img

Follow us on

Monday, May 20, 2024

Himachal Pradesh: সস্তায় বেড়ানোর সুযোগ! হিমাচল প্রদেশের হোটেলে মিলছে ৫০ শতাংশ ছাড়

সরকারি হোটেলে ছাড় মিলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত...

img

হিমাচল প্রদেশ। প্রতীকী ছবি।

  2023-07-30 13:11:52

মাধ্যম নিউজ ডেস্ক: টানা বৃষ্টি ও মেঘভাঙা বৃষ্টির জেরে বিপর্যস্ত হয়ে পড়েছিল পাহাড়ি রাজ্য হিমাচল প্রদেশ (Himachal Pradesh)। রাজ্যের বিভিন্ন অংশে নেমেছিল ধস। জল বেড়ে গিয়েছিল নদীগুলির। ক্ষতি হয়েছিল রাস্তাঘাটেরও। তবে বর্তমানে বৃষ্টি হচ্ছে স্বাভাবিকভাবেই। মেরামত করা হয়েছে রাস্তা, ধস। প্রবল বর্ষণের খবর পেয়ে আর হিমাচল প্রদেশমুখো হননি পর্যটকরা। তাই হোটেলগুলির হা-পর্যটক দশা। এমতাবস্থায় ঘুরে দাঁড়াতে চাইছে এ রাজ্যের হোটেল শিল্প।

আমন্ত্রণ রাজ্য সরকারের

তাই ৫০ শতাংশ ছাড়ের কথা ঘোষণা করেছে হোটেল সংগঠন। হিমাচল প্রদেশের হোটেল সংগঠনের তরফে জানানো হয়েছে, পর্যটকরা হোটেল ভাড়া করলে মোট মূল্যের ওপর ৫০ শতাংশ ছাড় পাবেন। পর্যটক টানতেই এই উদ্যোগ বলেও জানিয়েছে তারা। পর্যটকদের সে রাজ্যে বেড়াতে যাওয়ার আমন্ত্রণও জানিয়েছে রাজ্য সরকার। তারা জানিয়েছে, রাজ্যে বর্ষা পরিস্থিতি এখন স্বাভাবিক। হিমাচল প্রদেশের এক মন্ত্রী জানান, পর্যটনের জন্য এই মুহূর্তে সম্পূর্ণ নিরাপদ তাঁদের রাজ্য।

ছাড় মিলবে সরকারি হোটেলেও

বর্ষাকালে অপরূপ শোভা হয় পাহাড়ি এলাকার। তবে নানা রকম (Himachal Pradesh) বিপদের আশঙ্কায় এই সময় সচরাচর পাহাড়মুখো হন না পর্যটকরা। তাই এই সময় পাহাড়ি অঞ্চলে পর্যটকের সংখ্যা খুব কমে যায়। খালি পড়ে থাকে হোটেল। আর এবার যেহেতু প্রবল বর্ষণ এবং মেঘভাঙা বৃষ্টির জেরে বিধ্বস্ত হয়ে পড়েছিল এই রাজ্য, তাই আক্ষরিক অর্থেই পর্যটক শূন্য হয়ে গিয়েছে হিমাচল প্রদেশ। সেই কারণেই বিপুল পরিমাণ ছাড়ের কথা ঘোষণা করেছে হোটেলগুলি। এর মধ্যে যেমন সরকারি হোটেল রয়েছে, তেমনি রয়েছে বেসরকারি হোটেলও। হিমাচল প্রদেশ (Himachal Pradesh) পর্যটন উন্নয়ন দফতর জানিয়েছে, তাদের অধীনে থাকা হোটেলগুলিতে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ৫০ শতাংশ ছাড় মিলবে।

আরও পড়ুুন: মাস্টার স্ট্রোক বিজেপির! সর্বভারতীয় সহ সভাপতি পদে তারিক মনসুর, জানেন কে?

হিমাচল প্রদেশের পাবলিক ওয়ার্কস মিনিস্টার বিক্রমাদিত্য সিংহ বলেন, “আমরা আশা করছি, সেপ্টেম্বরের মধ্যে পর্যটকদের আনাগোনা বাড়বে।” তিনি বলেন, “আমি পর্যটকদের এই বলে আশ্বস্ত করছি যে, হিমাচল প্রদেশ ছন্দে ফিরেছে। ভ্রমণের জন্য আমাদের রাজ্য এখন নিরাপদ। প্রাকৃতিক শোভা উপভোগ করতে আপনারা নিশ্চিন্তে আসুন। সরকার আপনাদের পাশে থাকবে। করবে সব রকম সাহায্যও।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Himachal Pradesh

Hotel fare


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর