img

Follow us on

Sunday, May 19, 2024

Operation Ajay: ‘অপারেশন অজয়’-এর প্রথম উড়ানে যুদ্ধবিধ্বস্ত ইজরায়েল থেকে ফিরলেন ২১২ জন ভারতীয়

Israel Hamas Conflict: ইজরায়েল থেকে ফিরে আসা ভারতীয়দের  দিল্লি বিমানবন্দরে স্বাগত জানান কেন্দ্রীয়মন্ত্রী রাজীব চন্দ্রশেখর

img

যুদ্ধ বিধ্বস্ত ইজরায়েল থেকে ২১২ জন ভারতীয় নাগরিক ফিরলেন দেশে।

  2023-10-13 09:06:56

মাধ্যম নিউজ ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত ইজরায়েল (Israel Hamas Conflict) থেকে শুক্রবার (১৩ অক্টোবর) সকালে, দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছল ‘অপারেশন অজয়’-এর (Operation Ajay) প্রথম চার্টার উড়ান। প্রথম দফায় ২১২ জন ভারতীয়কে ফিরিয়ে আনা হল। দিল্লি বিমানবন্দরে তাঁদের স্বাগত জানান কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি বিভাগের রাষ্ট্রমন্ত্রী রাজীব চন্দ্রশেখর। বিমানবন্দরে তাঁদের সঙ্গে প্রাথমিক কথাবার্তাও বলেন তিনি।

নিরাপদেই ফিরলেন দেশে

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১০টা বেজে ১৪ মিনিটে, তেল আভিভের বেন গুরিও বিমানবন্দর থেকে দেশে ফিরতে ইচ্ছুক ভারতীয়দের নিয়ে ছাড়ে বিমান। তাতে ২১১ জন প্রাপ্ত বয়স্ক ও এক শিশু ছিল। বিমানটি নয়া দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার পরই, সোশ্যাল মিডিয়ায় বিমানের ভিতর থাকা যাত্রীদের একটি ছবি পোস্ট করেছিলেন বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর। সেই সঙ্গে ক্যআপশনে লেখেন, “চলছে অপারেশন অজয়। নয়াদিল্লির পথে রওনা দিলেন ফ্লাইটে থাকা ২১২ জন নাগরিক।” 

ইজরায়েলের (Israel Hamas Conflict) ভারতীয় দূতাবাসের পক্ষ থেকেও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ পোস্ট করে, “২১২ জন ভারতীয় নাগরিককে নিয়ে অপারেশন অজয়ের প্রথম উড়ানটি, তেল আবিব থেকে দিল্লির উদ্দেশে রওনা হয়েছে। ইজরায়েলের ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে যাত্রীদের নিরাপদ যাত্রা কামনা করা হচ্ছে।” 

প্রথম দফায় কারা ফিরলেন দেশে

এর আগে, ইজরায়েলের (Israel Hamas Conflict) ভারতীয়দের দূতাবাসের পক্ষ থেকে দেশে ফিরতে ইচ্ছুক ভারতীয় নাগরিকদের নাম নিবন্ধন করা হয়। যারা আগে নাম লিখিয়েছেন, তাঁদের আগে ফেরার সুযোগ দেওয়া হচ্ছে। তবে, প্রথম বিমানে দেশে ফিরিয়ে আনা হয়েছে, সেই দেশে আটকে পড়া ৭ অক্টোবরের এয়ার ইন্ডিয়ার বিমানের যাত্রীদের।

শনিবার থেকে ইজরায়েলে টানা হামলা চালিয়ে যাচ্ছে হামাস। পাল্টা জবাব দিচ্ছে ইজরায়েলও। যার জেরে ইতিমধ্যেই আড়াই হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে ইজরায়েল বসবাসকারী বিদেশিদের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছে। একে তো দেশ থেকে এত দূরে, তার উপর এই পরিস্থিতি। এমন একটা সময়ে ভারতীয়দের দেশের ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে কেন্দ্র।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Israel

Hamas

Israel Hamas Conflict


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর