img

Follow us on

Tuesday, Apr 30, 2024

NITI Aayog Meeting: রাজ্যগুলির ক্ষতি! নীতি আয়োগের বৈঠকে গরহাজির ৮ অ-বিজেপি মুখ্যমন্ত্রী

BJP: ‘‘দেখব, মোদি-বিরোধিতায় কতদূর যেতে পারেন’’! তোপ বিজেপির

img

নীতি আয়োগের বৈঠক।

  2023-05-27 18:03:33

মাধ্যম নিউজ ডেস্ক: দিল্লিতে নীতি আয়োগের বৈঠকে (NITI Aayog Meeting) শনিবার গরহাজির ৭ অ-বিজেপি মুখ্যমন্ত্রী। এরপরই বিরোধী দলগুলির বিরুদ্ধে ‘দায়িত্বজ্ঞানহীন’ এবং ‘জনবিরোধী’ রাজনীতি করার অভিযোগ তুলল বিজেপি। তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন তিনি নীতি আয়োগের বৈঠকে থাকবেন না। বৈঠকে যোগ দেননি অববিন্দ কেজরীওয়াল, ভগবন্ত মান, নীতীশ কুমার, কে চন্দ্রশেখর রাও, এমকে স্ট্যালিন, পিনারাই বিজয়ন এবং অশোক গেহলটের মতো বিরোধী মুখ্যমন্ত্রীরা। 

বিরোধীদের ভুল রাজনীতি

শনিবার দুপুরে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ সাংবাদিক বৈঠকে বলেন, ‘‘২০৪৭ সালের মধ্যে ভারতকে একটি উন্নত দেশ হিসাবে গড়ে তোলার লক্ষ্য নিয়েছে কেন্দ্রীয় সরকার। স্বাস্থ্য, দক্ষতা উন্নয়ন, মহিলাদের ক্ষমতায়ন এবং পরিকাঠামো উন্নয়ন-সহ বেশ কয়েকটি বিষয়ে আলোচনা করা বৈঠকটি শনিবার এখানে শুরু হয়েছিল। কিন্তু এত জন মুখ্যমন্ত্রী বৈঠকে অংশগ্রহণ না করার মানে হল, তাঁদের রাজ্যের বক্তব্য শোনা যাবে না।’’ বিরোধীদের এই রাজনীতিতে সরকারের উন্নয়নের উদ্যোগই ব্যাহত হবে বলে জানান তিনি। রবিশঙ্করের কথায়, ‘‘এটা খুবই দুর্ভাগ্যজনক, দায়িত্বজ্ঞানহীন এবং জনবিরোধী।’’ মমতা-সহ বিরোধী মুখ্যমন্ত্রীদের উদ্দেশে তাঁর প্রশ্ন, ‘‘দেখব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরোধিতা করে আপনারা কত দূর যান?’’

 আরও পড়ুন: ‘‘কুড়মিদের বিষয়ে শহরের রাজপুত্ররা কী জানবে’’! অভিষেককে তুলোধনা দিলীপের

শনিবার দিল্লিতে বসেছে নীতি আয়োগের বৈঠক (Niti Aayog Meeting)। সভাপতিত্ব করছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। নয়া দিল্লির (New Delhi) প্রগতি ময়দানের নিউ কনভেনশন সেন্টারে এই সভার আয়োজন করা হয়েছে। বিশেষজ্ঞদের মতে, যে রাজ্যগুলি নীতি আয়োগের বৈঠক বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা ভুল করছেন। এর ফলে দিনের শেষে আদপে রাজ্যগুলির উন্নতির গতিই শ্লথ হয়ে যায়। প্রসঙ্গত, ২০৪৭ সালের মধ্যে দেশকে কীভাবে উন্নত ভারতে পরিণত করা যায়, পাশাপাশি সেই কর্মযজ্ঞে মুখ্যমন্ত্রীদের অবদান কী হতে পারে তা নিয়ে আলোচনা হয় এদিনের বৈঠকে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

8 Chief Minister's Boycott Of Key NITI

NITI Aayog Meeting


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর