img

Follow us on

Monday, Apr 29, 2024

PM Modi: “৩৭০ ধারা রদ করায় অম্বেডকরের আত্মা আশীর্বাদ করছেন”, বললেন মোদি

"অম্বেডকরের আত্মা আমায় আশীর্বাদ করবেন”, কেন এ কথা বললেন মোদি?...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-04-11 09:58:32

মাধ্যম নিউজ ডেস্ক: “কাশ্মীরে ৩৭০ ধারা রদ করায় বিআর অম্বেডকরের (সংবিধান রচয়িতা) আত্মা আমায় আশীর্বাদ করবেন।” বুধবার নাগপুরের কানহান শহরের এক জনসভায় ভাষণ দিতে গিয়ে কথাগুলি বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)।

৩৭০ ধারা রদ (PM Modi)

সেখানে এনডিএ প্রার্থীদের সমর্থনে আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী বলেন, “সংবিধানের ৩৭০ নম্বর ধারা অনুযায়ী জম্মু-কাশ্মীরের যে বিশেষ মর্যাদা ছিল তা লোপ করা হয়েছে। তাই অম্বেডকরের আত্মা আমায় আশীর্বাদ করবেন।” দিন কয়েক আগে প্রধানমন্ত্রীকে নিশানা করতে গিয়ে বিরোধীরা বলেছিলেন, মোদি ফের ক্ষমতায় এলে বিপন্ন হবে সংবিধান এবং গণতন্ত্র। এদিনের সভায় তারই জবাব দিলেন প্রধানমন্ত্রী। এসব কথা বলে বিরোধীরা মানুষকে ভুল বোঝাচ্ছেন বলেও জানান তিনি। বিরোধীরা তাঁকে আক্রমণ শানানোয় আদতে যে বিজেপির নেতৃত্বাধীন এনডিএর আসন বাড়বে, তাও মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী (PM Modi)।

বিরোধীদের নিশানা মোদির

তিনি বলেন, “আপনাদের কাছে সংবিধানের যদি এতই গুরুত্ব ছিল, তাহলে কেন তা গোটা দেশে প্রয়োগ করা হয়েছিল না? কেন ভূস্বর্গ থেকে রদ করা হয়নি ৩৭০ ধারা? বিরোধীরা এটা করেননি, কারণ বিচ্ছন্নতাবাদীদের সম্পর্কে তাঁদের দুর্বলতা ছিল।” তিনি বলেন, “৩৭০ ধারা রদ হওয়ায় কেন্দ্র শাসিত অঞ্চলের দলিত এবং উপজাতির মানুষও সাংবিধানিক অধিকার পাচ্ছেন। কংগ্রেসের রাজত্বে তো ভোটব্যাঙ্কের রাজনীতি হত।” তাঁর তোপ, “বিরোধীরা দেশের ঐতিহ্য-বিরোধী, উন্নয়ন-বিরোধী।” এর পরেই প্রধানমন্ত্রী বলেন, “কাশ্মীরে ৩৭০ ধারা রদ করায় অম্বেডকরের আত্মা আমায় আশীর্বাদ করবেন।”

আরও পড়ুুন: “আমায় ভগবান নেতা মনোনীত করেছেন”, সাক্ষাৎকার দিতে গিয়ে বললেন মোদি

তৃতীয়বার ক্ষমতায় ফিরে উন্নয়নের বাকি থাকা কাজগুলি সেরে ফেলতে হবে বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “গত ১০ বছরে যে কাজ আমি করেছি, সেটা ট্রেলর মাত্র, মেইন কোর্স এখনও বাকি রয়েছে।” প্রধানমন্ত্রী বলেন, “আগামী পাঁচ বছরে, আপনাদের স্বপ্ন হল মোদির সংঙ্কল্প। আমার জীবনের প্রতিটি ক্ষণ, মুহূর্ত আপনাদের কল্যাণে নিয়োজিত এবং ২০৪৭ সালের মধ্যে দেশের অগ্রগতির জন্য কাজ হবে ২৪x৭।” বিজেপির এই তারকা প্রচারক (PM Modi) বলেন, “আসন্ন নির্বাচন কেবল সাংসদ নির্বাচনের জন্য নয়, এই ভোট আগামী হাজার বছরে ভারতের ভিত্তিকে মজবুত করবে।” প্রসঙ্গত, এই কেন্দ্রে নির্বাচন হবে প্রথম দফায়, ১৯ এপ্রিল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

 

Tags:

congress

Madhyom

Kashmir

JK

PM Modi

bangla news

Bengali news

news in Bengali  

ambedkar

abrogation of article 370


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর