img

Follow us on

Monday, Apr 29, 2024

Iran-Israel Conflict: ইরান-ইজরায়েল দ্বন্দ্বের জের, অনির্দিষ্টকালের জন্য উড়ান পরিষেবা বন্ধ করল এয়ার ইন্ডিয়া 

Air India: ইজরায়েলের উপর ইরানের হামলা, তেল আভিভের সব উড়ান আপাতত বাতিল করল এয়ার ইন্ডিয়া 

img

ইরান-ইজরায়েল দ্বন্দ্বের জেরে বাতিল এয়ার ইন্ডিয়ার উড়ান।

  2024-04-15 11:07:21

মাধ্যম নিউজ ডেস্ক: ইজরায়েলের উপর হামলা করেছে ইরান (Iran-Israel Conflict)। শনিবার গভীর রাত থেকে ইজরায়েল লক্ষ্য করে অন্তত ৩০০ মিসাইল ছুড়েছে ইরান। তার প্রেক্ষিতে পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। এই পরিস্থিতিতে সেদেশে নিজেদের পরিষেবা বন্ধ করে দিল এয়ার ইন্ডিয়া (Air India)। দিল্লি থেকে তেল আভিভ পর্যন্ত আপাতত উড়ান চলাচল বন্ধ। রবিবার থেকেই পরিষেবা বন্ধ করে দেওয়া হয়।

কী বলল এয়ার ইন্ডিয়া

রবিবার একটি বিবৃতিতে এয়ার ইন্ডিয়া (Air India) জানিয়েছে, অনির্দিষ্ট সময়ের জন্য দিল্লি এবং তেল অভিভের (ইজরায়েলের অন্যতম প্রধান শহর) মধ্যে বিমান চলাচল বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৪ এপ্রিল, রবিবার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। এয়ার ইন্ডিয়ার চারটি করে বিমান দিল্লি থেকে ইজরায়েল যাতায়াত করে প্রতি সপ্তাহে। টাটা গ্রুপের নিয়ন্ত্রণাধীন উড়ান সংস্থা এর আগে হামাস আক্রমণের সময় ইজরায়েলের সঙ্গে উড়ান পরিষেবা বন্ধ রেখেছিল। সেটা ২০২৩ সালের ৭ অক্টোবর। প্রায় পাঁচ মাস পর গত ৩ মার্চ আবার দুই দেশের মধ্যে উড়ান পরিষেবা চালু করেছিল সংস্থাটি। কিন্তু উদ্ভুত পরিস্থিতির দিকে নজর দিয়ে এবং যাত্রীদের সুরক্ষার স্বার্থে আবার পরিষেবা মুলতুবির সিদ্ধান্ত নেওয়া হলে বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া।

আরও পড়ুন: পাক জেলে বন্দি ভারতীয় সরবজিৎ সিংয়ের হত্যাকারী নিহত অজ্ঞাতপরিচয়ের গুলিতে

গন্তব্যে পৌঁছাতে দেরি 

শনিবার টাটা মালিকানাধীন এয়ার ইন্ডিয়া ঘোষণা করেছে যে, তারা ইরানের আকাশসীমা এড়িয়ে চলবে। একইভাবে, ভিস্তারাও ঘোষণা করেছে যে এই পরিস্থিতির কারণে এই অঞ্চলের রুটগুলি পরিবর্তন করা হতে পারে এবং তাদের ফ্লাইটের রুট এবং সময় দীর্ঘায়িত হতে পারে। দুটি এয়ারলাইনই, এল আল ইজরায়েল এয়ারলাইন্স এবং এয়ার ইন্ডিয়া ইজরায়েল ও ভারতের মধ্যে বাণিজ্যিক বিমান পরিষেবা চালায়। প্যালেস্তাইনে যুদ্ধ এবং নতুন করে ইজরায়েল-ইরান উত্তেজনার (Iran-Israel Conflict) মধ্যে এই অঞ্চলে উদ্বেগ বেড়ে যাওয়ায়, মোদি সরকার দেশের নাগরিকদের ইরানে ভ্রমণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখার পরামর্শ জারি করেছে । ভিস্তারার তরফে জানানো হয়েছে, "এর ফলে নির্দিষ্ট রুটে ফ্লাইটের সময় বেশি লাগতে পারে এবং সংশ্লিষ্ট ফ্লাইটের গন্তব্যে পৌঁছাতে দেরি হতে পারে। গোটা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে এবং প্রয়োজনে আরও পরিবর্তন করা হবে ৷”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Air India

Israel

Iran

Israel War


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর