img

Follow us on

Saturday, May 18, 2024

Amit Shah: ‘‘নয়া সংসদ ভবনে, বয়সটা মাথায় রেখে কাজ করুন’’, সৌগতকে ‘শাহী’-বাণ

স্বরাষ্ট্রমন্ত্রীর ভাষণে বারবার বাধা দিচ্ছিলেন সৌগত রায়, এতেই অমিত শাহ নিশানা করেন তাঁকে

img

সৌগতকে নিশানা অমিত শাহের (সংগৃহীত ছবি)

  2023-09-21 19:18:56

মাধ্যম নিউজ ডেস্ক: আলোচনা চলছিল নয়া সংসদ ভবনে মহিলা বিল নিয়ে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে মাঝখানে স্বভাবসিদ্ধভাবেই ব্যাঘাত ঘটাচ্ছিলেন নারদা কেলেঙ্কারিকে অভিযুক্ত সৌগত রায়। নানা কটুক্তি করে বিরক্ত করারও চেষ্টা করছিলেন। তা নিয়ে সৌগত রায়কে চাঁচাছোলা ভাষায় নিশানা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah) বলেন, ‘‘নয়া সংসদ ভবনে তো বয়সটা মাথায় রেখে কাজ করুন।’’ প্রসঙ্গত, এটাই নতুন বা প্রথম কিছু নয় এর আগেও অমিত শাহের বক্তব্যে বাধাদানের অভিযোগ ওঠে সৌগত রায়ের বিরুদ্ধে কিন্তু তৃণমূলের সাংসদ নিজেকে শুধরানোর কোনও চেষ্টাই করেননি। ওয়াকিবহাল মহল বলছে, সংসদে বিতর্ক চলাকালীন ব্যাঘাত সৃষ্টি করাটা প্রায় অভ্যাসেই পরিণত করেছেন তৃণমূলের এই সাংসদ। 

ঠিক কী ঘটেছিল?

ঘটনার সূত্রপাত রাহুল গান্ধীর বক্তব্যকে কেন্দ্র করে। মহিলা সংরক্ষণ বিল নিয়ে আলোচনা চলাকালীন কংগ্রেসের পক্ষ থেকে জাতি গণনার দাবি করা হয়। রাহুল গান্ধীকে এদিন অযৌক্তিক অভিযোগ করতেও শোনা যায় যে কেন্দ্রীয় মন্ত্রিসভা এবং সরকারের শীর্ষ স্তরে আমলাদের মধ্যে ওবিসি সমাজের নাকি প্রতিনিধি নেই। প্রসঙ্গত, দিন কয়েক আগেই দেশের সব মোদিকে চোর বলেছিলেন রাহুল গান্ধী, মোদিসমাজও ওবিসি সম্প্রদায়ের তালিকাভুক্ত। এদিন সেই ওবিসিদের প্রতিনিধিত্ব নিয়ে সওয়াল করতে দেখা যায় রাহুল গান্ধীকে। এই প্রশ্নের জবাব দিতেই ওঠেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি বলেন যে কয়েকটি এনজিও ছোট ছোট চিরকুটে কিছু প্রশ্ন লিখে দেয় আর এরা এখানে সেগুলোকে তুলে ধরে। স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যের সময়ে বাধা দিতে শোনা যায় সৌগত রায়কে। তখনই অমিত শাহ (Amit Shah) এমন মন্তব্য করেন সৌগত রায়ের উদ্দেশে।

২০২২ সালের ডিসেম্বরেও এমন আচরণ করেছিলেন সৌগত

২০২২ সালের ডিসেম্বর মাসের শীতকালীন অধিবেশনেও এমন অসংসদীয় আচরণ করেছিলেন সৌগ । যেখানে অমিত শাহের বক্তব্যে বারবার বাধা দান করছিলেন সৌগত রায়। সে সময় একটি বিষয় নিয়ে বক্তব্য রাখছিলেন অমিত শাহ (Amit Shah) এবং তৃণমূলের সাংসদ কটুক্তি করছিলেন বারবার। এতেই অমিত শাহ পাল্টা প্রতিক্রিয়া দিতে শুরু করেন এবং বলেন, ‘‘দাদা আপনি বক্তৃতা দিতে চাইলে আমি বসে পড়ব। আপনি প্রবীণ সাংসদ, এই ধরনের আচরণ মোটেই আপনার কাছ থেকে আশা করা যায় না। এটা সংসদীয় রীতি-নীতির পরিপন্থী।’’ যদিও এরপরেও কোনওরকমের শোধরানোর চেষ্টাই সৌগত রায় করেননি। সেটা এদিনের ঘটনার ফের প্রকাশ্যে এল।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Amit Shah

bangla news

Bengali news

Amit Shah Attack On TMC


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর