img

Follow us on

Saturday, May 18, 2024

Asian Games: রবিবার ফের এল সোনা, পুরুষদের দলগত ট্র্যাপ ইভেন্টে বাজিমাত ভারতের

এ বারের এশিয়ান গেমসে ১১তম সোনা এল ভারতের ঝুলিতে...

img

কিনান দারিয়াস।

  2023-10-01 14:17:15

মাধ্যম নিউজ ডেস্ক: শনির পর রবিবার। শনিবার এশিয়ান গেমস (Asian Games) টেবিল টেনিসে মেয়েদের ডাবলসের সেমিফাইনালে উঠে আপাতত ব্রোঞ্জ নিশ্চিত করে ফেলেছেন এই দুই টেবিল টেনিস খেলোয়াড়। তারপর রবিবার এল সোনা। এদিন সোনা এল শ্যুটিংয়ে। পুরুষদের দলগত ট্র্যাপ ইভেন্ট থেকে দেশকে সোনা এনে দিলেন কিনান দারিয়াস, জোরাভার সিংহ সান্ধু এবং টি পৃথ্বীরাজ। এ নিয়ে এ বারের এশিয়ান গেমসে ১১তম সোনা এল ভারতের ঝুলিতে। এ নিয়ে শ্যুটিংয়ে সপ্তম সোনা পেল ভারত।

কুয়েতকে ধরাশায়ী ভারতের 

এদিন ৩৬১ পয়েন্ট (Asian Games) তুলে সোনা জিতেছে ভারতীয় দল। দ্বিতীয় রাউন্ডের পর কিছুটা পিছিয়ে পড়লেও তৃতীয় রাউন্ডে চোখ ধাঁধানো পারফরম্যান্স করে ভারত। ৩৫৯ পয়েন্ট পেয়ে দ্বিতীয় হয়েছে কুয়েত। ৩৫৪ পয়েন্ট পেয়ে ব্রোঞ্জ জিতেছে চিন। এর আগের বার রেকর্ড গড়েছিল কুয়েত। এবার সেই কুয়েতকেই ধরাশায়ী করে সোনা জিতলেন শ্যুটাররা। পুরুষদের ৫০ মিটার (Asian Games) ট্র্যাপ থেকে যে সোনা আসতে পারে, তা জানাই ছিল। কিনান, জোরাবর এবং পৃথ্বীরাজ যথেষ্ট ফর্মেও ছিলেন। রবিবার সেই ফর্মেরই ফসল কুড়োল ভারত। ৩৪৭ পয়েন্ট তুলেছে কুয়েত। ভারতের স্কোর ৩৬১। চিনের শ্যুটারদের স্কোর ৩৪১। টিম ইভেন্টে সোনা জয়ের পাশাপাশি ব্যক্তিগত ফাইনালের ইভেন্টে উঠেছেন কিনান ও জোরাবর।

ভারতের জয়জয়কার

এদিন প্রথম রাউন্ড থেকেই তীব্র হয়েছে ভারত, চিন এবং কুয়েতের ত্রিদেশীয় লড়াই। প্রথম রাউন্ডে ভারতের পয়েন্ট ৭৪। কুয়েত ও চিনের পয়েন্ট যথাক্রমে কুয়েত ৭২ ও ৭৩। দ্বিতীয় রাউন্ডে ৬৯ পয়েন্ট তোলেন পৃথ্বীরাজরা। এই রাউন্ডে কুয়েত ও চিনের পয়েন্ট যথাক্রমে ৭৩ ও ৬৯। তৃতীয় রাউন্ডে ভারতের পয়েন্ট ৭২। কুয়েত ও চিনের পয়েন্ট যথাক্রমে ৭২ ও ৭০। চতুর্থ রাউন্ডে ভারতের পয়েন্ট ৭৪। কুয়েত ও চিনের পয়েন্ট যথাক্রমে ৭২ ও ৬৯।

চতুর্থ রাউন্ডের (Asian Games) পর ছিটকে যায় চিন। পঞ্চম তথা শেষ রাউন্ডে ভারত লড়াই করে কুয়েতের সঙ্গে। ভারতের তিন প্রতিনিধি মিলে তোলে ৭২ পয়েন্ট। কুয়েতের শ্যুটাররা তোলেন ৭০ পয়েন্ট। ২ পয়েন্টে এগিয়ে থেকে সোনা জিতে নেয় ভারত।

আরও পড়ুুন: "যাদের পোড়া বিড়ি জুটত না, তারা সব প্লেনে করে দিল্লি যাচ্ছে", কটাক্ষ শুভেন্দুর

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

India

China

bangla news

Bengali news

 Asian Games


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর