু লোকসভা নির্বাচন সামনে থাকায়, মেয়াদ ছয় মাস বৃদ্ধি করা হয়। গত জানুয়ারি মাসে সর্বভারতীয় সভাপতি হিসেবে নাড্ডার মেয়াদ বৃদ্ধির কথা ঘোষণা করেছিলেন অমিত শাহ। দলের জাতীয় সম্মেলনেই এই সিদ্ধান্তের কথা জানান শাহ। নাড্ডার (JP Nadda) মেয়াদ আগামী জুন মাস পর্যন্ত বৃদ্ধি করা হল বলে তখন জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Amit Shah

bangla news

Bengali news

Gujarat

Rajya sabha elections

Himachal Pradesh

BJP National President JP Nadda

nadda resigned Rajya Sabha MP

himachal political crisis

loksabha electon 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর