img

Follow us on

Monday, May 20, 2024

RSS: জেপি নাড্ডা ও মোহন ভাগবতের উপস্থিতিতে শুরু সঙ্ঘের সমন্বয় বৈঠক

সঙ্ঘের সমন্বয় বৈঠকে কোন কোন বিষয়ে আলোচনা?

img

সঙ্ঘের সমন্বয় বৈঠকে উপস্থিত মোহন ভাগবত ও দত্তাত্রেয় হোসাবলে (সংগৃহীত ছবি)

  2023-09-14 16:49:02

মাধ্যম নিউজ ডেস্ক: বৃহস্পতিবার পুণেতে শুরু হল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সমন্বয় বৈঠক। সঙ্ঘের (RSS) ৩৬টি শাখা সংগঠনের ২৬৬ জন নেতৃত্ব স্থানীয় ব্যক্তি এই বৈঠকে যোগদান করেছেন বলে জানা গিয়েছে। বিজেপির তরফ থেকে এই বৈঠকে যোগ দিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ। এদিন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) সরসঙ্ঘচালক মোহন ভাগবত এবং সরকার্যবাহ দত্তাত্রেয় হোসাবলে ভারত মাতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করে বৈঠকের সূচনা করেন।

গতকালই সাংবাদিক সম্মেলন করেন সুনীল আম্বেকর

গতকালই এ নিয়ে সাংবাদিক বৈঠক করেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সর্বভারতীয় প্রচার প্রমুখ সুনীল আম্বেকর। সাংবাদিক সম্মেলনে সুনীল আম্বেকর জানিয়েছিলেন, মোট পাঁচটি প্রধান ইস্যুতে সমন্বয়ে বৈঠকে (RSS) আলোচনা চলবে। এগুলি হল, পরিবেশ বান্ধব জীবনযাপন, মূল্যবোধের পরিবার ব্যবস্থা, সামাজিক সম্প্রীতির ওপর জোর, স্বদেশিয়ানা এবং নাগরিক কর্তব্য। সুনীল আম্বেকর বলেন, ‘‘আমাদের অর্থনৈতিক নীতি স্বদেশিয়ানার ওপর তৈরি করা উচিত এবং জাতিভেদ প্রথা বন্ধ করতে সম্প্রীতি খুব গুরুত্বপূর্ণ।’’

বছরে একবার সমন্বয় বৈঠক হয় 

প্রসঙ্গত, বছরে একবার করে বসে সঙ্ঘের সমন্বয় বৈঠক। গতবছরের সমন্বয় বৈঠক হয়েছিল ছত্তিসগড়ের রায়পুরে। সমন্বয় বৈঠকে সঙ্ঘের (RSS) আলাদা আলাদা ক্ষেত্রে কাজ করা সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করে থাকেন। বর্তমানে দেশের গুরুত্বপূর্ণ ইস্যুগুলো নিয়ে চলতি সমন্বয় বৈঠকে আলোচনা করবেন সঙ্ঘের প্রতিনিধিরা। বৈঠক শেষ হবে ১৬ সেপ্টেম্বর। বিশ্বহিন্দু পরিষদ, এবিভিপি, বিদ্যাভারতী, বনবাসী কল্যাণ আশ্রমের নেতৃত্ব উপস্থিত রয়েছেন সমন্বয় বৈঠকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

RSS

coordination meeting of sangh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর