img

Follow us on

Saturday, May 18, 2024

Assam: ফের অসমে সক্রিয় আল কায়েদা! এনআইএ-এর জালে ৪

এই ৪ জনের মধ্যে ৩ জনই আগে পুলিশের জালে ধরা পড়েছিল। আদালতে জামিন পেয়ে বাইরে ছিল তারা। 

img

জঙ্গি দমনে সক্রিয় এনআইএ।

  2023-06-12 13:50:40

মাধ্যম নিউজ ডেস্ক: ফের জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত সন্দেহে অসমে (Assam) গ্রেফতার করা হয়েছে ৪ জনকে। গোয়ালপাড়া এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে । অসম পুলিশ ও এনআইএ-এর যৌথ অভিযানে ওই ৪ জনকে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে খবর, ওই ৪ জনই নিষিদ্ধ জঙ্গি সংগঠন ভারতীয় উপমহাদেশে আল-কায়দা (Al-Qaeda Indian Subcontinent) শাখার সঙ্গে যুক্ত। এই ৪ জনের মধ্যে ৩ জনই আগে পুলিশের জালে ধরা পড়েছিল। আদালতে জামিন পেয়ে বাইরে ছিল তারা। 

যৌথ অভিযান (Assam)

অসম (Assam) পুলিশ এবং এনআইএ-র একটি যৌথ দল গোয়ালপাড়া এলাকায় গত ২৪ ঘণ্টায় তিনটি অভিযান চালায়। ওই অভিযানের ফলে গোয়ালপাড়া থেকে ৩ জন এবং নিকটবর্তী বোঙ্গাইগাঁও জেলা থেকে আরেক জেহাদিকে গ্রেফতার করা হয়েছে। ধৃত ৪ জঙ্গি হল গোয়ালপাড়া থানার গোবিন্দপুরের আবদুস সোবাহান, মারনাই থানার তিনকোনিয়ার আবদুস সোবাহান ও মাটিয়া টিলাপাড়ার জালালউদ্দিন শেখ এবং বোঙ্গাইগাঁও থানার কাবাইতারির হাফিজুর রহমান। এদের মধ্যে অনেকের সঙ্গেই আনসারুল্লা বাংলা টিম-এর যোগাযোগ রয়েছে। এবার রাজ্যে ভারতীয় উপমহাদেশে আল-কায়দা (আল কায়দা-ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট বা একিউআইএস) শাখার চার সদস্য গ্রেফতার হওয়ার পরেই গোয়েন্দাদের সামনে এসেছে জঙ্গি সংগঠন বিস্তারের তথ্য। ধৃতদের জেরা চলছে। 

আরও পড়ুন: ছন্দে ফিরছে মণিপুর, ড্রপবক্সে পড়ছে ছিনতাই হওয়া অস্ত্রও

জঙ্গি দমনে সক্রিয়

গত এক বছরে অসমে (Assam) জঙ্গি সন্দেহে গ্রেফতার করা হয়েছে প্রায় ৪০ জনকে, যারা সকলেই আনসারুল্লা বাংলার সঙ্গে যুক্ত। অসম প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই রাজ্যকে তারা কিছুতেই জঙ্গিদের ঘাঁটি হতে দেবে না। অসমে মাদ্রাসায় শিক্ষা দেওয়ার নামে এলাকার যুবকদের জঙ্গি এবং অস্ত্র প্রশিক্ষণ দেওয়া হয়েছে বলেও জানতে পেরেছে অসম পুলিশ (Assam Police)। বাইরের কেউ রাজ্যে জিহাদি কার্যকলাপ চালাচ্ছে কী না তা নিয়ে তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় গোয়েন্দা দফতর এবং এনআইএ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

NIA

bangla news

Assam

arrested 4 Islamic terrorists

Al-Qaeda in Indian Subcontinent


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর